আন্তর্জাতিক

ইসরায়েলের বিরুদ্ধে রাজধানীতে বিক্ষোভ মিছিল

ডেস্ক রিপোর্ট: ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

শুক্রবার (১০ মে) জুম্মার নামাজ শেষে ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের বর্বর হামলার প্রতিবাদে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম উত্তর গেট থেকে সিনিয়র নায়েবে আমীর শায়খে চরমোনাই মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিমের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের করে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

‘অব্যাহত ইসরায়েলি আগ্রাসন বন্ধ ও স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রগঠনের দাবিতে ফিলিস্তিন ও বাংলাদেশের পতাকা হাতে ‘বিশ্ব মুসলিম ঐক্য কর, ফিলিস্তিন স্বাধীন কর’, ‘নারায়ে তাকবীর, আল্লাহু আকবর’, ফিলিস্তিনে হামলা কেন, জাতিসংঘের জবাব চাই’ এই স্লোগানে বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করে ইসলামী আন্দোলন বাংলাদেশ’র কর্মীরা। বিক্ষোভ মিছিলটি পল্টন মোর এবং বিজয়নগর প্রদক্ষিণ করে আবার পল্টন মোড়ে এসে শেষ হয়।

এর আগে জুম্মার নামাজ শেষে মিছিলপূর্ব বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে চরমোনাই পীর ফয়জুল করিম বলেন, ইসরায়েলিরা ফিলিস্তিনে আমাদের মুসলিম ভাই-বোনদের নির্বিচারে হত্যা করছে আর আমরা কি করে তাদের (ইসরাইল) পণ্য ব্যবহার করে তাদের সহযোগিতা করি। তাদের পণ্য ব্যবহার করা মানে ফিলিস্তিনে মুসলিম ভাই-বোনদের ওপর অত্যাচারে তাদের সহযোগিতা করা। শুধু বয়কট নয়, আইন করে সরকারকে ইসরায়েলি পণ্য বাংলাদেশে নিষিদ্ধ করতে হবে। এটা আমাদের জোর দাবি।

তিনি আরও বলেন, আমরা তাদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করছি। ইসলামী আন্দোলন বাংলাদেশ সরাসরি ইসরায়েলের বিপক্ষে যুদ্ধ ঘোষণা করছে ইনশাল্লাহ। যখনই আমাদের প্রয়োজন হবে, সুযোগ হবে, আমাদের যা কিছু আছে সব নিয়ে ইসরায়েলের বিপক্ষে ঝাঁপিয়ে পড়বো।

সমাবেশে আরও বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, ঢাকা মহানগর উত্তর সভাপতি হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম প্রমুখ।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *