বিনোদন

কানে আন্তর্জাতিক তারকাদের বেশে রেড কার্পেটে ভাবনা

ডেস্ক রিপোর্টঃ ফ্রান্সের কান শহরের সমূদ্র সৈকতে বসেছে বিশ্ব চলচ্চিত্রের অন্যতম সম্মানজনক আসর ‘কান চলচ্চিত্র উৎসব’। গতকাল মধ্যরাতে পর্দা উঠেছে উৎসবটির ৭৭তম আসরের। এই উৎসবে অংশ নিতে সেখানে উপস্থিত হয়েছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। এবারই প্রথম কানের রেড কার্পেটে হাটলেন এই গ্ল্যামার গার্ল।

কান চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী দিনে রেড কার্পেটে ভাবনা

ভাবনা বরাবরই ফ্যাশন সচেতন। ব্র্যান্ডের পোশাকের প্রতি তার ঝোঁকও দেখা গেছে সোশ্যাল মিডিয়ায়। সেসব নিয়ে কথাও কম হয়নি। তাই এমন একটি আন্তর্জাতিন অনুষ্ঠানে ভাবনা হাজির হবেন আর ফ্যাশনের দিক দিয়ে পিছিয়ে থাকবেন সেটি তো হতেই পারে না। তাইতো ভাবনার প্রথম দিকের লুক দেখে চমকে গেছে অনেকেই। দেখেই বোঝা যাচ্ছে এই অনুষ্ঠানে যাওয়ার তিনি বেশ আগে থেকেই প্রস্তুতি নিয়েছেন।

কান চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী দিনে রেড কার্পেটে ভাবনা

ভাবনা কানের প্রথম দিনের রেড কার্পেটে পরেছেন জোয়ান অ্যাশের ডিজাইন করা পোশাক। গাঢ় নীল পানির সমূদ্র সৈকতে কানের হাট বসে সেকথা ভুলে যাননি ভাবনা। তাইতো তিনি পোশাকের রঙ হিসেবে বেছে নিয়েছেন রয়েল ব্লু। গাঢ় নীল ভ্যালবেট কাপড়ের কোমর খোলা লেম্বা টেলওয়ালা গাউনটিতে লাল গোলাপী হলুদ সবুজসহ নানা রঙের সিকুয়েন্সের ফুলেল নকশা করা। সবমিলিয়ে কানে আন্তর্জাতিক তারকাদের বেশে রেড কার্পেটে হাজির ভাবনা। তার এই পোশাককে কোনভাবেই অন্যান্য দেশের তারকাদের থেকে পিছিয়ে রাখা যাবে না!

কান সমূদ্র সৈকতে ভাবনা

কান চলচ্চিত্র উৎসব শুরু হয়েছে। চলবে ১২ দিন। বরাবরের মতো ফ্রান্সের দক্ষিণ-পূর্ব অঞ্চলের শহর কানে বসেছে এ আসর। এখন পর্যন্ত জানা খবর, বাংলাদেশি অভিনয়শিল্পীদের মধ্যে আশনা হাবিব ভাবনা সেখানে পৌঁছেছেন। বাংলাদেশ সময় ১২ মে দিবাগত রাতে ভাবনা কান চলচ্চিত্র উৎসব আয়োজনে অংশ নিতে সেখানে পৌঁছান। পৌঁছেই ফেসবুক পোস্টে ভাবনা লিখেছেন, ‘ফ্রম পুরান ঢাকা টু ফেস্টিভ্যাল ডি কান।’

কান চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী দিনে রেড কার্পেটে ভাবনা

উৎসবের প্রথম দিন ভাবনা সিনেমা দেখেছেন। গতকাল মঙ্গলবার তিনি সাল দেবুসি মিলনায়তনে ‘নেপোলিয়ন’ ছবিটি উপভোগ করেছেন। ভাবনার মতে, এমন মিলনায়তনে ছবি উপভোগ করাটা স্বপ্নের মতো। কোনো দিন ভাবেননি, কান চলচ্চিত্র উৎসবের মতো এত বড় আসরে যাওয়া হবে। সেখানে এবার গেলেন এবং ছবিও উপভোগ করছেন বিশ্বের বিভিন্ন দেশের ছবিপ্রেমীদের সঙ্গে।

কান সমূদ্র সৈকতে ভাবনা

গতকাল মঙ্গলবার উৎসবের প্রথম দিন ছবি উপভোগ করার পাশাপাশি ভারতীয় সাংবাদিকদের সঙ্গে সাক্ষাৎকার সেশনেও অংশ নিয়েছেন তিনি। ভাবনা বললেন, ‘সত্যিই দারুণ একটা অভিজ্ঞতা হয়েছে। প্রথম দিন সব মিলিয়ে দারুণ কেটেছে।’

কান চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী দিনে রেড কার্পেটে ভাবনা

নিজের অভিনয়জীবন শুরু প্রসঙ্গে ভাবনা বলেন, ‘‘আমার বাবা থিয়েটারের মানুষ। আমি অভিনয়শিল্পী হব, এমনটা ভাবিনি। যেন অনেকটা ‘দেখি না কী হয়’-এমনভাবেই আমার অভিনয়ে পা ফেলা। তবে এখন আমি একজন সু-অভিনেত্রীই হতে চাই। মাঝেমধ্যে ভাবি, আমার অভিনয় দেখে আমাকে কি কেউ মনে রাখবে অড্রে হেপবার্নের মতো!’’ ভাবনার খুবই প্রিয় অভিনয়শিল্পী রোমান হলিডের অড্রে হেপবার্ন।

কান সমূদ্র সৈকতে ভাবনা

কানের লাল গালিচায় তোলা ভাবনার সুন্দর ছবিগুলো পোস্ট করে দেশের এ সময়ের অন্যতম জনপ্রিয় কণ্ঠশিল্পী কোনাল লিখেছেন, ‘তোমার দিকে তাকাও সুন্দরী। আমার তারকা, তোমাকে নিয়ে আমি গর্বিত ভাবনা। তুমি বাংলাদেশ এবং আমাদের সিনেমার প্রতিনিধিত্ব করছ! এটা কি দারুণ! আমাদের গর্বিত কর মেয়ে।’

কান সমূদ্র সৈকতে ভাবনার হুডওয়ালা গাউনটি নজর কেড়েছে নেটিজেনদের

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *