খেলার খবর

মেসি ছাড়াও আর্জেন্টিনা অন্যতম ফেভারিট: এনদ্রিক

ডেস্ক রিপোর্ট: জুনের ২০ তারিখ থেকে যুক্তরাষ্ট্রের মাটিতে শুরু হচ্ছে লাতিন আমেরিকার সবচেয়ে বড় ফুটবল টুর্নামেন্ট কোপা আমেরিকা। যেখানে বরাবরের মতোই দর্শক এবং সমর্থকদের মূল আকর্ষণ যে দুটো দলের প্রতি তারা হচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা ও ব্রাজিল।

খুব স্বাভাবিকভাবেই অন্য যেকোনো দলের তুলনায় এই দুই দলের সমর্থক পুরো বিশ্বজুড়েই বেশি। তবে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন এবং কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেটিনা এবার ব্রাজিলকেও ছাড়িয়ে বেশি দর্শকপ্রিয়, এমনটা মনে করেন ব্রাজিল দলেরই তরুণ ফরোয়ার্ড এনদ্রিক ফিলিপে।

বয়স এখনো ১৮-ও পূর্ণ হয়নি এনদ্রিকের। ইতোমধ্যেই বিশ্বের সেরা ক্লাব রিয়াল মাদ্রিদে খেলাটা নিশ্চিত হয়ে আছে তার। এর আগে ব্রাজিল দলের হয়ে নিজের প্রথম কোপা আমেরিকা আসরেও মাঠে নামতে দেখা তাকে এই তরুণকে।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম ডায়রিও ওলেকে সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘আর্জেন্টিনা সবসময়ই ফেবারিট, এমনকি মেসিকে ছাড়াও। আর্জেন্টিনায় সবসময়ই বেশ কয়েকজন তারকা থাকে এবং তাদের কেউই নিজেরাই চ্যাম্পিয়ন হতে পারেনি। মেসি না থাকলেও যেকোনো প্রতিযোগিতায় আর্জেন্টিনা সবসময়ই ফেভারিটদের মধ্যে অন্যতম। তাদের হারানো সবসময়ই কঠিন হবে।’

অপরদিকে ক্লাব ক্যারিয়ারে নিজের ভবিষ্যৎ নিয়ে বেশ উচ্ছ্বসিত এনদ্রিক। তিনি বলেন, ‘ভিনি আমাকে খুব ভালোভাবে গ্রহণ করেছে। সে আমাকে শহর, ক্লাব এবং দল সম্পর্কে অনেক কিছু বলেছে এবং আমি নিশ্চিত সে আমাকে আরও অনেক সাহায্য করবে, বিশেষ করে রিয়াল মাদ্রিদে খেলার মাঠে।‘

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *