খেলার খবর

পাকিস্তানের নতুন আতঙ্ক লডারহিল

ডেস্ক রিপোর্ট: এবারের বিশ্বকাপের মোট ৪টি ম্যাচ আয়োজন করার কথা ছিল ফ্লোরিডার লডারহিলের। তবে সেটা এখন অনিশ্চয়তার মুখে। গত সপ্তাহে এই লডারহিলের বৃষ্টিতে কপাল পুড়ছে শ্রীলঙ্কার। নেপালের সঙ্গে পয়েন্ট ভাগ করে একরকম শেষ হয়ে গেছে শ্রীলঙ্কার বিশ্বকাপ স্বপ্ন। এবার এই লডারহিলেই কপাল পুড়তে যাচ্ছে পাকিস্তানের।

আগামী ১৬ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে গ্রুপপর্বের শেষ ম্যাচে এই লডারহিলে মাঠে নামতে যাচ্ছে পাকিস্তান। তবে শেষ পর্যন্ত পাকিস্তান মাঠে নামতে পারবে কিনা সেটি নিয়েই দেখা দিয়েছে শঙ্কা। কেননা, টানা বৃষ্টিতে ফ্লোরিডাতে দেখা দিয়েছে আকস্মিক বন্যা। জরুরী অবস্থাও ঘোষণা করেছে শহরটির গভর্নর রন ডিস্যান্টিস। যা আভাস দিচ্ছে এই মাঠে বিশ্বকাপের ম্যাচ না হওয়ার।

এই মাঠে আগামী ১৪ জুন আয়ারল্যান্ডের মুখোমুখি হবে যুক্তরাষ্ট্র। সেই ম্যাচেও আছে যথেষ্ট বৃষ্টির সম্ভাবনা। আবহাওয়ার পূর্বাভাস বলছে বৃষ্টির সম্ভাবনা ৯১ শতাংশ। বৃষ্টির সম্ভাবনা আছে পর দিন কানাডা-ভারত ম্যাচেও। একই পরিস্থিতি ১৬ জুন পাকিস্তান-আয়ারল্যান্ড ম্যাচেও। আর সেটি হলে যুক্তরাষ্ট্রের ম্যাচ মাঠে না গড়ালেই কপাল পুড়বে পাকিস্তানের। নিজেদের ম্যাচে বৃষ্টি হলো কিনা ততক্ষণ পর্যন্ত অপেক্ষা করতে হবে না পাকিস্তানকে।

আয়ারল্যান্ডের বিপক্ষে ১টি পয়েন্ট পেলেই সুপার এইটে চলে যাবে যুক্তরাষ্ট্র। যা আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগেই বিদায় নিশ্চিত করবে পাকিস্তানের। কেননা, তিন ম্যাচ শেষে ২ জয়ে ৪ পয়েন্ট যুক্তরাষ্ট্রের। অন্যদিকে তিন ম্যাচ শেষে পাকিস্তানের পয়েন্ট ২। সেই হিসেবেই যুক্তরাষ্ট্রের হার কামনা করে শেষ ম্যাচে জয় তুলে নেট রান রেট বাড়িয়ে নিয়ে সুপার এইট নিশ্চিত করতে চেয়েছিল পাকিস্তান। তবে এখন সব সমীকরণের পাঠ চুকিয়ে পাকিস্তানকে বসতে হচ্ছে বৃষ্টি থামার প্রার্থনায়।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *