খেলার খবর

নিউজিল্যান্ডের অধিনায়ক থাকছেন না উইলিয়ামসন

ডেস্ক রিপোর্ট: বিস্মরণযোগ্য এক বিশ্বকাপ ক্যাম্পেইন শেষে নিউজিল্যান্ডের অধিনায়কত্ব ছেড়ে দিলেন কেন উইলিয়ামসন। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে নিউজিল্যান্ড ক্রিকেট। সঙ্গে তিনি আগামী মৌসুমে ব্ল্যাকক্যাপদের কেন্দ্রীয় চুক্তিতেও থাকছেন না, জানিয়েছেন উইলিয়ামসন। 

উইলিয়ামসন নিউজিল্যান্ড ক্রিকেটের ইতিহাসের সফলতম অধিনায়ক। তার হাত ধরে প্রথম আইসিসির ট্রফি জিতেছে দলটা। ২০২১ সালে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতেছিল কিউইরা। তবে তার আগে পরে ওয়ানডে আর টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে না হারলে বিশ্ব ক্রিকেটেরই অনন্য এক চরিত্র বনে যেতে পারতেন তিনি। বনে যেতে পারতেন আইসিসির তিনটি বিশ্ব চ্যাম্পিয়নশিপই জেতা প্রথম অধিনায়ক।

সেটা হওয়ার সুযোগটা আর রাখছেন না তিনি। অধিনায়কত্ব ছেড়ে দিচ্ছেন এবার। লাল বলের অধিনায়কত্বটা আগেই ছেড়েছিলেন। এবার সাদা বলের নেতৃত্বও ছেড়ে দিলেন। মূলত ক্যারিয়ারকে আরও লম্বা করতেই এই সিদ্ধান্তটা নিয়েছেন তিনি। 

সঙ্গে কেন্দ্রীয় চুক্তি থেকেও সরে দাঁড়িয়েছেন উইলিয়ামসন। ৩৩ বছর বয়সী এই তারকা নিউজিল্যান্ডের গ্রীষ্মে বাইরের লিগগুলোয় খেলে বেড়াতে চাইছেন, মূলত সে কারণেই নিলেন এই সিদ্ধান্ত। সেই গ্রীষ্মের বাইরের সময়টা ফাঁকা আছে তার। সে সময় নিউজিল্যান্ডের হয়ে খেলবেন বলে জানিয়েছেন তিনি। 

তিনি বলেন, ‘তিন ফরম্যাটে দলকে আরও সামনে এগিয়ে নিয়ে যেতে মুখিয়ে আছি। তবে বাইরের দেশে সুযোগগুলো নিয়ে দেখতে চাই আমি। আর সেটা হবে নিউজিল্যান্ডের গ্রীষ্মে। যার ফলে আমি কেন্দ্রীয় চুক্তি থেকে সরে দাঁড়াচ্ছি।’

নিউজিল্যান্ড ক্রিকেট সাধারণত কেন্দ্রীয় চুক্তিতে থাকা খেলোয়াড়দেরই দলে টানতে পছন্দ করে। কিন্তু উইলিয়ামসন চুক্তিতে না থাকায় তার দলে খেলা নিয়ে কোনো প্রশ্ন থাকবে না। বিষয়টা নিয়ে পরিষ্কার জানিয়ে দিয়েছেন ব্ল্যাকক্যাপদের সিইও স্কট উইনিঙ্ক। 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *