বিনোদন

প্রধানমন্ত্রী বলেছেন, আমি জানি এই ছবির জন্য তুমি কতো পরিশ্রম করেছ

ডেস্ক রিপোর্টঃ এ বছর জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন দুই বাংলার নন্দিত অভিনেত্রী জয়া আহসান। এ নিয়ে মোট ৫ বার এই পুরস্কার পেলেন তিনি। প্রধানমন্ত্রীর কাছ থেকে পুরস্কার নেওয়ার পর বার্তা২৪.কমের সঙ্গে কথা বলেছেন জনপ্রিয় এই তারকা

৫ বার জাতীয় পুরস্কার প্রাপ্তির অনুভূতি কেমন?

আসলে কয় বার সেটার চেয়ে বড় কথা হলো, এটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার। আমাদের চলচ্চিত্রের সর্বোচ্চ পুরস্কার ও রাষ্ট্রীয় স্বীকৃতি। এই পুরস্কার যতোবারই পাই না কেন, প্রথমবারের মতো আনন্দ ও গর্ব হয়। এবারও মাকে সঙ্গে নিয়ে এসেছি পুরস্কার গ্রহণ করতে। চলচ্চিত্রের সিনিয়র-জুনিয়র শিল্পী-কলাকুশলীদের নিয়ে এই পুরস্কার। মাননীয় প্রধানমন্ত্রী উপস্থিত থেকে পুরস্কার দিয়েছেন। সবার সঙ্গে অনেক দিন পর দেখা হলো। খুব ভালো সময় কাটল।

পুরস্কার গ্রহণের সময় প্রধানমন্ত্রী আপনাকে কি যেন বলছিলেন?

হ্যাঁ। আমি এবার ‘বিউটি সার্কাস’ সিনেমার জন্য পুরস্কার চেয়েছি। তিনি এই সিনেমাটি আগেই দেখেছেন। তাই যখন তার হাত থেকে পুরস্কার গ্রহণ করতে যাই, তিনি বলছিলেন- ‘জয়া খুব ভালো কাজ করেছ ছবিটিতে। তুমি এই ছবির জন্য কতোটা পরিশ্রম করেছি আমি সেটা জানি।’
আসলে এই ছবিটির গল্প একটি মেয়ে তার পিতার হত্যার প্রতিশোধ নেয়। ফলে প্রধানমন্ত্রী ছবিটির সঙ্গে নিজেকে আরও কানেক্ট করতে পেরেছেন (কারণ, প্রধানমন্ত্রীর বাবা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পুরো পরিবারকে অন্যায়ভাবে নির্মম হত্যাকাণ্ডের বিচার অনেক লড়াইয়ের পর তিনিও পেয়েছেন)।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানে মায়ের সঙ্গে জয়া আহসান

‘বিউটি সার্কাস’ করার সময় কি ভেবেছিলেন যে এই সিনেমা আপনাকে জাতীয় চলচ্চিত্র পুরস্কার এনে দেবে?

কোন সিনেমা করার সময়ই এটা ভাবনাতে থাকে না। আমি শুধুই কাজটি করে যাই। চরিত্রটিকে ফুটিয়ে তুলতে আমার শতভাগ চেষ্টা থাকে। আমি তো সব সময়ই বলি, আমি যতোটা না মেধাবী তার চেয়ে অনেক বেশি পরিশ্রমী। সিনেমার জন্য যে কোন ধরনের পরিশ্রম করতে আমি প্রস্তুত। ‘বিউটি সার্কাস’ ছবিতেও আমার অনেক ধরনের স্ট্রাগল করতে হয়েছে। এমনকি আমি দুর্ঘটনার শিকারও হয়েছি। একজন সার্কাস শিল্পীর চরিত্র হয়ে ওঠা সত্যি সহজ কাজ নয়। আমি এই পুরস্কার আমার পরিচালক, প্রযোজক, সহশিল্পী, গণমাধ্যমের বন্ধুরা এবং প্রিয় দর্শকদের উৎসর্গ করছি।

 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *