বিনোদন

নিজে না পেয়ে সুচরিতার জাতীয় পুরস্কার নিয়ে প্রশ্ন তুললেন ফারিয়া

ডেস্ক রিপোর্টঃ ২০১৮ সালের অন্যতম ব্যবসাসফল ছবি ‘দেবী’র জন্য সেরা অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান জয়া আহসান। এ ছবির মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী শবনম ফারিয়ার। ছবিতে অভিনয়ের জন্য পার্শ্ব চরিত্রের সেরা অভিনেত্রী হিসেবে পুরস্কারের দৌড়ে ছিলেন তিনিও। শেষ পর্যন্ত তাকে পুরস্কার দেওয়া হয়নি দাবি করে আজ ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন ফারিয়া।

আজ (৪ সেপ্টেম্বর) বুধবার ফেসবুকে শবনম ফারিয়া লিখেছেন, ‘‘কত ক্ষমতা, কত বড় বড় কথা এক এক জনের। আমি আগের রাতেও বিভিন্ন জায়গায় শুনলাম, আমি ‘দেবী’র জন্য ন্যাশনাল অ্যাওয়ার্ড পাচ্ছি। জয়া আপু সেরা অভিনেত্রী আর আমি সেরা পার্শ্ব অভিনেত্রী। পরদিন গেজেটে দেখি কোন এক বিশেষ দলের এক সদস্যের নাম।’’

ফারিয়া আরও লিখেছেন, ‘ন্যাশনাল অ্যাওয়ার্ড না পেয়ে আমি মারা যাই নাই, কিন্তু প্রকৃতি যখন চোখের সামনে হয়ে যাওয়া ইনজাস্টিসের বিচার করে, তা দেখতে ভালো লাগে। আশা করি, এখন শুধু ন্যাশনাল অ্যাওয়ার্ড না, সব ধরনের রিকগনেশনই দেওয়া হবে শুধু মেধা, যোগ্যতা আর দক্ষতা দিয়ে, চাটুকরিতার জন্য না।’

শবনম ফারিয়া

ফারিয়ার ফেসবুক পোস্টে পার্শ্ব চরিত্রের অভিনেত্রীর পুরস্কার পাওয়া ‘কোন এক বিশেষ দলের সদস্য’ বলে যাকে চিহ্নিত করেছেন, তিনি চলচ্চিত্রের প্রখ্যাত অভিনেত্রী সুচরিতা। কারণ, তিনিই ‘মেঘকন্যা’ ছবিতে অভিনয়ের জন্য সে বছর ওই শাখায় জাতীয় পুরস্কার পেয়েছিলেন ।

কিন্তু ফারিয়ার অভিযোগের কোন ভিত্তি নেই। কেননা, গেজেট প্রকাশের আগে কোন শিল্পীর জানার কথা নয় তিনি পুরস্কার পাচ্ছেন কি না। তাহলে ফারিয়া কিভাবে জানলেন যে তিনি পুরস্কার পেতে যাচ্ছেন? এই প্রশ্ন থেকেই যায়। 

উল্লেখ্য, অনম বিশ্বাস পরিচালিত ‘দেবী’ সিনেমার প্রযোজক ছিলেন জয়া আহসান। সরকারি অনুদানে নির্মিত ছবিটির জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার না পেলেও বাচসাস ও মেরিল প্রথম আলো পুরস্কার পেয়েছিলেন ফারিয়া। ‘দেবী’ ছবিতে আরও অভিনয় করেছিলেন চঞ্চল চৌধুরী, ইরেশ জাকের, অনিমেষ আইচ প্রমুখ। যদিও ওই সিনেমার পর তাকে আর বড়পর্দায় দেখা যায়নি।

‘দেবী’ সিনেমার পোস্টার

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *