আন্তর্জাতিক

তেহরানে সঙ্গীত শিক্ষকসহ ৩ জনকে গুলি করে হত্যা

ডেস্ক রিপোর্ট: ইরানের রাজধানী তেহরানে এক সঙ্গীত শিক্ষক, তার জীবনসঙ্গী এবং সেইসঙ্গে বক্সার ফেডারেশনের এক মুখপাত্রকে গুলি করে হত্যা করা হয়েছে। অজ্ঞাত বন্দুকধারীর গুলিতে তারা সবাই নিহত হয়েছেন বলে জানা গেছে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) ইরানের সংবাদমাধ্যম ইরানওয়্যার এ খবর জানায়।

খবরে বলা হয়, তেহরানে যে সঙ্গীত শিক্ষককে গুলি করে হত্যা করা হয়েছে, তার নাম ইয়াসমিন রাহমাতি। তিনি তেহরান বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের অধ্যাপক।

জানা যায়, তেহরানের উত্তরাঞ্চলীয় রাস্টে বুধবার তার বাসভবনে তাকে এবং তার জীবনসঙ্গীকে গুলি করে হত্যা করা হয়। হত্যাকারীকে শনাক্ত করা যায়নি।

রাহমাতি মূলত তাফরাশ এলাকার বাসিন্দা। পরে তিনি উচ্চশিক্ষার জন্য রাস্টে আসেন। ইয়াসমিন রাহমাতি ইরানে শিল্পী হিসেবে সমধিক পরিচিত। তিনি ইরানের বিখ্যাত সঙ্গীত গুণিজনদের কাছ থেকে শিক্ষা নিয়েছেন।

বৃহস্পতিবারে সকাল পর্যন্ত সন্দেহভাজনকে কাউকে আটক করা যায়নি। সেইসঙ্গে কেন তাদের হত্যা করা হয়েছে, সেটিও জানা সম্ভব হয়নি।

অন্য আরেকটি ঘটনায় ইরানের বক্সিং ফেডারেশনের মুখপাত্র ইসা গোলমোহাম্মাদীকেও গুলি করে হত্যা করা হয়েছে। তেহরানের রোবাট করিম জেলার তার নিজের বাগানে মৃত অবস্থায় পাওয়া যায়।

তার ছেলে তাসনিম বার্তাসংস্থাকে জানান, আমার বাবাকে ১১ বার গুলি করা হয়। সেইসঙ্গে তাকে ছুরিকাঘাত করা হয়েছে। তাকেও কী কারণে হত্যা করা হয়েছে, সেটিও এখানো পরিষ্কার নয় কারো কাছে।

এই দুটি হত্যা ঘটনায় পুলিশের গোয়েন্দা বিভাগ তদন্ত শুরু করেছে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *