সারাদেশ

২৭ দিনে কক্সবাজার এক্সপ্রেস থেকে আয় ১ কোটি ৩৮ লাখ টাকা

ডেস্ক রিপোর্ট: ২৭ দিনে কক্সবাজার এক্সপ্রেস থেকে আয় ১ কোটি ৩৮ লাখ টাকা

ছবি: বার্তা২৪.কম

যাত্রা শুরুর মাত্র ২৭ দিনে কক্সবাজার এক্সপ্রেস ট্রেন থেকে বাংলাদেশ রেলওয়ে ১ কোটি ৩৮ লাখ ২০ হাজার টাকা আয় করেছে বলে জানিয়েছেন কক্সবাজার আইকনিক রেল স্টেশনের দায়িত্বপ্রাপ্ত স্টেশন মাস্টার গোলাম রাব্বানী।

বুধবার (২০ ডিসেম্বর) বিষয়টি নিশ্চিত করে তিনি জানান, প্রথম মাসে (২৭ দিন) কক্সবাজার এক্সপ্রেসে অনলাইনে ও অপলাইনে এসি ও ননএসির ২৮ হাজার ৬২০টি টিকিট বিক্রি হয়েছে, যা থেকে আয় হয়েছে ১ কোটি ৩৮ লাখ ২০ হাজার টাকা।  

তিনি আরও জানান, প্রতিদিন ২ লাখ মানুষ অনলাইনে টিকিটের জন্য চার্জ করেন। তবে চাহিদার তুলনায় আসন কম। তাই আগামী ১ জানুয়ারি থেকে নতুন আরও দুইটি ট্রেন সংযুক্ত করার প্রক্রিয়া চলমান রয়েছে।

উল্লেখ্য, ঢাকা-কক্সবাজার রুটে যাত্রীবাহী ট্রেনের গতিসীমা ঘণ্টায় সর্বোচ্চ ১২০ কিলোমিটার নির্ধারণ করা হয়েছে। কয়েক দফা পরীক্ষামূলক ট্রেন চলাচলের সফল কার্যক্রম শেষে গত ১১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজার রেল সংযোগ উদ্বোধনের সময় ডিসেম্বর থেকে দুইটি ট্রেন চালুর নির্দেশ দেন।

হাতীবান্ধায় ঈগল পাখি উদ্ধার

ছবি: বার্তা২৪.কম

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় দেশীয় প্রজাতির ঈগল পাখি উদ্ধার করেছে প্রাণী সম্পদ অফিসার। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মার্কা ঈগল হওয়ায় পাখি উদ্ধারে হাতীবান্ধা উপজেলায় আলোড়ন সৃষ্টি হয়েছে।

বুধবার (২০ ডিসেম্বর) রাতে উপজেলা ডরমেটরির ভিতরে মনজুরুল নামে এক ব্যক্তি জানান, ‘বুধবার রাতে ঈগল পাখিটি উপজেলা চত্বরের বাগানে এসে পড়ে। আমরা তা প্রাণী সম্পদ অফিসারের হাতে হস্তান্তর করি।’ 

হাতীবান্ধা প্রাণী সম্পদ অফিসার ডা: মাহমুদুল হাসান জানান, এটি ঈগল পাখি। এর চিকিৎসা চলমান আছে। আগামীকাল বনবিভাগ এর কাছে পাখিটিকে হস্তান্তর করা হবে বলে জানান তিনি।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা নির্বাহী অফিসার ময়নুল ইসলাম এই ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

;

তারা তিনজন: বঙ্গবন্ধুর নৌকা প্রেমী

ছবি: বার্তা২৪.কম

তিনজনের গায়ে পরনে লাল-সবুজের পতাকার আদলে পাঞ্জাবি। দুই পাশের দুজনের মধ্যে একজনের হাতে নৌকা ও জাতীয় পতাকা, অন্যজনের মাথার মধ্যে ঝুলছে নৌকা। আর মধ্যখানের যিনি এক হাতে তার একতারা অপর হাতে হ্যান্ডমাইক। আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেখানে জনসভায় যান সেখানে তারা গিয়ে হাজির হয়ে গানে গানে মানুষের মাঝে প্রচারণা করেন।

বুধবার (২০ ডিসেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট পৌঁছানোর আগেই জনসভাস্থলের পাশে সুরের তালে তালে গান গেয়ে চারদিকে ঘুরতে দেখা যায় তাদের।

সিলেটের জনসভায় আসা তিন ব্যক্তি হলেন- বরিশালের মো.মজিবুর রহমান বয়াতি, ঢাকা মহানগরের শেখ মো. ইলিয়াস ও রংপুরের মোহাম্মদ আলী। দেশের অন্যান্য স্থানের জনসভার মতো এবার সিলেটের জনসভায় এসে সুরের তালে তালে জানুয়ারির ৭ তারিখে নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনাকে পুনরায় নির্বাচিত করার আহ্বান জানান।

তিনজনেই দেশের তিনটি অঞ্চলের হলেও দেশের ভেতরে যেখানে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা হয় সেখানে গিয়ে তারা উপস্থিত হয়ে জনসভায় আসা নেতাকর্মীদের অনুপ্রাণিত করেন এবং সাধারণ মানুষকে নৌকা মার্কায় ভোট দিতে আহ্বান জানান। মূলত তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ হাসিনাকে ভালোবেসে এমনটা করে থাকেন বলে জানান।

তাদের গানের মধ্যে ছিলো- কোন মেস্তরি বানাইয়াছে বড় সুন্দর দেখা যায়, ওরে ঝিলমিল ঝিলমিল করে আমার বঙ্গবন্ধুর নায়। ঝিলমিল ঝিলমিল করে আইজগো শেখ হাসিনার নায়…

গান গাওয়া তিনজনের সঙ্গে কথা হয় বার্তা ২৪.কম’র এ প্রতিবেদকের। গানে গানে মানুষের মাঝে এমন প্রচারণা করে প্রধানমন্ত্রীর কাছে কি প্রত্যাশা করেন এমন প্রশ্নের জবাবে তারা বলেন, ‘আগামী ৭ জানুয়ারী নির্বাচনে এই দেশের জনগণ যাতে তাকে নৌকা মার্কায় ভোট দিয়ে আবারও প্রধানমন্ত্রীর আসনে বসায় এটাই প্রত্যাশা করি’।

গান গাইতে থাকা ঢাকা মহানগরের শেখ মো. ইলিয়াস বলেন, ‘দেশের বিভিন্ন অঞ্চলে জনসভা হলে আমরা ছুটে যাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধুকে ভালোবাসি বলে। আমাদের প্রত্যাশা মাননীয় প্রধানমন্ত্রী যে উন্নয়ন করেছেন, তার জন্য মানুষ নৌকা মার্কায় ভোট দেবে। আমি মৃত্যুকে ভয় না করে আজকের জনসভায় ছুটে আসছি। দেশবাসীর কাছে একটি বার্তা পৌঁছে দিতে চাই ৭ তারিখের নির্বাচনে বাংলার জনগণ ভোটের মাধ্যমে শেখ হাসিনাকে জয়ী করবেন।’

;

সাতক্ষীরায় শীতার্ত অসহায় মানুষদের শীতবস্ত্র বিতরণ

ছবি: বার্তা২৪.কম

সাতক্ষীরার দেবহাটায় ছিন্নমূল ও দুঃস্থ শীতার্ত অসহায় মানুষদেরকে শীতবস্ত্র বিতরণ করেছেন উপজেলা প্রশাসন। বুধবার (২০ ডিসেম্বর) উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান এই শীতবস্ত্র বিতরণ করেন। 

গত কয়েকদিনের প্রচন্ড শীতে অসহায় মানুষগুলো যখন কষ্ট পাচ্ছে তখন-ই উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান দেবদূতের মতো এগিয়ে এসেছেন। সবাই যখম শীতে যখন কষ্ট পাচ্ছে তিনি তখন সাহায্যের হাত বাড়িয়ে দিলেন শক্ত করে। তিনি দেবহাটা উপজেলার সখিপুর ঋষি পল্লী, বিভিন্ন আশ্রয়ন প্রকল্প ও রাস্তায় অসহায় ছিন্নমূল মানুষদের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ করেন। শুধু বয়োবৃদ্ধ মানুষ, শিশুসহ নারীদেরকে তিনি এসময় শীতবস্ত্রগুলো বিতরণ করেন।

এসময় উপজেলা নির্বাহী অফিসার অসহায় মানুষদেরকে বলেন, সরকার বিভিন্নভাবে আপনাদের কল্যাণে কাজ করছে। তবে এই শীতবস্ত্র বিতরণ অব্যাহত থাকবে এবং যেকোনো প্রয়োজনে তার সাথে যোগাযোগ করলে সকল ধরনের সহযোগিতা করা হবে বলে তিনি আশ্বস্ত করেন। ইউএনও সরকারের সাথে সাথে সমাজের বিত্তবানদের অসহায় মানুষদের সাহাযার্থে এগিয়ে আসার আহ্বান জানান। 

এসময় উপস্থিত থেকে শীতবস্ত্র বিতরণ করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিউল বশার, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা সন্দীপ কুমার মন্ডল প্রমুখ।

;

সাতক্ষীরায় সীমানা পিলারসহ আটক-২

ছবি: বার্তা২৪.কম

সাতক্ষীরার তালা উপজেলার পাটকেলঘাটা থেকে সীমানা পিলারসহ দুইজনকে আটক করেছে থানা পুলিশ।

বুধবার (২০ ডিসেম্বর) পাটকেলঘাটা থানার নগরঘাটা ইউনিয়নের নিমতলা প্রাথমিক বিদ্যালয়ের পাশের একটি বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় উদ্ধার করা হয়েছে কয়েক কোটি টাকা মূল্যের সীমানা পিলার।

গ্রেফতারকৃতরা হলেন- একই এলাকার বরুন মন্ডলের ছেলে দেবব্রত মন্ডল(৩৫) অপর জন হলেন যশোর জেলার কেশবপুর উপজেলার নেহালপুল গ্রামের  আতিয়ার রহমানের ছেলে শরাফুল্লাহ বিশ্বাস(৩৬)।

পুলিশসূত্রে জানা যায়, সীমনা পিলার বিক্রি হচ্ছে এমন খবর পেয়ে নগরঘটার নিমতলা এলাকায় বিকাল ৫টার দিকে থানার উপ পরিদর্শক কৃষ্ণপদ সমাদ্দার ও সহকারী উপপরিদর্শক আলমগীর হোসেন অভিযান চালান।

এ সময় বরুন মন্ডলের বাড়ি থেকে কয়েকটি কোটি টাকা মূল্যের সীমানা পিলার উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা সীমানা পিলার বিক্রির সাথে জড়িত থাকার বিষয়টি  স্বীকার করেছে বলে পুলিশ জানায়।

পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার নাথ বিষয়টি নিশ্চিত করে জানান, এ ব্যাপারে থানায় একটি মামলা হয়েছে। মামলা নং-৫।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *