খেলার খবর

বক্সিং ডে শেষে চালকের অবস্থানে অজিরাই 

ডেস্ক রিপোর্ট: বক্সিং ডে। সাধারণত এটি পালন করা হয় ক্রিসমাস ডের পরের দিন অর্থাৎ ২৬ ডিসেম্বর। উনবিংশ শতকের শুরু থেকেই এই দিনটি ক্রিকেটের একটি গুরুত্বপূর্ণ দিন হিসেবে বিবেচনা হয় এবং এদিনে সাধারণ টেস্টের ম্যাচের সূচি আগে থেকেই নির্ধারিত থাকে। 

তারই ধারাবাহিকতায় অস্ট্রেলিয়া-পাকিস্তান সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হয়েছে সেই ঐতিহাসিক মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনে খেলা হয়েছে ৬৬ ওভার। সেখানে ৩ উইকেট হারিয়ে ১৮৭ রান তুলেছে স্বাগতিকরা। 

এদিন টসে জিতে আগে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠায় পাকিস্তান অধিনায়ক শান মাসুদ। সেখানে ব্যাট করতে নেমে শুরু থেকেই সাবলীল ভঙ্গিতে ব্যাট করতে থাকেন দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও উসমান খাজা। আগের ম্যাচে শুরু থেকে দ্রুতগতিতে এগোলেও এদিন শুরু থেকে বুঝেশুনে ধীরগতির পথ বেছে নেন ওয়ার্নার। জানান দেন আরও একটি বড় ইনিংসের। তবে প্রথম সেশনের শেষ ওভারে তাকে ফেরান আগা সালমান। ৩৮ রান করে ফেরেন ওয়ার্নার। 

লাঞ্চ থেকে ফিরলে বেশিক্ষণ টিকলেন না আরেক ওপেনার খাজা। হাসান আলীর বলে এবার ক্যাচ নিলেন সালমান। প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৪১, দ্বিতীয়তে ৯০ রানের পর এদিনও ফিফটি-সেঞ্চুরির দ্বারে এসে আউট হলেন খাজা। সাজঘরে ফেরেন ৪২ রান করে। 

শুরুর সেই চাপ সামলে স্টিভ স্মিথকে নিয়ে থিতু হবার পথে এগোতে থাকেন মারনাস লাবুশেন। তবে বেশিক্ষণ টিকতে পারলেন না স্মিথ (২৬)। দলীয় ১৫৪ রানের মাথায় ফেরেন আমের জামেলের প্রথম শিকার হয়ে। 

দ্বিতীয় সেশনে বৃষ্টি বাগড়া দেওয়ায় দিন কমে শেষ হয় ৬৬ ওভারে। সেখানে আর কোনো উইকেট না হারিয়ে ১৮৭ রান তোলে অজিরা। ৪৪ রানে অপরাজিত আছেন লাবুশেন। ৯ রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিনের খেলা শুরু করবে ট্রাভিস হেড। 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *