সারাদেশ

আজ মাদারীপুর জনসভায় যাচ্ছেন প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট: আজ মাদারীপুর জনসভায় যাচ্ছেন প্রধানমন্ত্রী   ভোট এলো, এলো ভোট

আজ মাদারীপুর যাচ্ছেন প্রধানমন্ত্রী

নির্বাচনী প্রচারণায় শনিবার (৩০ ডিসেম্বর) মাদারীপুরের কালকিনিতে যাচ্ছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টুঙ্গিপাড়া থেকে সড়ক পথে মাদারীপুর-৩ আসনের কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজ মাঠে পৌঁছাবেন তিনি। বিকেল ৩টায় জনসভায় বক্তব্য দেবেন।

দলীয় সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে মাদারীপুর জেলা ও কালকিনি উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। প্রধানমন্ত্রীকে বরণ করে নিতে অপেক্ষায় আছেন নেতাকর্মীরা, আবার স্থানীয় বাসিন্দারা অপেক্ষা করছেন প্রধানমন্ত্রীকে একনজর দেখার জন্য।

কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মজিবুর রহমান বলেন, আমাদের কলেজ মাঠে প্রধানমন্ত্রী আসবেন, এতে আমরা আনন্দিত। উপজেলা কোটায় কলেজ জাতীয়করণের জন্য তার কাছে দাবি জানাচ্ছি।

এদিকে, প্রধানমন্ত্রীর নির্বাচনি সফরকে ঘিরে এলাকায় নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা।

এই জনসভার আয়োজন করেছে কালকিনি উপজেলা আওয়ামী লীগ।। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এবারই প্রথম কালকিনিতে নির্বাচনি সভায় যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান মিয়া গোলাপ বলেন, প্রধানমন্ত্রীর সফর নির্বিঘ্ন করতে জেলা ও উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। নেতাকর্মীদের মধ্যেও ব্যাপক আনন্দ বিরাজ করছে। আশা করছি, লক্ষাধিক লোক সমাগম হবে।

পুলিশ সুপার মাসুদ আলম বলেন, প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে কালকিনিতে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। সব প্রস্তুতিও ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। এলাকাজুড়ে নিরাপত্তায় জেলা পুলিশ, আর্মড পুলিশ ব্যাটালিয়ন, র‌্যাবসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থা মাঠ পর্যায়ে কাজ করছে।

দেশে ২০০ প্লাটুন এপিবিএন ফোর্স মোতায়েন   ভোট এলো, এলো ভোট

দেশে ২০০ প্লাটুন এপিবিএন ফোর্স মোতায়েন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে আইনশৃঙ্খলা রক্ষায় সারাদেশে ২০০ প্লাটুন আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) ফোর্স মোতায়েন করা হয়েছে।

শুক্রবার (২৯ ডিসেম্বর) এক বিজ্ঞপ্তিতে এপিবিএনের সদরদপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ সংসদ নির্বাচন উপলক্ষে সারাদেশে ২০০ প্লাটুন আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) ফোর্স মোতায়েন করা হয়েছে। ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি পর্যন্ত তারা মাঠে থাকবে।

নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন ও সার্বিক আইনশৃঙ্খলা রক্ষার্থে মেট্রোপলিটন এলাকা, জেলায় এসব এপিবিএন ফোর্স দায়িত্ব পালন করবে।

  ভোট এলো, এলো ভোট ;

ইনুর আসন থেকে সরে গেলেন আরেক প্রার্থী

ছবি: বিএনএম মনোনীত প্রার্থী শেখ আরিফুর রহমান

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনের বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) মনোনীত সংসদ সদস্য প্রার্থী শেখ আরিফুর রহমান নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন।

শুক্রবার (২৯ ডিসেম্বর) রাত সাড়ে ৮টার দিকে আরিফুর রহমানের মিরপুর থানা সড়কে অবস্থিত অফিস কক্ষে জনাকীর্ণ সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

এ আসনের স্বতন্ত্র প্রার্থী মিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কামারুল আরেফিনকে সমর্থন জানিয়ে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ালেন।

আরিফুর রহমান বলেন, ‘আমার দল থেকে কোনো সহযোগিতা না করায় স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকের প্রার্থী কামারুল আরেফিনকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালাম। এর আগে আমি পৌরসভা নির্বাচন করেছি। স্থানীয় মানুষের দাবির পরিপ্রেক্ষিতে আমি নির্বাচন থেকে সরে দাঁড়ালাম।’

এর আগে মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনের স্বতন্ত্র প্রার্থী ডাক্তার সরদার মো. মুসতানজীদ নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। তিনি কুষ্টিয়া নাগরিক কমিটির সভাপতি ও বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের কুষ্টিয়া জেলা শাখার (বিএমএ) সভাপতি এবং কুষ্টিয়া মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ।

  ভোট এলো, এলো ভোট ;

নৌকায় ভোট দিতে টাকা বিতরণ করেন মোতাহের, অভিযোগ স্বতন্ত্র প্রার্থীর

‘নৌকায় ভোট দিতে টাকা বিতরণ করে মোতাহের’

চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের নৌকার প্রার্থী ‘মোতাহেরুল ইসলাম ভোটারদের টাকা বিতরণ করে নৌকায় ভোট দিতে বলেন’ এমন অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী হুইপ সামশুল হক চৌধুরী।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান সিনিয়র সহকারী জজ শেখ মো. মুহিবুল্লাহর কাছে সামশুলের পক্ষে লিখিত অভিযোগ করেছেন প্রধান নির্বাচনী সমন্বায়ক নাজমুল করিম চৌধুরী।

অভিযোগে উল্লেখ করা হয়েছে, মঙ্গলবার আনুমানিক বিকেল সাড়ে তিনটা থেকে ৪টার দিকে উপজেলার জঙ্গলখাইন ইউনিয়নে গণসংযোগকালে মোতাহেরুল ইসলাম ভোটারদের টাকা বিতরণ করে নৌকায় ভোট দিতে বলেন। তিনি নিজ হাতে ৫০০ টাকার নোট তুলে দিয়েছেন, এরকম একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ও বিভিন্ন মিডিয়ায় প্রচারিত ও প্রকাশিত হয়েছে। উনার সাথে থাকা লোকজন ভিডিও করতে বারণ করেন এবং বলেন টাকা দিচ্ছে এটা যেন ভিডিও না করে, কারণ এটা আচরণবিধি লঙ্গন হবে। আমরা বিভিন্ন মাধ্যমে জানতে পেরেছি তিনি নিয়মিত টাকা দিয়ে ভোট কেনার চেষ্টা করছেন এবং টাকা বিলি করছেন। এটি নির্বাচন আইনের সুস্পষ্ট লঙ্ঘন। ভিডিওতে এবং ছবিতে উনি নিজ হাতে টাকা বিতরণের প্রমাণ আছে। আমরা আজকে বিভিন্ন পত্রিকা মারফত এটা জানতে পেরেছি।’

মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ওই ভিডিওতে দেখা গেছে, নেতাকর্মীদের নিয়ে হেঁটে যাওয়ার সময় পথে যাকে পাচ্ছেন, তার হাতে টাকা তুলে দিচ্ছেন মোতাহেরুল ইসলাম চৌধুরী। এসময় তার ডান পাশে ছিলেন সত্যজিৎ দাশ রুপো ও বাম পাশে ছিলেন মর্তুজা কামাল মুন্সি। রাস্তার পাশে হুইল চেয়ারে বসে থাকা এক বৃদ্ধের হাতে টাকা তুলে দেন মোতাহেরুল। সাইফুল আজম টিটু পকেট থেকে টাকা বের করে মোতাহেরুল ইসলাম চৌধুরীর হাতে দিতে দেখা যায়। পরে রাস্তায় বসে থাকা আরেক বৃদ্ধের হাতে টাকা গুঁজে দেন মোতাহেরুল। এভাবে বেশ কয়েকজনের হাতে টাকা দিতে দেখা যায় নৌকার এই কাণ্ডারিকে।

  ভোট এলো, এলো ভোট ;

চট্টগ্রামে বিজিবির টহল শুরু

ছবি: বার্তা২৪.কম

নির্বাচনকালীন আইনশৃঙ্খলা রক্ষায় চট্টগ্রামে ৭৪ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। শুক্রবার (২৯ ডিসেম্বর) সকাল থেকে জেলার বিভিন্ন স্থানে টহল শুরু করেছে বিজিবি।

বিষয়টি বার্তা২৪.কম-কে নিশ্চিত করেছেন বিজিবি চট্টগ্রাম-৮ ব্যাটালিয়নের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী।

তিনি বলেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে শান্তিশৃঙ্খলা রক্ষায় চট্টগ্রামে ৭৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শান্তিশৃঙ্খলা রক্ষায় রাজধানীসহ সারাদেশে এক হাজার ১৫১ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়।

তিনি আরও বলেন, স্থানীয় বেসামরিক প্রশাসনকে সহায়তা করতে ‘ইন এইড টু দ্য সিভিল পাওয়ার’ এর আওতায় শুক্রবার থেকে আগামী ১০ জানুয়ারি পর্যন্ত বিজিবি সদস্যরা মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে।

  ভোট এলো, এলো ভোট ;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *