খেলার খবর

বিপিএলে শঙ্কায় বাবর-রিজওয়ানরা

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। দেশের ফ্রাঞ্চাইজি লিগটির দশম আসরের খেলা শুরু হবে আগামী ১৯ জানুয়ারি। এই সূচিতেই বেঁধেছে খানিকটা গণ্ডগোল। কেননা একই সময়ে চলবে বিশ্বের শীর্ষ সারির আরও কয়েকটি ফ্রাঞ্চাইজি লিগ। সে সময় চলবে আরব আমিরাতের ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টি (আইএল টি-টোয়েন্টি), দক্ষিণ আফ্রিকার এসএ টি-টোয়েন্টি ও নিউ জিল্যান্ডের সুপার স্ম্যাশ।

এছাড়াও ১৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। এতেই পাকিস্তানের ক্রিকেটারসহ আরও কয়েক বিদেশি ক্রিকেটারের বিপিএল খেলা নিয়ে দেখা দিয়েছে শঙ্কা। যার ফলে বিকল্প খুঁজতে হচ্ছে ফ্রাঞ্চাইজিগুলোকে।

বিপিএলে বরাবরই পাকিস্তানি ক্রিকেটারদের সংখ্যা থাকে উল্লেখযোগ্য। এবারও হয়নি তার ব্যতিক্রম। ডিরেক্ট সাইনিং ও নিলাম থেকে প্রায় প্রত্যেকটা ফ্রাঞ্চাইজি দলে নিয়েছে একাধিক পাকিস্তান ক্রিকেটারকে। আগের আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ানস রিটেইনে রেখেছে মোহাম্মদ রিজওয়ানকে। এছাড়াও ডিরেক্ট সাইনিংয়ে দলে ভিড়িয়েছে ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, জামান খান ও নাসিম শাহকে। এছাড়াও রংপুর রাইডার্স বাবর আজমকে, ফরচুন বরিশাল দলে ভিড়িয়েছে শোয়েব মালিক, ফখর জামান ও মোহাম্মদ আমিরের মতো তারকা। তবে দলগুলোতে তাদের খেলা নিয়ে বাধা সেই সূচিতেই, একই সময়ে একাধিক লিগ।

চলতি মাসের ১৯ তারিখ থেকে শুরু হওয়া বিপিএল চলবে ১ মার্চ পর্যন্ত। এদিকে পিএসএল ১৩ ফেব্রুয়ারি শুরু হয়ে শেষ হবে মার্চের মাঝামাঝিতে। এতে বিপিএলের গ্রুপ পর্বে বেশিরভাগ পাকিস্তানি ক্রিকেটারদের পাওয়া যাওয়ার সম্ভাবনা আছে। তবে বাগড়া আছে আরেক জায়গাতেও। আইএল টি-টোয়েন্টি। যেটি শুরু হবে ঠিক বিপিএলের দিন থেকেই এবন শেষ হবে ফেব্রুয়ারির ১৭ তারিখ। এতেই পূর্ণ হয়েছে শঙ্কার বৃত্ত। বিপিএল, পিএসএল, আইএল টি-টোয়েন্টির সূচির এই মারপ্যাঁচে একাধিক ক্রিকেটার হাতছাড়া হতে পারে বিপিএল ফ্রাঞ্চাইজিগুলোর। তাই বিকল্প খোঁজা অনেকটা অবধারিত হয়েই দাঁড়িয়েছে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *