খেলার খবর

হেরাথকে ফেরাচ্ছে বিসিবি?

ডেস্ক রিপোর্ট: বিশ্বকাপের পর বাংলাদেশের কোচিং প্যানেলে বড় পরিবর্তনের আভাস পাওয়া যায়। পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড, স্পিন কোচ রঙ্গনা হেরাথসহ বেশ কয়েকজনকে কোচ বিশ্বকাপের পর বিদায় নিয়েছেন। নিউজিল্যান্ড সফরের পর এবার সে শুন্য পদগুলোর জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

গত ৩ জানুয়ারি জাতীয় দলের স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ, পেস বোলিং কোচ, ব্যাটিং কোচ, বিশ্লেষকসহ আরও কিছু পদের জন্য বিজ্ঞাপন দেয় ক্রিকেট বোর্ড। তবে দলের স্পিন বোলিং কোচ এবং ফিল্ডিং কোচের পদ খালি থাকলেও এই দুটি পদ বিজ্ঞপ্তিতে যোগ করা হয়নি।

এর কারণ হিসেবে বিসিবি সূত্রে জানা গেছে, সাবেক ফিল্ডিং কোচ শেন ম্যাকডারমটের শূন্যস্থান আপাতত পূরণ করবেন সহকারী কোচ নিক পোথাস। 

আর স্পিন কোচ নিয়ে বিসিবির ভাবনা কি? বিসিবি সূত্রের তথ্য অনুযায়ী, স্পিন সামলানোর আগের দায়িত্বে থাকা রঙ্গনা হেরাথকে নতুন করে প্রস্তাব দিয়েছে বিসিবি। তবে সেখানে আছে বেশ কিছু পরিবর্তন। বছরভিত্তিক চুক্তির বদলে এবার দিনভিত্তিকে যেতে চায় বিসিবি। এতে হেরাথকে ২০০ দিনের প্রস্তাব দিয়েছে বোর্ড। এবং জাতীয় দলের বাইরে তাকে কাজ করতে হবে বয়সভিত্তিক দলের স্পিনারদের সঙ্গেও।

২০২১ সালের নভেম্বরে সাকিবদের স্পিন কোচ হয়ে আসেন শ্রীলঙ্কার সাবেক তারকা স্পিনার হেরাথ। তার সঙ্গে দলের দুই বছরের চুক্তি শেষ হয়ে গেছে গত বছরের নভেম্বরে। সিলেটে নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ সিরিজের প্রথম টেস্টের মধ্যেই আনুষ্ঠানিকভাবে বিদায় নেন তিনি। 

এদিকে ভারতীয় ক্রিকেটবিষয়ক সংবাদমাধ্যম ক্রিকবাজ জানিয়েছে, প্রস্তাব পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন হেরাথ। এবং সেই প্রসঙ্গে তিনি জানিয়েছেন, ‘আমি বিষয়টি নিয়ে আমার আইনজীবীর সঙ্গে কথা বলব এবং যত তাড়াতাড়ি সম্ভব এটির প্রতিক্রিয়া সম্পর্কে জানাব।’

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *