বিনোদন

ভোটের আগে চট্টগ্রামে শতাধিক মোটরসাইকেল জব্দ

ডেস্ক রিপোর্টঃ চট্টগ্রাম নগরীতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে রাস্তায় বের হওয়া ১০৫ টি মোটরসাইকেল জব্দ করেছে নগর ট্রাফিক পুলিশ।

শনিবার (৬ জানুয়ারি) রাতে ট্রাফিক-দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার এন.এম নাসিরুদ্দিন গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামীকাল ৭ জানুয়ারি রোববার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হবে। সে উপলক্ষে যান চলাচলের বিষয়ে নির্দেশনা জারি করেছে সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগ। নির্বাচনের ৭২ ঘণ্টা পূর্বে মোটরসাইকেল ও ২৪ ঘণ্টা পূর্বে সর্বসাধারণের যান চলাচলের বিষয়ে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে নগরীর বিভিন্ন স্থানে মোটরসাইকেল চালানোর অপরাধে আজ ৬ জানুয়ারি শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পরিচালিত অভিযানে মোট ১০৫টি মোটরসাইকেল আটক করেছে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক-দক্ষিণ বিভাগ।

মোটরসাইকেলগুলো নগরীর ট্রাফিক-দক্ষিণের অধীন ওয়াসা মোড়, সিআরবি, কাজির দেউরী, বাকলিয়া, নিউমার্কেট, সিনেমা প্যালেস, লালখান বাজার, কর্ণফুলি ব্রীজ ও আন্দরকিল্লা এলাকায় অভিযান চালিয়ে জব্দ করে ডাম্পিংয়ে প্রেরণ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, পরিবহণ আইন, ২০১৮ এর ৩২ ধারা অনুযায়ী অনুষ্ঠিতব্য নির্বাচন উপলক্ষে ভোট গ্রহণের জন্য নির্ধারিত দিনের পূর্ববর্তী মধ্যরাত অর্থাৎ ৬ জানুয়ারি শনিবার দিবাগত মধ্যরাত ১২টা থেকে ৭ জানুয়ারি দিবাগত মধ্যরাত ১২টা পর্যন্ত (২৪ ঘণ্টা) ট্যাক্সি, পিকআপ, মাইক্রোবাস ও ট্রাক চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। একই সঙ্গে ৫ জানুয়ারী শুক্রবার দিবাগত মধ্যরাত ১২টা থেকে ৮ জানুয়ারী সোমবার মধ্যরাত পর্যন্ত (৭২ ঘণ্টা) মোটরসাইকেল চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়। 

সিএমপির ট্রাফিক নির্দেশনা:

আগামী ১৬ ডিসেম্বর শনিবার ভোর ৫টা থেকে নগরীর তিনপুল থেকে আমতল, আমতল থেকে নিউ মার্কেট ও নিউ মার্কেট থেকে আমতল রোডে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। তিনপুল মোড় থেকে শিক্ষা অফিস (রাইফেল ক্লাব) হয়ে আমতল পর্যন্ত একমুখী চলাচল বজায় থাকবে। নিউমার্কেট, আমতল ও তিনপুল মোড়ে রোড ব্লক স্থাপন করে যানবাহনসমূহ ডাইভারশন দেয়া হবে। স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করতে আসা সকল গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ ও সরকারী উচ্চ পদস্থ কর্মকর্তাগণ ডিসি হিল-বোস ব্রাদার্স (পুলিশ প্লাজা) হয়ে এসে রাইফেল ক্লাব ও আমতল মোড় ড্রপিং জোন হিসেবে ব্যবহার করবেন এবং পরবর্তীতে প্রধান পার্কিং স্থান হিসেবে রাইফেল ক্লাব মাঠে গাড়ি পার্কিং করবেন।

এছাড়াও অন্যদিক থেকে আগত গাড়িসমূহ নিজ নিজ সুবিধা অনুযায়ী নিউমার্কেট ও তিনপুল মোড়ড্র্রপিং জোন হিসেবে ব্যবহার করতে পারবেন এবং সংযুক্ত রুট ম্যাপে প্রদর্শিত পার্কিং স্থানে গাড়ি পার্ক করবেন। অনুষ্ঠানস্থলে আসা সকল গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ ও সরকারী কর্মকর্তাগণ আমতল থেকে পায়ে হেঁটে স্মৃতিসৌধে (চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজ মাঠে) এসে পুষ্পস্তবক অর্পণপূর্বক পুনঃরায় আমতল মোড়ে গিয়ে গাড়িতে উঠে জুবলী রোড হয়ে প্রত্যাবর্তন করবেন। অন্যান্য ব্যক্তিবর্গ প্রত্যাবর্তনকালে স্ব-স্ব গাড়ির পার্কিংস্থলে গিয়ে যানবাহন চলাচলের জন্য উম্মুক্ত সুবিধাজনক সড়ক ব্যবহার করবেন। মহান বিজয় দিবসের অনুষ্ঠান সুষ্ঠু, সুন্দর ও সুশৃঙ্খলভাবে উদযাপনের জন্য সিএমপি’র ট্রাফিক-দক্ষিণ বিভাগ নগরবাসীসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেছেন।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *