সারাদেশ

রাজধানীর তেজগাঁওয়ে বস্তিতে আগুন

ডেস্ক রিপোর্ট: রাজধানীর তেজগাঁওয়ে বস্তিতে আগুন

ছবি: সংগৃহীত

শুক্রবার দিবাগত রাত (১৩ জানুয়ারি) আড়াইটার দিকে ফায়ার সার্ভিসের কাছে আগুনের তথ্য আসে।

বর্তমানে ৮টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে বলে জানান তেজগাঁও ফায়ার স্টেশনের এক কর্মকর্তা।

তিনি আরও জানান, তেজগাঁওয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) পাশে বস্তিটির অবস্থান।

তবে তিনি কোনো হতাহতের তথ্য এবং আগুন লাগার কারণ জানাতে পারেননি।

আজ গোপালগঞ্জ যাচ্ছেন প্রধানমন্ত্রী

আজ গোপালগঞ্জ যাচ্ছেন প্রধানমন্ত্রী

নতুন সরকার গঠনের পর দুই দিনের সফরে আজ গোপালগঞ্জ যাচ্ছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দ্বাদশ জাতীয় সংসদে নিরঙ্কুশ বিজয়ের পর নিজ নির্বাচনী এলাকার ভোটারদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করতে তিনি এ সফর করছেন।

শনিবার (১৩ জানুয়ারি) নিজ জন্মভূমি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাবেন তিনি। সেখানে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন এবং নির্বাচনী এলাকার দুই উপজেলার নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করবেন প্রধানমন্ত্রী।

সফরের প্রথমদিন শনিবার সড়ক পথে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন। এসময় ৩ বাহিনীর পক্ষ থেকে গার্ড অব অনার দেওয়া হবে। পরে প্রধানমন্ত্রী পবিত্র ফাতেহা পাঠ ও বঙ্গবন্ধুসহ ৭৫ এর ১৫ আগস্ট নিহতদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া মোনাজাতে অংশ নেবেন।

এরপরে নবগঠিত মন্ত্রিপরিষদের সদস্যদের সঙ্গে নিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন। শ্রদ্ধা নিবেদন শেষে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেবেন। শনিবার রাতে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় নিজ বাড়িতে রাত্রিযাপন করবেন।

রোববার (১৪ জানুয়ারি) তার অপর নির্বাচনী এলাকা কোটালীপাড়ায় যাবেন। এদিন বেলা ৩টায় কোটালীপাড়া উপজেলা পরিষদ চত্বরে কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভা করবেন। পরে তিনি সড়ক পথে ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন।

আওয়ামী লীগ প্রধানের আগমন উপলক্ষে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। রাস্তায় রাস্তায় ব্যানার, ফেস্টুন, তোরণ নির্মাণ করা হয়েছে। জেলাজুড়ে নেয়া হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

;

রোহিঙ্গা নেতাকে গলাকেটে হত্যা

ছবি: বার্তা২৪.কম

কক্সবাজারের উখিয়া ক্যাম্পে এক রোহিঙ্গা নেতাকে গলাকেটে হত্যা করেছে সন্ত্রাসীরা।

শুক্রবার (১২ জানুয়ারি) রাত ৮টার দিকে উপজেলার বালুখালী ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটে।

নিহত রোহিঙ্গা নেতার নাম করিম উল্লাহ। তিনি ওই ক্যাম্পের এম/২৭ ব্লকের গণী মিয়ার ছেলে।

ঘটনার পরপরই পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করেছে।

অভ্যন্তরীণ কোন্দলের জের ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রোহিঙ্গা নেতাকে হত্যা করা হয়েছে বলে ধারণা করেছে পুলিশ। 

উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শামীম হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, শুক্রবার রাত ৮টার দিকে বালুখালী ২০ নম্বর ক্যাম্পের এম ২৭ ব্লকের রোহিঙ্গাদের সাবেক নেতা করিম উল্লাহকে গলাকেটে হত্যা করা হয়। মরদেহ উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হচ্ছে। এই হত্যাকাণ্ডের ঘটনায় কারা জড়িত তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। হত্যাকাণ্ডের কারণ ও জড়িতদের ধরতে পুলিশ কাজ করছে।

এদিকে রোহিঙ্গাদের একটি সূত্র দাবি করেছে ক্যাম্পে আরসার সদস্যরা এ খুনের ঘটনা ঘটিয়েছে। এ ঘটনার পরপরই ক্যাম্পজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

;

৩৩ বোতল বিদেশি মদসহ মাদক কারবারি গ্রেফতার

৩৩ বোতল বিদেশি মদসহ মাদক কারবারি গ্রেফতার

নোয়াখালীর সোনাইমুড়ীতে ৩৩ বোতল বিদেশি মদসহ এক মাদক কারবারিকে গ্রেফতার করেছে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা।

গ্রেফতারকৃত বাকের হোসেন (৪৪) উপজেলার নাটেশ্বর ইউনিয়নের নজরপুর গ্রামের বেছা গাজীর বাড়ির মৃত আবুল বাসারের ছেলে।

শুক্রবার (১২ জানুয়ারি) সন্ধ্যার দিকে উপজেলার নাটেশ্বর ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডের নজরপুর গ্রামের বেছা গাজীর বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ আব্দুল হামিদ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তা উপজেলার নজরপুর গ্রামের বেছা গাজীর বাড়িতে অভিযান চালায়। অভিযানে ৩৩ বোতল বিদেশি মদসহ বাকের হোসেনকে তার নিজের বসতবাড়ি থেকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় সোনাইমড়ুী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন।

;

তীব্র শীতে নিম্ন আয়ের মানুষের পাশে র‌্যাব-১৩

ছবি: বার্তা২৪.কম

নীলফামারীতে ঘন কুয়াশা আর শীতের তীব্রতায় বিপাকে নিম্ন আয়ের মানুষ। এ সময়ে নিম্ন আয়ের ও ছিন্নমূল মানুষের পাশে উষ্ণতা নিয়ে দাঁড়িয়েছে নীলফামারী র‌্যাব-১৩ ।

শুক্রবার (১২ জানুয়ারি) দুপুরে নীলফামারীর জলঢাকার বগুলাগাড়ী সরকারি প্রাথমিক মাঠে নিম্ন আয়ের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন র‌্যাব-১৩।

এসময় র‍্যাবের অধিনায়ক কমান্ডার আরাফাত ইসলাম, জলঢাকা উপজেলা নির্বাহী কর্মকর্তা জি, আর সারোয়ার, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোক্তারুল আলম, জলঢাকা পৌর মেয়র ইলিয়াস হোসেনসহ র‌্যাব-১৩ এর সকল কর্মকর্তা উপস্থিত ছিলেন।

র‍্যাবের অধিনায়ক কমান্ডার আরাফাত ইসলাম বলেন, দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরনের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার পাশাপাশি বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ ও দুর্বিপাকে অসহায় মানুষের পাশে দাঁড়াতে র‍্যাব-১৩ সর্বদা আন্তরিক।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *