সারাদেশ

কম দামে জাল ডলার বিক্রির চেষ্টা, আটক ৩

ডেস্ক রিপোর্ট: কম দামে জাল ডলার বিক্রির চেষ্টা, আটক ৩

ছবি: বার্তা২৪.কম

ঢাকার আশুলিয়ায় এক চাল ব্যবসায়ীর কাছে জাল ডলার বিক্রির চেষ্টার সময় হাতেনাতে জড়িত ৩ জনকে আটক করেছে পুলিশ। তাদের কাছ থেকে জব্দ করা হয়েছে জাল আমেরিকান ডলার। 

রোববার (১৭ মার্চ) দুপুরে গ্রেফতারকৃতদের আশুলিয়া থানা থেকে ঢাকার আদালতে পাঠানো হয়। এর আগে গতকাল শনিবার রাতে আশুলিয়ার শ্রীপুর এলাকা থেকে তাদের  আটক করা হয়।

আটককৃতরা হলেন, মোহাম্মদ আলী (৫৫), মজিবর রহমান (৩৫) ও সানোয়ার হোসেন (৪০)। তাদের সকলের গ্রামের বাড়ি সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর থানায়। তারা আশুলিয়ার কলতাসূতি এলাকায় ভাড়া থাকতেন। তাদের কাছ থেকে ৫ ও ১০ ডলারের মোট ১১টি বান্ডেল জব্দ করা হয়। কিছু বান্ডেলে উপরে নিচে জাল ডলার দিয়ে মাঝে সাদা কাগজও দিয়ে রেখেছিল তারা।

ভুক্তভোগী চাল ব্যবসায়ী খোরশেদ আলম ঢাকার আশুলিয়ার শ্রীপুর এলাকার বাসিন্দা। শ্রীপুরে সিকদার এন্টারপ্রাইজ নামে চালের দোকানের মালিক তিনি।

ভুক্তভোগী চাল ব্যবসায়ীর সাথে কথা বলে জানা যায়, খোরশেদের কাছ থেকে দীর্ঘদিন ধরে চাল কেনার সূত্রে মোহাম্মদ আলীর সাথে তার পরিচয়। পরে চাল ব্যবসায়ীর কাছে কম দামে ডলার বিক্রির প্রস্তাব দেন আলী। সন্দেহ হলে আগেই পুলিশকে জানিয়ে রাখেন সেই ব্যবসায়ী। পরে বিক্রির উদ্দেশ্যে ডলারগুলো দেখানোর জন্য নিয়ে আসলে জাল ডলারসহ হাতেনাতে আটক করা হয় চক্রের ৩ সদস্যকে। পরে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন ভুক্তভোগী চাল ব্যবসায়ী।

আশুলিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শেখ মো. মাসুদ আল মামুন বার্তা২৪.কমকে বলেন, জাল আমেরিকান ডলারসহ ৩ জনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়েছে। তাদের সাথে আর কেউ জড়িত কিনা এসব বিষয়ও খুঁজে দেখা হচ্ছে।

বিভিন্ন আয়োজনে লক্ষ্মীপুরে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

ছবি: বার্তা২৪.কম

বিভিন্ন আয়োজনে লক্ষ্মীপুরে উদযাপিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস।

রোববার (১৭ মার্চ) সকালে দিবসটি উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য গোলাম ফারুক পিংকু। 

এর আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসন, জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন এবং সরকারি ও বেসরকারি দফতরসমূহ। 

জেলা প্রশাসক সুরাইয়া জাহানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসাবে ছিলেন, লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদর আংশিক) আসনের সাংসদ নুর উদ্দিন চৌধুরী নয়ন, জেলা পুলিশ সুপার তারেক বিন রশিদ, পৌর মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূইয়া, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রেজাই রাফিন সরকার, মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক সাজিয়া পারভীন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রিয়াংকা দত্ত, সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুর রহমানসহ আরও অনেকে। 

আলোচনা সভা শেষে দিবসটি উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

;

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ভারপ্রাপ্ত সিইসির পুষ্পস্তবক অর্পণ

ছবি: বার্তা২৪.কম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

রোববার (১৭ মার্চ) সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৪ উপলক্ষে ইসি ও ইসি সচিবালয়ের কর্মকর্তারা এ শ্রদ্ধা নিবেদন করেন।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বিদেশ সফরে থাকায় বাংলাদেশ নির্বাচন কমিশনের পক্ষে ভারপ্রাপ্ত প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান এবং নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা নির্বাচন ভবনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

পরে নির্বাচন কমিশন সচিবালয়ের পক্ষ থেকে অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ-এর নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এছাড়া নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউট, আইডিইএ বা স্মার্টকার্ড প্রকল্প দসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

সবশেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করা হয়।

;

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩৫

ছবি: বার্তা২৪.কম

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান চালিয়ে ৩৫ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অপরাধ ও গোয়েন্দা বিভাগ। মাদক বিক্রি ও সেবনের অভিযোগে তাদের আটক করা হয়েছে বলে জানানো হয়েছে।

শনিবার (১৬ মার্চ) সকাল ছয়টা থেকে রোববার (১৭ মার্চ) সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে মাদকদ্রব্য উদ্ধারসহ তাদেরকে গ্রেফতার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ৩৭৫ পিস ইয়াবা, ১৯১ গ্রাম হেরোইন ও ১১ কেজি ২৯২ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়েছে বলে জা‌নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অপরাধ ও গোয়েন্দা বিভাগ।

ডিএমপির নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে এ অ‌ভিযান প‌রিচালনা করা হয়েছে বলে জানানো হয়। সেই সঙ্গে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ২১ টি মামলা রুজু হয়েছে বলেও জানানো হয়।

;

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মদিনে টুঙ্গিপাড়ায় রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মদিনে টুঙ্গিপাড়ায় রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১৭ মার্চ) সকালে হেলিকপ্টারে করে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া পৌঁছান। এসময় রাষ্ট্রপতিকে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে রাষ্ট্রপতি জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানান। রাষ্ট্রপতির শ্রদ্ধা জানানোর পর শেখ হাসিনা প্রধানমন্ত্রী হিসেবে জাতির পিতার সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান।

বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে কবর জিয়ারত করেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। 

এর আগে প্রধানমন্ত্রী সকাল ৭টার দিকে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন।

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মদিনে ৩২ নম্বরে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের যত কর্মসূচি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে জাতির পিতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। এসময় বাংলাদেশ সেনা, নৌ ও বিমান বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করে।

দিনটি উপলক্ষে সরকার ও আওয়ামী লীগের পক্ষ থেকে দিনব্যাপী নানা কর্মসূচি নেয়া হয়েছে। এদিন সকাল ছয়টা ৩০ মিনিটে বঙ্গবন্ধু ভবন, কেন্দ্রীয় কার্যালয় এবং সারাদেশে সংগঠনের সকল কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। সকাল সাড়ে দশটায় টুঙ্গিপাড়ায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে জাতীয় নেতৃবৃন্দের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন, মিলাদ ও দোয়া মাহফিল এবং শিশু সমাবেশে অংশগ্রহণ।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *