খেলার খবর

‘বুড়ো’ রোনালদোর টানা দ্বিতীয় হ্যাটট্রিক 

ডেস্ক রিপোর্ট: সৌদি প্রো লিগে আল তাইয়ের বিপক্ষে গত শনিবার হ্যাটট্রিক করেছিলেন পর্তুগিজ মহাতারকা ‘বুড়ো’ ক্রিশ্চিয়ানো রোনালদো। যেটি ছিল তার চলমান ২২ বছরের ক্যারিয়ারে ৬৪তম হ্যাটট্রিক এবং আল নাসরের হয়ে চতুর্থ। এর দিন তিনেক বাদে দুই তালিকাতেই যোগ হলো আরও একটি সংখ্যা। আবহার বিপক্ষে গত রাতের ম্যাচ আরও এক হ্যাটট্রিক করেন রোনালদো। এতে ৮-০ গোলের বড় জয় পেয়েছে আল নাসর। 

বয়সটা যে স্রেফ একটা সংখ্যা তা প্রমাণ করতে করতে যেন ক্লান্ত রোনালদো। এতে সামনে হয়তো এমন বিশেষণ জুড়বে অন্যান্য ফুটবলারদের ক্ষেত্রে রোনালদোকালে (৩৯) কেমন করছেন তিনি!

আল তাইয়ের পর আবহার বিপক্ষে রোনালদোর এই হ্যাটট্রিক যেন আরও বেশি নান্দনিক। আবহার মাঠে ম্যাচের প্রথমার্ধেই ৫-০ গোলে এগিয়ে যায় আল নাসর। সেখানে যে এগিয়ে আল নাসর নাকি রোনালদো তা বোঝা মুশকিল! কারণটা সহজ। সেই পাঁচ গোলেই কৃতিত্ব রোনালদোর। করছেন ৩টি, করিয়েছেন ২টি। 

একাদশ মিনিটে রোনালদোর সেই ‘আইকনিক’ ফ্রি কিক দিয়ে গোলের সূচনা আল নাসরের। ডি-বক্সের কিছুটা বাইরে থেকে নেওয়া রোনালদোর সেই শট রুখতে মানবদেয়াল তৈরি ছাড়াও পেছনে একজন ডিফেন্ডারকে শুইয়ে রেখেছিল প্রতিপক্ষরা। তবু থামানো যায়নি রোনালদোর শট। মানবদেয়ালের নিচ দিয়েই বল জালে জড়ান তিনি। 

এর মিনিট দশেক পর রোনালদোর নৈপুণ্যে আরও এক গোল আল-নাসরের, সেই ফ্রি কিকেই। এবার পাল্টালেন পথ। প্রায় একই জায়গায় পাওয়া ফ্রি কিকের এবারের শট ভাসালেন হাওয়ায়। সেটি চেয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না আবহা গোলরক্ষকের। 

৪২তম মিনিটে এসেই হ্যাটট্রিক পূর্ণ রোনালদোর। এই গোলটিও ছিল দেখার মতো। সতীর্থর পাস ধরে ডি-বক্সের অনেকটা বাইরে থেকে চিপ করে বল জালে পাঠালেন সাবেক রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার ইউনাইটেডের এই তারকা। রোনালদোর এই হ্যাটট্রিকের আগে ও পরে আরও দুটি গোল পায় নাসর। যেই দুই গোলেও অ্যাসিস্ট রোনালদোরই। 

রোনালদোময় প্রথমার্ধ শেষ দ্বিতীয়ার্ধেও তিনটি গোল পায় নাসর। এতে ৮-০ ব্যবধানের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে তারা। এই জয়ে ২৬ ম্যাচ শেষ নাসরের পয়েন্ট ৬২। শীর্ষে থাকা আল হিলালের চেয়ে ১২ পয়েন্ট পিছিয়ে। শিরোপা লড়াইয়ের এই ব্যবধান অনেক বেশি হলেও রোনালদোরা থাকতে চান না থেমে। সেই ম্যাচের পরেই সামাজিক যোগাযোগ মাধ্যমের পোস্টে রোনালদো লিখেন, ‘আমরা দমে যাওয়ার পাত্র নই’। জয় এবং গোলেই ছন্দ ধরে রেখে সৌদিতে দারুণ কিছু করার স্বপ্নই যেন দেখছেন ৩৯ বছর বয়সের এই ‘বুড়ো’। 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *