খেলার খবর

ম্যাগার্ককে অজিদের বিশ্বকাপ দলে দেখতে চান ক্লার্ক 

ডেস্ক রিপোর্ট: জ্যাক ফ্রেজার-ম্যাগার্ক। ২২ বছর বয়সী এই তরুণের এখনো অভিষেক হয়নি অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলে। তবে নামটি ইতিমধ্যেই বেশ ভালোভাবেই চেনা ক্রিকেটপ্রেমীদের। উপলক্ষ চলতি আইপিএলের আসর। সেখানে এখন পর্যন্ত পাঁচ ম্যাচ খেলেছেন এই ডানহাতি ওপেনার ব্যাটার। তাতেই করেছেন ২৫৭ রান। স্ট্রাইক রেট দেখে যে কেউ যাবেন থমকে, ২৩৭ দশমিক ৫০। এতেই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অজিদের দলে এই ব্যাটারের জায়গা নিয়ে শুরু হয় আলোচনা। এবার দেশটির সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্কও হাটলেন একই পথে। ম্যাগার্ককে অজিদের বিশ্বকাপ দলে দেখতে চান অজিদের সাবেক এই তারকা ক্রিকেটার। 

গত কালের মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষেও বিধ্বংসী ফর্মে ছিলেন ম্যাগার্ক। স্রেফ ২৭ বলে করেছেন ৮৪ রান। এ ম্যাচেও ছুঁয়েছেন আসরে এর আগে হায়দরাবাদের বিপক্ষে করা ১৫ বলে দ্রুততম ফিফটির কীর্তি। এতেই কেড়েছেন সবার নজর। 

আইপিএলের এবারের আসরে ধারাভাষ্যের ভূমিকায় আছেন ক্লার্ক। ছিলেন গত রাতের ম্যাচেও। সেখানেই মূলত ম্যাগার্কের বন্দনায় মাতেন তিনি। ধারাভাষ্য বক্সে ক্লার্ক বলেন, ‘নির্বাচকদের (অস্ট্রেলিয়া জাতীয় দল) তাকে নিয়ে ভাবা উচিত। দল বাছাইয়ের বাকি আর মাত্র কয়েকদিন। সে এখন পর্যন্ত যেভাবে খেলছে, সত্যিই তাকে এড়িয়ে যাওয়া বেশ কঠিন।’ 

ওপেনিংয়ে নেমে মূলত পাওয়ার প্লেতে বিশাল বিশাল ছক্কা হাঁকানোর সক্ষমতা রাখেন তিনি। ক্লার্কের মতে যেটি ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকার ধীরগতির পিচে দলকে অনেক সুবিধা এনে দিবে। 

ম্যাগার্ক এই ২৪৭ রানের মধ্যে ২২০ রানই করেছেন বাউন্ডারিতে। মেরেছেন ২২টি ছক্কা ও সমান ২২টি চার। এতে পরিসংখ্যানও বলে দিচ্ছে কতটা কার্যকরী হতে চলেছেন তিনি। 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *