খেলার খবর

অস্ট্রেলিয়া ম্যাচের আগে সাকিবকে সুখবর দিল আইসিসি

ডেস্ক রিপোর্ট: বিশ্বকাপে সময়টা ভালো কাটছিল না সাকিব আল হাসানের। পারফরম্যান্সের কারণে সমালোচিত হতে হচ্ছিল তাকে। বাজে পারফরম্যান্সের প্রভাব পড়েছিল অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়েও। এক ধাক্কায় শীর্ষস্থান থেকে ৫ নম্বরে নেমে গিয়েছিলেন দেশের ক্রিকেটের এই পোস্টার বয়। অবশেষে সমালোচনার জবাবটা মাঠেই দিয়েছেন সাকিব। গ্রুপপর্বের শেষ দুই ম্যাচে পারফরম্যান্সে নজরটা টেনে এনেছেন নিজের দিকে। তাতেই আইসিসির কাছ থেকে সুখবর পেয়েছেন সাকিব।

আইসিসির সাপ্তাহিক র‌্যাঙ্কিং হালনাগাদে ৫ নম্বর থেকে এগিয়ে অলরাউন্ডার রাঙ্কিংয়ের ৩ নম্বরে অবস্থান করছেন সাকিব। তার বর্তমান রেটিং ২১৮। ২ ধাপ এগিয়ে সাকিব পেছনে ফেলেছেন সিকান্দার রাজা ও মোহাম্মদ নবীকে। র‌্যাঙ্কিংয়ে এক ধাক্কায় শীর্ষস্থান খুইয়ে ৪ নম্বরে নেমে গেছেন নবী। তার জায়গা নিয়েছে অস্ট্রেলিয়ান পেস বোলিং অলরাউন্ডার মার্কাস স্টয়নিস। স্টয়নিসের রেটিং ২৩১।

সবশেষ দুই ম্যাচে ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন সাকিব। নেদারল্যান্ডসের বিপক্ষে ৬৪ রানের অপরাজিত ইনিংস খেলে ম্যাচসেরা হওয়ার পর নেপালের বিপক্ষে দলীয় ১০৬ রানে অলআউট হওয়ার ম্যাচে দলীয় সর্বোচ্চ ১৭ রান আসে সাকিবের ব্যাট থেকে।

এরপর বোলিংয়ে ৯ রান খরচায় ২ উইকেট শিকার করে বাংলাদেশকে ম্যাচ জেতাতে ভূমিকা রাখেন সাকিব। এমন পারফরম্যান্সের পুরষ্কারটাও সাকিব পেলেন হাতেনাতে। এক সপ্তাহের ব্যবধানে র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে তার। এখন সুপার এইটে দারুণ পারফরম্যান্সে বাংলাদেশের জয়ে ভূমিকা রেখে র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ফিরে পাওয়ার লড়াই সাকিবের। যেই লড়াইয়ে সাকিবকে নামতে হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। যেই ম্যাচটি মাঠে গড়াবে আগামী ২১ জুন সকাল সাড়ে ৬ টায়।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *