খেলার খবর

রাওয়ালপিন্ডির অনার্সবোর্ডে চার বাংলাদেশি

ডেস্ক রিপোর্ট: পাকিস্তানের মাটিতে সিরিজের প্রথম টেস্ট জিতে ইতিহাস গড়েছিল বাংলাদেশ। দ্বিতীয় রাওয়ালপিন্ডি টেস্টও নিজেদের নামে করে নিতে মরিয়া টাইগাররা আগামীকাল পঞ্চম দিনে মাঠে নামবেন, যেখানে জয়ের জন্য তাদের প্রয়োজন আরও ১৪৩ রান, হাতে আছে দশটি উইকেটই।

দেশের টেস্ট ক্রিকেটের ইতিহাসে এই সিরিজেই প্রথমবার পাকিস্তানের মাটিতে সিরিজ জেতার খুব নিকটে বাংলাদেশ। এর মাঝে আরও এক কীর্তি গড়েছেন টাইগাররা। রাওয়ালপিন্ডির অনার্স বোর্ডে চলতি সিরিজে একসঙ্গে নাম লিখিয়েছেন চার ক্রিকেটার।

শুরুটা করেছিলেন অভিজ্ঞ উইকেটকিপার ব্যাটার মুশফিকুর রহিম। সিরিজের প্রথম ম্যাচের প্রথম ইনিংসে দলের প্রয়োজনের মুহূর্তে ১৯১ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন ‘মিস্টার ডিপেন্ডেবল’ খ্যাত এই ব্যাটার। তার ব্যাটে ভর করেই ম্যাচে ফিরেছিল বাংলাদেশ। এরপর মুশফিক জিতে নিয়েছিলেন ম্যাচসেরার খেতাবটাও।

চলমান দ্বিতীয় ম্যাচের প্রথম ইনিংসে বল হাতে পাঁচ উইকেট তুলে নিয়েছিলেন স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। সেই সুবাদে রাওয়ালপিন্ডির অনার্স বোর্ডে স্বাক্ষর দিয়েছেন তিনি। বোলিংয়ের পর ব্যাট হাতেও ৭৮ রানের ইনিংস খেলেছিলেন মিরাজ।

মিরাজের সঙ্গী হিসেবে একই ইনিংসে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন লিটন দাস। এমনকি লিটন-মিরাজের এই জুটি গড়েছিলেন বিরল এক রেকর্ডও। দলীয় ২৬ রানে ছয় উইকেট হারানোর পর এই জুটি, বিশেষ করে লিটনের ১৩৮ রানের ইনিংসটিই সফরকারীদের ম্যাচে ফিরতে সাহায্য করেছে। দারুণ এই শতকের জন্যই অনার্স বোর্ডে নাম উঠে লিটনের।

সবশেষে আসে হাসান মাহমুদের নাম। গতকাল তৃতীয় দিনের শেষ বিকেলে দুটি উইকেট তুলে কাজ এগিয়ে রাখেন তিনি। আজ চতুর্থ দিনে শিকার করেন আরও তিনটি উইকেট। প্রথমবারের মতো যেকোনো বাংলাদেশি পেসার হিসেবে ফাইফারের কীর্তি গড়েছেন হাসান। এতে চলতি টেস্টে তৃতীয় এবং সিরিজে চতুর্থ বাংলাদেশি হিসেবে রাওয়ালপিন্ডির অনার্স বোর্ডে নাম লেখালেন এই তরুণ টাইগার পেসার।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *