খেলার খবর

সিলেটের উইকেট দেখে খুশি কিউইরা, কিন্তু কেন?

ডেস্ক রিপোর্ট: সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে একমাত্র টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হয় ২০১৮ সালে। জিম্বাবুয়ের বিপক্ষে সে টেস্টে স্পিন-স্বর্গ উইকেট বানিয়েছিল বিসিবি। কিন্তু কে জানত, এতে হিতে-বিপরীত হবে। জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ সে টেস্টে হেরে যায় ১৫১ রানে। এবার আর স্পিন সহায়ক উইকেট নয়। নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচের জন্য প্রস্তুত করা সিলেটের পিচে আছে ঘাস।

সবুজাভ উইকেট দেখে খুশি নিউজিল্যান্ড। কারণ তাদের পেস অ্যাটাকে আছেন টিম সাউদি, নেইল ওয়াগনার এবং কাইল জেমিসনের মতো বিশ্বমানের পেসাররা। যারা উইকেটের সুবিধা নিতে পারেন বেশ। বিপরীতে এই জায়গায় এবার খানিকটা পিছিয়ে বাংলাদেশ। দলের প্রথম সারির দুই পেসার তাসকিন আহমেদ এবং এবাদত হোসেন নেই।

তবে উইকেটে ঘাস দেখে খুশি হলেও একটা শঙ্কাও খেলে যাচ্ছে কিউইদের মনে। কি সেই শঙ্কা? শুনুন কিউই অলরাউন্ডার গ্লেন ফিলিপসের কণ্ঠে, ‘বাংলাদেশে এ নিয়ে দ্বিতীয়বার এলাম, ২০১৬ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলতে এসেছিলাম। এখানে শেষবার যেমন ছিল, অনেকটা এক রকমই। আমরা যেমন ভেবে এসেছিলাম, উইকেট তার চেয়ে বেশি সবুজ। কিন্তু ম্যাচ শুরু হওয়ার আগে আরও চারদিন বাকি। অনেক কিছুই বদলে যেতে পারে।’

কিউইদের বিপক্ষে শেষ পর্যন্ত উইকেট পেস সহায়কই থাকবে কিনা তা নিয়ে অবশ্য খানিকটা ধোঁয়াশা আছে। কারণ এমন সিদ্ধান্ত নেয়া অনেকটা নিজেদের পথে নিজেরাই কাঁটা বিছানোর মতো হয়ে যাবে কিনা, থাকছে সে প্রশ্নও।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *