আন্তর্জাতিক

ইসরায়েলি হামলায় আল জাজিরা সাংবাদিকের পরিবারের ২২ সদস্য নিহত

ডেস্ক রিপোর্ট: ইসরায়েলি হামলায় উত্তর গাজার জাবালিয়া শরণার্থী শিবিরে আশ্রয় নেয়া আল জাজিরার সংবাদদাতা মোয়ামেন আল শরাফির পরিবারের ২২ সদস্য নিহত হয়েছেন।
বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) আল জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশিত হয়েছে।

খবরে বলা হয়েছে, আল জাজিরার আরবি সংবাদকর্মী মোয়ামেন আল শরাফির গাজা উপত্যকায় যে বাড়িতে আশ্রয় নিয়েছিলেন সেখানে ইসরায়েলি বিমান হামলায় তার পরিবারের ২২ সদস্যকে হারিয়েছেন। বুধবার সকালে উত্তর গাজার জাবালিয়া শরণার্থী শিবিরে আল শরাফির পরিবারের সদস্যদের হত্যা করা হয়। নিহতদের মধ্যে আল শরাফির বাবা-মা মাহমুদ এবং আমিনা, তার ভাইবোন এবং তাদের পত্নী, সেইসাথে ভাগ্নে ও ভাগ্নিও ছিলেন।

আল শরাফি আল জাজিরাকে বলেছেন, হামলার সময় একটি বিস্ফোরক ব্যারেল বাড়িটিতে আঘাত করে এবং এর ফলে মাটিতে গভীর গর্ত তৈরি হয়।

হামলার পর তোলা একটি ভিডিওতে আল শরাফির এক আত্মীয়কে বোমা বিস্ফোরিত বাড়ির ধ্বংসাবশেষের কাছে দাঁড়িয়ে কাঁদতে দেখা গেছে। ওই আত্মীয় বলেন, ‘মনে হচ্ছে ভোর ৪ বা ৫টার দিকে ইসরায়েলি বাহিনী বাড়িটিতে হামলা চালিয়েছে। সূর্য ওঠার আগ পর্যন্ত আমরা ঘটনাস্থলে পৌঁছাতে পারিনি। হামলায় বেশ কয়েকজন শিশু নিহত হয়েছে।’

এ ঘটনায় আল জাজিরা মিডিয়া নেটওয়ার্ক ইসরায়েলি হামলার নিন্দা জানিয়ে বলেছে, ‘এই অপরাধের জন্য দায়ী সকলকে জবাবদিহির আওতায় আনতে সমস্ত আইনি পদক্ষেপ গ্রহণ করবে’।

এতে আরও বলা হয়েছে, আল জাজিরা অবিলম্বে এই গণহত্যা বন্ধ করতে এবং শহীদদের পরিবার ও নিরাপরাধ হতাহতদের দুর্ভোগের জন্য দায়ীদের দ্রুত বিচার নিশ্চিত করতে কাজ করার জন্য আন্তর্জাতিক সম্প্রদায় এবং সংবাদপত্রের স্বাধীনতা রক্ষায় কাজ করা সংস্থাগুলোর প্রতি আহ্বান জানাচ্ছে।’

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *