খেলার খবর

ফেনীতে বিজয় উপলক্ষে নানা কর্মসূচি

ডেস্ক রিপোর্ট: শনিবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস। ১৯৭১ সালের এ দিনে ৯মাস রক্তক্ষয়ী যুদ্ধ শেষে বিজয় অর্জন করে সৃষ্টি হয়েছিল লাল সবুজের বাংলাদেশ। দিবসটি উদযাপন উপলক্ষ্যে দিবব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করেছে জেলা প্রশাসন ফেনী।

দিবসটি উপলক্ষ্যে ইতোমধ্যে জেলার গুরুত্বপূর্ণ সরকারি-আধা সরকারি, স্বায়ত্তশাসিত, বেসরকারি ভবনসমূহ এবং সড়ক পৌরসভা ও গণপূর্ত বিভাগ কর্তৃক আলোকসজ্জা করা হয়েছে।

জেলাপ্রশাসন সূত্রে জানা গেছে, দিনব্যাপী আয়োজনের মধ্যে রয়েছে সূর্যোদয়ের সাথে সাথে শহরের জেল রোডে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির কার্যক্রম শুরু হবে। একই সাথে সকল ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। পরবর্তীতে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হবে।

পুষ্পস্তবক অর্পণ শেষে ভাষা শহীদ সালাম স্টেডিয়ামে বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসারসহ স্কুল-কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে শরীর চর্চা প্রদর্শনী ও কুচকাওয়াজ অনুষ্ঠিত হবে। একইসাথে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। পরবর্তীতে ফেনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে মহিলাদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোচনা সভা ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

এছাড়াও বিজয় দিবস উপলক্ষ্যে দুপুরে শিল্পকলা একাডেমিতে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা দেয়া হবে। দিবসটি উপলক্ষ্যে হাসপাতাল, জেলখানা, এতিমখানা, শিশু পরিবার ও ভবঘুরে প্রতিষ্ঠানে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে এবং দেশের শান্তি সমৃদ্ধি ও অগ্রগতি কামনায় মসজিদ, মন্দিরসহ ধর্মীয় উপসনালয়গুলোতে মোনাজাতসহ বিশেষ প্রার্থনা করা হবে।

সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমিতে জেলার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এর আগে বিকালে ভাষা শহীদ সালাম স্টেডিয়ামে প্রদর্শনী ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এছাড়াও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন দিনব্যাপী নানা কর্মসূচি পালন করবে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *