খেলার খবর

বর্ণাঢ্য আয়োজনে বীর মুক্তিযোদ্ধাদের স্মরণ করছে ফেনীবাসী

ডেস্ক রিপোর্ট: ১৬ ডিসেম্বর বাংলাদেশের অবিস্মরণীয় বীরত্বগাঁথা গৌরবময় দিন। মহান বিজয় দিবস। স্বাধীন বাংলাদেশ ৫২ বছর পেরিয়ে ৫৩ তে পদার্পণের দিন আজ। ফেনীতে যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন করা হচ্ছে। বিনম্র শ্রদ্ধা ভালোবাসায় জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের স্মরণ করছে ফেনীর সাধারণ মানুষ। দিবসটি উপলক্ষে  দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করেছে জেলা প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠন।

মহান মুক্তিযুদ্ধের বিজয়ের ৫৩ বছর উপলক্ষে শনিবার (১৬ ডিসেম্বর) সূর্যদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হয়। পরবর্তীতে শহরের জেল রোডস্থ বীর মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে ৩১বার তোপধ্বনি দেয়া হয়। এ সময় স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার, পুলিশ সুপার জাকির হাসান সহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা। এ সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান প্রশাসনের কর্মকর্তারা।

পরবর্তীতে ফেনী জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। এ সময় তিনি পৌর আওয়ামী লীগ, সদর উপজেলা আওয়ামী লীগ, জেলা যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগসহ সকল সহযোগী সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন। এতে জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট হাফেজ আহম্মদ, সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো. নজরুল ইসলাম স্বপন মিয়াজীসহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও বিজয় দিবস উপলক্ষে জেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিজয় দিবসে জেলা বিএনপি সহ বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠন পুষ্পস্তবক অর্পণ করেন। জেল বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলালের নেতৃত্বে বিজয় র‍্যালী করে সড়কের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। 

সকাল সাড়ে ৮ টায় ভাষা শহীদ আব্দুস সালাম স্টেডিয়ামে বিজয় দিবস উপলকক্ষে কুচকাওয়াজ ও মনোজ্ঞ ডিসপ্লে প্রদর্শনীর আয়োজন করে জেলা প্রশাসন। এতে উপস্থিত থেকে আনুষ্ঠানিক জাতীয় পতাকা উত্তোলন ও বর্ণাঢ্য অভিবাদন সালাম গ্রহণ করেন জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার ও পুলিশ সুপার জাকির হাসান।

এ সময় জেলা প্রশাসক সকলকে বিজয়ের শুভেচ্ছা জানিয়ে দেশ ও ফেনীর বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরেন এবং দেশের সমৃদ্ধি ও উন্নয়নে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান।

পরবর্তীতে বিভিন্ন স্কুল কলেজ মাদ্রাসার অংশগ্রহণে অনুষ্ঠিত কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শনীর পুরষ্কার বিতরণ করেন অতিথিরা।

বিজয় দিবস উপলক্ষে ফেনীতে সরকারি-বেসরকারি, স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠান, গুরুত্বপূর্ণ স্থাপনাসমূহ, প্রধান সড়কে আলোকসজ্জা এবং জাতীয় পতাকাসহ বিভিন্ন পতাকা দ্বারা সজ্জিত করা হয়েছে। এদিন পার্কে বিনা টিকেটে শিশুদের পরিদর্শনের জন্য উন্মুক্ত রাখা হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হচ্ছে। পাশাপাশি দেশের সমৃদ্ধি কামনায় জেলার প্রত্যেক মসজিদ মন্দির গীর্জায় বিশেষ প্রার্থনার ব্যবস্থা করা হয়েছে। এতিমখানা, কারাগার সহ শিশু পরিবারে উন্নত খাবার পরিবেশনের ব্যবস্থা সহ বিকালে প্রীতি ফুটবল ম্যাচ এবং সন্ধ্যায় শিল্পকলা একাডেমিতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *