আন্তর্জাতিক

দুবাই ফেরত নারীর ব্যাগে মিলল ৮ কেজি সোনা

ডেস্ক রিপোর্ট: ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই ফেরত এক নারী যাত্রীর হাত ব্যাগে তল্লাশী চালিয়ে ৮ কেজি সোনা উদ্ধার করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাত ১১টার দিকে দুবাই থেকে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে রেখা পারভীন নামের ওই যাত্রী ঢাকায় আসেন।

বুধবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের সহকারী পরিচালক ফারহানা বেগম।

তিনি বলেন, কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কাছে গোয়েন্দা তথ্য ছিলো এক যাত্রী স্বর্ণ নিয়ে আসতে পারেন। এমন তথ্যের ভিত্তিতে অধিদফতরের
এয়ারপোর্ট বি-শিফট শাখার কর্মকর্তারা সতর্ক অবস্থান নেন। পরবর্তীতে দুবাই থেকে ঢাকায় আসা এমিরেটস এয়ারলাইন্সের EK584 নম্বর ফ্লাইটটি রাত সোয়া ১১টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে।

ফারহানা বেগম আরও বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এমিরেটস এয়ারলাইন্সের বিমানটি অবতরণের পরে ১০ নং বোর্ডিং ব্রিজে সংযুক্ত করে। এরপর কাস্টমস গোয়েন্দা কর্মকর্তারা বিমানে তল্লাশী চালায়। এ সময় ফ্লাইটের ২৮কে নম্বর সিটের যাত্রী রেখা পারভীনের পরিচয় নিশ্চিত করা হয়। তল্লাশি করে তার সঙ্গে থাকা সাদা রঙের একটি হাতের ব্যাগের ভেতরে কালো কাপড়ে মোড়ানো স্বর্ণবার উদ্ধার করা হয়।

কাস্টমস গোয়েন্দা কর্মকর্তা আরও বলেন, জব্দকৃত সোনা ও ওই নারী যাত্রীকে বিমানবন্দরের গ্রীন চ্যানেল এলাকায় আনা হয়। পরবর্তীতে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে ব্যাগ খোলা হয়। ব্যাগে ৬৯টি স্বর্ণবার, একটি স্বর্ণের চেইন পাওয়া যায়। এছাড়া আটক পারভীনের দেহ তল্লাশি করে আরও ৬টি স্বর্ণের চুড়ি পাওয়া যায়। উদ্ধার হওয়া সোনার বারসহ স্বর্ণের ওজন ৮ কেজি ২১৭ গ্রাম। যার আনুমানিক বাজারমূল্য ৬ কোটি ৫৭ লাখ ৩৬ হাজার টাকা।

এই ঘটনায় আটক যাত্রীর বিরুদ্ধে সোনা চোরাচালানের অভিযোগে ডিএমপির বিমানবন্দর থানায় মামলা করা হয়। এই মামলায় তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পাশাপাশি উদ্ধার হওয়া সোনার বারগুলো ঢাকার কাস্টম হাউসের গুদামে জমা দেওয়ার প্রক্রিয়া চলমান রয়েছে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *