খেলার খবর

ছয় বছরের চুক্তিতে সিটিতেই যাচ্ছেন ‘নতুন মেসি’

ডেস্ক রিপোর্ট: গত বছর অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ চলাকালে সবা নজরে আসেন ক্লদিও এচেভেরি। ব্রাজিলের বিপক্ষে দুর্দান্ত এক হ্যাটট্রিক করে তাক লাগিয়ে দেন তরুণ এই ফুটবলার। অবশ্য নিজের ফুটবল প্রতিভার জোরে তার আগে থেকেই ‘নতুন মেসি’ তকমা পেয়ে গেছেন, খেলেনও মেসির বিখ্যাত ‘১০’ নম্বর জার্সি গায়ে। অ-১৭ বিশ্বকাপের পরই তাই তাকে পেতে লাইনে দাঁড়িয়েছিল ইউরোপের বাঘা বাঘা ক্লাবগুলো। ইউরোপীয় সংবাদমাধ্যমের খবর, সেই দৌড়ে বিজয়ী হতে যাচ্ছে ইংলিশ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছেন, ছয় বছরের জন্য এচেভেরিকে পেতে আর্জেন্টাইন ক্লাব রিভার প্লেটের সঙ্গে ‘সমঝোতায়’ পৌঁছেছে পেপ গার্দিওলার সিটি। তবে এই বছর সিটির জার্সি গায়ে চড়ানো হবে না তার। চুক্তির অংশ হিসেবে ২০২৪ সালের ডিসেম্বর পর্যন্ত ধারে রিভার প্লেটেই থাকবেন এচেভেরি। সে হিসেবে ২০২৫ সালের শুরু থেকে সিটিতে যোগ দেবেন তিনি।

২০২২ সালে একইভাবে রিভার প্লেট থেকে আর্জেন্টিনার ‘সর্বজয়ী’ ফরোয়ার্ড হুলিয়ান আলভারেসকে দলে ভিড়িয়েছিল সিটি। সিটিতে যোগ দেয়ার পর ক্লাবটির হয়ে ট্রেবল জিতেছেন, আর্জেন্টিনার হয়ে জিতেছেন পরম আরাধ্য বিশ্বকাপ শিরোপা।

জানা গেছে, ম্যান সিটি ছাড়াও রেয়াল মাদ্রিদ, মেসির সাবেক ক্লাব বার্সেলোনা, পিএসজি, ইউভেন্তুস, এসি মিলান ও ইন্টার মিলানের মতো ইউরোপের সেরা ক্লাবগুলোর নজর ছিল এচেভেরির দিকে। কিন্তু ইংলিশ লিগ আর গার্দিওলার অধীনে খেলার সুযোগের সামনে এচেভেরির কাছে ফিকে মনে হয়েছে অন্য ক্লাবগুলোর আবেদন।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *