সারাদেশ

কিশোরগঞ্জে এক কেন্দ্রের ভোটগ্রহণ সাময়িক স্থগিত

ডেস্ক রিপোর্ট: ছবি: বার্তা২৪.কম

অনিয়মের অভিযোগে কিশোরগঞ্জ- ৬ আসনের ১৩৯ নং কেন্দ্রের ভোটগ্রহণ সাময়িক স্থগিত করা হয়েছে।

রোববার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৯টায় বধুনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোট সাময়িক স্থগিত করে নির্বাচন কমিশন (ইসি)।

পরিবেশ ভালো, ভোটার উপস্থিতি যথেষ্ট নয়: যুক্তরাজ্যের পর্যবেক্ষক   ভোট এলো, এলো ভোট

ছবি: বার্তা২৪.কম

নির্বাচনে ভোটের পরিবেশ ভালো, তবে ভোটার উপস্থিতি এখনো যথেষ্ট নয় বলে জানিয়েছেন যুক্তরাজ্যের পার্লামেন্ট মেম্বার ও নির্বাচনী পর্যবেক্ষক মার্টিন ডে। 

রোববার (৭ জানুয়ারি) সকালে ভোটকেন্দ্র পরিদর্শনের পর সাংবাদিকদের এসব কথা জানান তিনি।

মার্টিন ডে বলেন, এখনো ভোটার উপস্থিতি যথেষ্ট নয়। আশা করছি এ সংখ্যা বাড়বে। এখনই কোনো মন্তব্য করছি না। পর্যবেক্ষণ করছি।

এর আগে সকাল সোয়া ৮টায় রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ কেন্দ্র পরিদর্শনে যান চীনা, মরিশাস, উজবেকিস্তানের পর্যবেক্ষক দল। এছাড়া সকাল সাড়ে ৮টার দিকে কমনওয়েলথ পর্যবেক্ষকরা তেজগাঁও কলেজ কেন্দ্র পরিদর্শনে যান। 

আরও পড়ুন: কেন্দ্র পরিদর্শনে বিদেশি পর্যবেক্ষকরা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ২০০ জন পর্যবেক্ষক ও সাংবাদিককে অনুমোদন দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। তাদের মধ্যে ১২৭ জন পর্যবেক্ষক আর ৭৩ জন বিভিন্ন সংবাদ মাধ্যমের কর্মী।

ইসির অনুমোদন পাওয়া তালিকায় যুক্তরাষ্ট্র, রাশিয়া, চীন, যুক্তরাজ্য, জার্মানি, ফ্রান্স, জাপান, ভারত, পোল্যান্ড, ফিলিস্তিন, বেলজিয়াম, পর্তুগাল, নেদারল্যান্ডস,  জর্ডান, আয়ারল্যান্ড, দক্ষিণ কোরিয়া, শ্রীলঙ্কা, মালদ্বীপ ও ভুটানের নাগরিক রয়েছেন।

  ভোট এলো, এলো ভোট ;

নরসিংদী-৪ আসনের এক কেন্দ্রের ভোটগ্রহণ বাতিল   ভোট এলো, এলো ভোট

ছবি: সংগৃহীত

নরসিংদী-৪ (মনোহরদী-বেলাব) আসনের ১টি কেন্দ্রে ভোটগ্রহণ বাতিল করা হয়েছে। 

রোববার (৭ জানুয়ারি) সকালে বেলাব উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তা মতিউর রহমান এ তথ্য নিশ্চিত করেছে।

এই আসনের বেলাবোতে জাল ভোট দেওয়ার অভিযোগে ইব্রাহিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বাতিল করেছে রিটার্নিং কর্মকর্তা।

রিটার্নিং কর্মকর্তা মতিউর রহমান বলেন, বেলাবো উপজেলার সল্লাবাদ ইউনিয়নের ইব্রাহিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নানা অনিয়মের কারণে ভোটগ্রহণ বাতিল করা হয়েছে।

এ আসনে নৌকা প্রতীকের প্রার্থী শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন। তার বিপরীতে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন পাঁচবারের উপজেলা চেয়ারম্যান ও নরসিংদী জেলা আওয়ামী লীগের উপদেষ্টা কমিটির সদস্য সাইফুল ইসলাম খাঁন বীরু।

  ভোট এলো, এলো ভোট ;

নৌকায় ভোট দিয়েছি, বিজয় হবে: মেয়র তাপস   ভোট এলো, এলো ভোট

ছবি: বার্তা২৪.কম

অত্যন্ত আনন্দঘন ও উৎসব মুখর পরিবেশে আমি আমার ভোট দিলাম। আমি নৌকা মার্কায় ভোট দিয়েছি। আমরা বিজয় আশা করছি। ইনশাআল্লাহ আবারও নৌকার বিজয় হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএস‌সি‌সি) মেয়র শেখ ফজলে নূর তাপস।

রোববার (৭ জানুয়ারি) সকালে ধানমন্ডি ৭/এ-তে অবস্থিত ডক্টর মালিকা বিশ্ববিদ্যালয় কলেজে ভোট দান শেষে গণমাধ্যমকে এসব ব‌লেন তি‌নি।

সকল ভোটারকে নিজ নিজ ভোটাধিকার প্রয়োগের আহবান জানিয়ে ‌তি‌নি বলেন, অত্যন্ত সুষ্ঠুভাবে ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন হচ্ছে। আমি সকল ভোটারকে আহবান করব, আপনারা স্ব স্ব কেন্দ্রে এসে সুন্দরভাবে, সুষ্ঠু পরিবেশে ভোট দিন। 

নৌকায় ভোট দিয়ে বিজয় আশা করছি ভোট দানকালে মেয়রের সাথে তার সহধর্মিণী আফরিন তাপস, ছোট ছেলে শেখ ফজলে নাশওয়ান উপস্থিত ছিলেন। 

এ সময় গণমাধ্যমের মুখোমুখি হয়ে মেয়রের সহধর্মিণী আফরিন তাপস বলেন, আমরা উৎসাহ-উদ্দীপনা নিয়েই এই সকালে ভোট দিতে এসেছি। আমি টিচার্স ট্রেনিং কলেজে ফেরদৌস আহমেদকে নৌকা মার্কায় ভোট দিব। বিজয় আমাদের হবেই, ইনশাআল্লাহ।

প্রথমবারের মতো ভোটাধিকার প্রয়োগ করার উদ্দীপনা ও আবেগ জানাতে গিয়ে মেয়রের কনিষ্ঠ পুত্র শেখ ফজলে নাশওয়ান বলেন, আমি প্রথমবারের মতো ভোটার হয়েছি। আমার কেন্দ্র টিচার্স ট্রেনিং কলেজে। আমার ভোট নৌকা মার্কায় দিবো। ইনশাআল্লাহ নৌকা জয়যুক্ত হবে।

  ভোট এলো, এলো ভোট ;

দুর্নীতিকে না বলায় তরুণদের এই ভোট: নাছিম   ভোট এলো, এলো ভোট

ছবি: বার্তা২৪.কম

দুর্নীতিকে না বলায় তরুণদের এই ভোট বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং ঢাকা-৮ আসনের নৌকার প্রার্থী আ ফ ম বাহাউদ্দীন নাছিম।

রোববার (৭ জানুয়ারি) সকালে রাজধানীর মালিবাগের আবুজর গিফারী ভোট কেন্দ্র পরিদর্শনে এসে একথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, সকাল থেকেই বিভিন্ন কেন্দ্রে ঘুরছি। অনেক বয়স্করা এসেছেন। তরুণদের আগ্রহ বেশি। তারা বলছেন, জীবনের প্রথম ভোট দিলাম। মানুষের আগ্রহ সন্ত্রাস নৈরাজ্যের বিরুদ্ধে। দুর্নীতিকে না বলাই তাদের এই ভোট। আওয়ামী লীগ ঐতিহ্যবাহী দল, গত ১৫ বছরের উপহার উন্নয়ন ও সমৃদ্ধি। শেখ হাসিনার অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে আমরা নিশ্চয়ই বিপুল ভোটে বিজয়ী হবো।

বিএনপি গণতন্ত্রে বিশ্বাসী নয় জানিয়ে তিনি বলেন, ১৫ বছরের আন্দোলন সন্ত্রাস নৈরাজ্যের। তাদের আন্দোলনে জনগণ নেই। এজন্য তারা জনগণকে ভয় পায়। তাই নির্বাচনে অংশ নেয় না। বাংলাদেশের মানুষ শান্তিতে থাকতে চায়। তারা বিশ্বাস করে শেখ হাসিনার নেতৃত্বেই উন্নয়ন।

এসময় তিনি ভোটারদের সঙ্গে কুশল বিনিময় করেন।‌ ভোট দিতে আসা শতবর্ষী শিরিয়া বেগমের শারীরিক খোঁজখবর নেন তিনি। এরপর বুথকেন্দ্রগুলো পরিদর্শন করেন। সহকারি প্রিজাইডিং অফিসার, পোলিং এজেন্টদের সঙ্গে কথা বলে ভোটের পরিবেশ সম্পর্কে জানতে চান।

  ভোট এলো, এলো ভোট ;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *