সারাদেশ

আশাকরি নৌকা বিজয়ী হবে: ওবায়দুল কাদের

ডেস্ক রিপোর্ট: আশাকরি নৌকা বিজয়ী হবে: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

আশা করি নির্বাচনে নৌকা বিজয়ী হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (৭ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এই নির্বাচনের মাধ্যমে সারা বিশ্ব প্রত্যক্ষ করেছে আমাদের জনগণের বিজয়। জাতীয় সংসদ নির্বাচনে সকল ভোটার, নতুন প্রজন্মের ভোটার, নাশকতা, অগ্নিসংযোগ, ভয়ভীতি উপেক্ষা করে নির্বাচনে অংশগ্রহণ করেছে তাদের ধন্যবাদ জানাচ্ছি।

ওবায়দুল কাদের বলেন, সকাল ৮টা থেকে উৎসব মুখর পরিবেশে ভোট হয়েছে। ভোটাররা নির্বিঘ্নে শান্তিপূর্ণভাবে ভোট প্রদান করেছেন। জনগণ তাদের পছন্দমত প্রার্থীকে ভোট দিয়েছে। যা বাংলাদেশের গণতন্ত্রের অগ্রযাত্রাকে শক্তিশালী করবে।

সেতুমন্ত্রী বলেন, পৃথিবীর কোথাও পারফেক্ট গণতন্ত্র নেই। খোদ যুক্তরাষ্ট্র কতটা মানবতা, গণতন্ত্র প্রতিপালিত হয় সেটা সবাই জানে।

ঢাকা-১৮, ভরাডুবির শঙ্কায় লাঙ্গল   ভোট এলো, এলো ভোট

ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির লাঙ্গলের জন্য ছেড়ে দেয়া ঢাকা-১৮ আসনে ভরাডুবির শংকায় আছেন শেরীফা কাদের। আসনটিতে লাঙ্গলের জন্য নৌকা প্রত্যাহার করে নিয়েছিল আওয়ামী লীগ।

রোববার (৭ জানুয়ারি) আসনটির কিছু কেন্দ্রের প্রকাশিত ফলাফল থেকে এমনই চিত্র পাওয়া যাচ্ছে। আসনটি থেকে প্রার্থী ছিলেন জাতীয় পার্টির চেয়ার গোলাম মোহাম্মদ কাদেরের সহধর্মিণী শরীফা কাদের। তার প্রতিপক্ষ হিসেবে আরও ৯ জন প্রার্থী লড়াই করে আসনটি থেকে।

বিভিন্ন কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে দেখা যায়, ৮৯ তম কেন্দ্রের পুরুষ ভোটার কেন্দ্রে ৮১৫ টি ভোট কাস্টিং হলেও লাঙ্গল পায় মাত্র ২৯টি ভোট। অপর দিকে ট্রাক প্রতীক নিয়ে এস এম তোফাজ্জল হোসেন পায় ৩৫৩ ভোট, কেটলী প্রতীক নিয়ে মো. খসরু চৌধুরী পায় ৪১৮ টি ভোট।

ডিয়াবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় এ আসনের ২০০ তম কেন্দ্র। এ আসনটি তে ভোটার আছেন মোট ২৯১৪ জন। ভোট দিয়েছেন ১২০৮ জন। এর মধ্যে লাঙ্গল পেয়েছে ২৬ টি ভোট, কেটলি পেয়েছে ৬৭৫ টি ভোট ও ট্রাক পায় ৪৯৯ টি ভোট।

এছাড়াও ১১৩ নাম্বার কেন্দ্র থেকে লাঙ্গল, কেটলি ও ট্রাক যথাক্রমে ৩০, ৩৬৫ ও ১৭৩ টি ভোট পায়। ৯৬ নাম্বার কেন্দ্রে প্রায় থেকে লাঙ্গল, কেটলি ও ট্রাক যথাক্রমে ৬২, ৬২৫ ও ২৮৫টি ভোট পায়। আর ১১২ নাম্বার কেন্দ্রে লাঙ্গল, কেটলি ও ট্রাক যথাক্রমে ১৮, ২৩৮ ও ১০২ টি ভোট পায়।

;

যাত্রাবাড়ীতে নৌকা ও ট্রাক প্রতীকের সমর্থকদের সংঘর্ষ   ভোট এলো, এলো ভোট

ছবি: সংগৃহীত

রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় নৌকা ও ট্রাক প্রতীকের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। ভোট গ্রহণের শেষ দিকে জাল ভোট দেওয়ার অভিযোগকে কেন্দ্র করে এই সংঘর্ষ হয়। এতে চারজন আহত হয়েছেন।

রোববার (৭ জানুয়ারি) বিকেল সোয়া তিনটার দিকে যাত্রাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রের সামনে শহীদ ফারুক সড়কে এ ঘটনা ঘটে।

কেন্দ্রটি ঢাকা-৫ সংসদীয় আসনের আওতাধীন। এই আসনে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী হারুনর রশীদ মুন্না। স্বতন্ত্র দুই প্রার্থী মশিউর রহমান মোল্লা (ট্রাক প্রতীক) ও কামরুল হাসান (ঈগল প্রতীক) আওয়ামী লীগের নেতা।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুই পক্ষের মধ্যে প্রায় ২০ মিনিট ধরে পাল্টাপাল্টি ধাওয়া ও মারামারির ঘটনা ঘটে। পরে পুলিশ ও বিজিবি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ঢাকা দক্ষিণ সিটির ৫০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের নেতা মাহবুব আলম যাত্রাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রে নৌকার প্রার্থীর সমন্বয়কের দায়িত্ব পালন করছেন বলে জানান। মাহবুব অভিযোগ করেন, ট্রাক প্রতীকের প্রার্থীর পক্ষে জাল ভোট দেওয়ার হচ্ছিল। বাধা দিতে গেলে তাঁদের ওপর হামলা চালালে ৪ জন আহত হন। আহত ব্যক্তিদের স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশের ডেমরা অঞ্চলের সহকারী কমিশনার (এসি) মধুসূদন দাস বলেন, নৌকা ও ট্রাক প্রতীকের সমর্থকদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়েছিল। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

;

জামালপুরে ভোট গ্রহণ শেষে বিএনপির লাঠি মিছিল

ছবি: বার্তা ২৪.কম

জামালপুরের ইসলামপুর উপজেলা বিএনপির নেতাকর্মীরা ভোট গ্রহণ শেষ হওয়া মাত্রই লাঠি মিছিল করেছে। রোববার (৭ জানুয়ারি) বিকাল ৪টার দিকে উপজেলার গাইবান্ধা ইউনিয়নের নাপিতেরচর বাজার এলাকায় লাঠিসোঁটা নিয়ে বিক্ষোভ মিছিল করে তারা।

জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ও ভোট বাতিলের দাবি জানিয়ে নাপিতেরচর বাজার এলাকায় লাঠিসোঁটা নিয়ে বিক্ষোভ মিছিল করেছে উপজেলা বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

মিছিলটি গাইবান্ধা সুরুজ্জাহান উচ্চবিদ্যালয় গেট থেকে বের হয়ে নাপিতেরচর মণ্ডলপাড়া, বেপারীপাড়া এবং সুতারপাড়া প্রদক্ষিণ করে স্থানীয় বাজারে গিয়ে শেষ হয়।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা ছাত্রদলের সহ-সভাপতি মাজহারুল ইসলাম বিপুল, গাইবান্ধা ইউনিয়ন বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আওরঙ্গজেব গোল্লা, কোষাধ্যক্ষ সুলতান আকন্দ, ইউনিয়ন বিএনপির সদস্য আব্বাস আলী, ছাত্রনেতা জহির উদ্দিন প্রমুখ।

;

নিজ আসনে ভোট দিয়ে ঢাকায় ফিরলেন ওবায়দুল কাদের 

ছবি: বার্তা ২৪.কম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিজ নির্বাচনী এলাকায় ভোট দিয়ে ঢাকায় ফিরেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রোববার (৭ জানুয়ারি) বিকাল তিনটার পর ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে আসেন তিনি।

এর আগে, রোববার নিজ আসনে ভোট দিয়ে সকাল সাড়ে ১১টায় নোয়াখালী থেকে রওনা দিয়েছিলেন তিনি। 

সকালে নিজ নির্বাচনী এলাকায় বসুরহাট পৌরসভার ১ নং ওয়ার্ডের বড় রাজাপুরে উদয়ন ফ্রি ক্যাডেট একাডেমি কেন্দ্রে ভোট দেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *