খেলার খবর

ইংল্যান্ড সিরিজে ভারতের টেস্ট দলে নেই শামি 

ডেস্ক রিপোর্ট:  

বিশ্বকাপে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়া ভারতের পেসার মোহাম্মদ শামি যেন এখন অটো চয়েস। তবে ভারত বিশ্বকাপের পরেই চোটের কারণে এখন পযন্ত মাঠে ফিরতে পারেননি তিনি। তবে আসন্ন ইংল্যান্ড সিরিজ দিয়ে শামির মাঠে ফেরা নিয়ে চলছিল তোড়জোড়। তবে বাড়তি সতর্কতা মাথায় রেখে তাকে  রাখা হয়েছে ফের বিশ্রামে। এতে ঘরের মাঠে ইংলিশদের বিপক্ষে সিরিজের প্রথম দুই টেস্টের জন্য ঘোষণা করা ভারতের দলে থাকছেন না শামি। 

তবে পুরো সিরিজে শামির অনুপস্থিতি বলা যাচ্ছে না এখনই। কেননা পুনর্বাসন প্রক্রিয়া পুরোপুরি উন্নতি করলে তাকে দেখা যেতে পারে সিরিজের বাকি তিন টেস্টে। 

এদিকে লাল বলের ক্রিকেটে দলে ফিরেছেন দুই স্পিনার কুলদীপ যাদব ও অক্ষর প্যাটেল। প্রায় ১৩ মাস পর টেস্টে দলে ফিরলেন কুলদীপ। সবশেষ ২০২২ সালের খেলেছিলেন বাংলাদেশের বিপক্ষে। কুলদীপ-প্যাটেলের সঙ্গে স্পিন সামলানোর দায়িত্বে আরও থাকছেন রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা। 

শামির বদলে সবশেষ দক্ষিণ আফ্রিকা সফরে সুযোগ পাওয়া আবেশ খান থাকছে আসন্ন সিরিজেও। তবে সেই সিরিজে অভিষেক হওয়া প্রাসিধ কৃষ্ণা ছিটকে গেছেন চোটের কারণে। এতে পেস বিভাগের দায়িত্ব থাকছে যশপ্রীত বুমরাহ, মোহাম্মদ সিরাজ ও মুকেশ কুমারদের হাতে।

এদিকে ১৬ সদস্যের দলে নতুন মুখ ধ্রুব জুরেল। উত্তর প্রদেশের এই ক্রিকেটার মূলত উইকেটরক্ষক ব্যাটার। একই ভূমিকা দলে রয়েছে আরও দুজন। লোকেশ রাহুল ও কে এস ভারতের পর তাকে ‘ব্যাক আপ’ হিসেবেই রেখেছে বোর্ড। 

পাঁচ ম্যাচ সিরিজের প্রথমটি শুরু হবে আগামী ২৫ জানুয়ারি, হায়দরাবাদে। 

ইংল্যান্ডের বিপক্ষে ভারতের টেস্ট দল (প্রথম দুই টেস্টের জন্য): 

রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, শুভমান গিল, যশস্বী জয়সোয়াল, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, কে এস ভারত, ধ্রুব জুরেল, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার, যশপ্রীত বুমরাহ, আবেশ খান।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *