আন্তর্জাতিক

ঘন কুয়াশায় সৈয়দপুর বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা বন্ধ

ডেস্ক রিপোর্ট: ঘন কুয়াশার কারণে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা বন্ধ রয়েছে। এতে বেসরকারি কোম্পানির তিনটি ফ্লাইটের ঢাকাগামী দুই শতাধিক যাত্রী আটকা পড়েছেন।

শনিবার (১৩ জানুয়ারি) সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বেসরকারি কোম্পানি ইউএস-বাংলার দুটি এবং নভোএয়ারের একটি ফ্লাইট বিমানবন্দর থেকে উড্ডয়ন করেনি।

সৈয়দপুর আবহাওয়া অফিসের তথ্যমতে, তাপমাত্রার পারদ নেমেছে ৯ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস। যা গত দিনের চেয়ে তাপমাত্রা কিছুটা বেড়েছে। বেলা সাড়ে ১১টায় রানওয়ে এলাকায় দৃষ্টিসীমা ছিল ৩০০ মিটার।

সৈয়দপুর আবহাওয়া অফিসের ইনচার্জ লোকমান হোসেন বার্তা২৪.কমকে বলেন, সকাল থেকে গুড়িগুড়ি বৃষ্টির মত কুয়াশা পড়ছে। বিমানবন্দরে ফ্লাইট ওঠানামার জন্য দৃষ্টিসীমা ২ হাজার মিটার থাকতে হবে, কিন্তু আছে ৩০০ মিটার।

তিনি জানান, ঘন কুয়াশা কেটে যেতে আরও কয়েকঘণ্টা সময় লাগতে পারে।

সৈয়দপুর বিমানবন্দরের ম্যানেজার সুপ্লব কুমার ঘোষ জানান, ঘন কুয়াশার কারণে সকাল থেকে এখন পর্যন্ত ইউএস-বাংলার দুটি এবং নভো এয়ারের একটি ফ্লাইট ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করেনি। ফ্লাইট তিনটি সৈয়দপুর বিমানবন্দরে আসার কথা ছিল। ঘন কুয়াশা কেটে গেলে ফ্লাইট চলাচল স্বাভাবিক হবে বলে জানান তিনি।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *