বিনোদন

কন্যাদান করে ‘পিতা’ হলেন নরেন্দ্র মোদী

ডেস্ক রিপোর্টঃ হিন্দু ধর্মাবলম্বীদের বিয়েতে নানারকম আচার অনুষ্ঠান পালন করা হয়। তবে বিয়ের যে মূল অনুষ্ঠান, তা হলো- সম্প্রদান। অর্থাৎ, হবু স্বামীর হাতে কন্যাকে তুলে দেওয়ার রীতি। সাধারণত এই দায়িত্ব কন্যার পিতা পালন করে থাকে। তাই একে ‘কন্যাদান’ রীতিও বলে। তবে পিতার অনুপস্থিতিতে পিতৃতুল্য কেউ এই আচারে অংশগ্রহণ করে।

নিজের কোনো সন্তান নেই ভারতের প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদীর। তবে তার অনুসারী অনেকেই তাকে পিতৃতুল্য শ্রদ্ধা করে। এবার, সেরকম এক কন্যার বিয়েতেই বাবার দায়িত্ব পালন করেছেন তিনি।  

কন্যাদান করছেন ভারতের প্রধানমন্ত্রী

বেশ কিছুদিন ধরেই দেশের বিভিন্ন মন্দির দর্শন করছেন নরেন্দ্র মোদী। সেই নিয়ে এমনিই  সারা দেশে আলোচনা হচ্ছিল। তবে এবারের ঘটনা অনেক বেশি হৃদয় স্পর্শী ছিল ভারতীয়দের জন্য। দক্ষিণ ভারতের গুরুভায়ুর কৃষ্ণ মন্দিরে কন্যাদানে অংশগ্রহণ করলেন ভারতের প্রধানমন্ত্রী।

গত ১৭ জানুয়ারী, দক্ষিণি অভিনেতা সুরেশ গোপীর মেয়ে ভাগ্য সুরেশের শুভ বিবাহ সম্পন্ন হয়েছে। ব্যবসায়ী শ্রেয়াস মোহনের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন সুরেশ তনয়া। এই দম্পতির পরিণয় অনুষ্ঠানে মালায়ালম সিনেমার প্রবীণ শিল্পী আশির্বাদ করতে আসেন। অনেকে সপরিবারে উপস্থিত ছিলেন।  তবে সবচেয়ে তোলপাড় হয়েছে যাকে নিয়ে তিনি হলেন ভারতপতি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও বিবাহ অনুষ্ঠানে অভিভাবকের আসন আলোকিত করেন।

অভ্যর্থনা জানাচ্ছেন মোদী

দক্ষিণ সিনেমায় অভিনয় করার পাশাপাশি রাজনীতির সাথেও যুক্ত সুরেশ গোপী। বিজিপি সদস্য হিসেবে রাজ্যসভার সাংসদ সদস্য তিনি। পরিবার এবং ঘনিষ্ঠ বন্ধুদের উপস্থিতিতে বিয়ে করেন তার কন্যা। মামুটি, মোহনলাল, জয়রাম এবং দিলীপের মতো মালায়ালম তারকারাও বিয়েতে উপস্থিত ছিলেন। এমনকি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই জমকালো বিয়েতে উপস্থিত ছিলেন এবং নববিবাহিত দম্পতিকে আশীর্বাদ করেছিলেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হয়েছে। যেখানে তাকে হাত জোড় করে স্বাগত জানাতে দেখা গেছে। নিজে দাঁড়িয়ে থেকে অতিথিদের অভ্যর্থনা জানাচ্ছিলেন তিনি।

বিয়ের সাজে কনে ভাগ্য সুরেশ এবং বর শ্রেয়াস মোহন

সিঁদুর লাল কাঞ্চিপুরম শাড়ি পরে সেজেছিলেন কনে। বরকে কেরালা ধুতি এবং শালে দেখা গিয়েছিল। ভাগ্য ও শ্রেয়াস দম্পতি বুধবার সকাল ৮টা ৪৫ মিনিটে বিবাহবন্ধনে আবদ্ধ হন। ঐতিহ্যবাহী হিন্দু বিয়ের অনুষ্ঠানে পালন করে বিয়ে করেন তারা।

তথ্যসূত্র:ইন্ডিয়া টিভি

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *