খেলার খবর

শ্রীলঙ্কার নিষেধাজ্ঞা তুলে নিলো আইসিসি

ডেস্ক রিপোর্ট: বোর্ডের ওপর সরকারি হস্তক্ষেপের অভিযোগে গত নভেম্বরে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডকে নিষেধাজ্ঞা দেয় আইসিসি। যার ফলে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আসর শ্রীলঙ্কা থেকে সরিয়ে নেওয়া হয় দক্ষিণ আফ্রিকায়। সেই সঙ্গে বাতিল করা হয় দেশটিতে আইসিসির বার্ষিক তহবিলসহ সকল কার্যক্রম।

যার বিপরীতে একাধিকবার আপিল করেও কাজ হচ্ছিল না দেশটির ক্রিকেট বোর্ডের। অবশেষে তাদের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে আইসিসি। রোববার এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি।

আইসিসি জানিয়েছে, লঙ্কান বোর্ডের আপিলের বিপরীতে গত বেশ কিছুদিন যাবৎই দেশটির বোর্ডের পরিস্থিতি পর্যবেক্ষণ করেছে তাদের বোর্ড। এর মধ্যে সদস্যপদের কোনো নিয়ম লঙ্ঘন করেনি দেশটির ক্রিকেট বোর্ড, যা নিয়ে আইসিসির বোর্ড সন্তুষ্ট হয়। ফলে স্থগিতাদেশ প্রত্যাহার করেছে আইসিসি।

এর আগে গত নভেম্বরের শুরুতে শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রী রোশন রানাসিংহে এসএলসি বোর্ডকে বরখাস্ত করেন। নতুন করে অন্তর্বর্তী কমিটি ঘোষণা করে তার দায়িত্বে বসান অর্জুনা রানাতুঙ্গাকে। পরে যার বিপরীতে রায় দিয়ে শ্রীলঙ্কার আগের বোর্ডকেই পুনর্বহাল করে রায় দেয় আদালত। তারাই পরবর্তীতে বোর্ড পরিচালনা করছেন। এবং সবশেষ আইসিসি তাদের থেকে নিষেধাজ্ঞা উঠিয়ে নিয়েছে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *