খেলার খবর

রংপুরে বাণিজ্য মেলা বন্ধের দাবিতে ব্যবসায়ীদের ধর্মঘট

ডেস্ক রিপোর্ট: রংপুরে চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আয়োজিত বাণিজ্য মেলা বন্ধের দাবিতে সব দোকানপাট ও বিপণিবিতান বন্ধ রেখে আধা বেলার ধর্মঘট পালন করেছেন সাধারণ ব্যবসায়ীরা।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সকাল ছয়টা থেকে শুরু হওয়া ধর্মঘট চলে দুপুর ২ টা পর্যন্ত।

এর আগে গত মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকেলে রংপুর জেলা ও মহানগর দোকান মালিক সমিতি জরুরি সংবাদ সম্মেলন করে এ অর্ধদিবস ধর্মঘটের ডাক দেন।

সাধারণ ব্যবসায়ীদের ভাষ্যমতে, গত নভেম্বরে ক্রিকেট গার্ডেনের পাশের মাঠে রংপুর মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা করেছে। এরপর দেশে রাজনৈতিক অস্থিরতা ছিল। সব মিলিয়ে স্থানীয় সাধারণ ব্যবসায়ীদের ব্যবসা ক্ষতিগ্রস্ত হয়েছে। রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি ৩ ফেব্রুয়ারি থেকে রংপুর পুলিশ লাইনস মাঠে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলার আয়োজন করেছে। এতে তারা ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্ত হবেন।

এদিকে ধর্মঘট চলাকালে জেলা পরিষদ সুপার মার্কেটের সামনে ব্যবসায়ীরা একের পর এক মেলার আয়োজনের প্রতিবাদ জানিয়ে সভা করেন। প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন— রংপুর জেলা পরিষদ সুপার মার্কেটের সাধারণ সম্পাদক রশিদুজ্জামান বুলবুল, রংপুর মহানগর শাখার সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, রংপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ২৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর লিটন পারভেজ, রংপুর জেলা দোকান মালিক সমিতির সিনিয়র সহ-সভাপতি মফিজার রহমান চাঁন, দোকান কর্মচারী ইউনিয়নের সভাপতি জাহেরুল ইসলাম, সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম মন্টু ছাড়াও বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ।

ব্যবসায়ীদের অভিযোগ, রংপুর ব্যবসা বাণিজ্যের শহর হলেও এই শহরে কোনো শিল্প কারখানা নেই। অথচ শিল্পের প্রচারের নামে ঘনঘন শিল্প ও বাণিজ্য মেলার আয়োজন করা হচ্ছে। গতবছর অর্থাৎ ২০২৩ সালের নভেম্বর মাসেও রংপুর মেট্রোপলিটন চেম্বারের আয়োজনে মাসব্যাপী বাণিজ্য মেলা অনুষ্ঠিত হয়। ফের নতুন করে জেলা চেম্বারের উদ্যোগে বাণিজ্য মেলা আয়োজনের জন্য চূড়ান্ত প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে। আগামী ৩ ফেব্রুয়ারি বিকেলে পুলিশ লাইন্স মাঠে আয়োজিত মেলার উদ্বোধনের কথা রয়েছে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *