খেলার খবর

ফাইনালে শ্রীলঙ্কার কাছে ৩৬ রানে হারল মেয়েরা

ডেস্ক রিপোর্ট: ঘরের মাঠে গ্রুপপর্বের চার ম্যাচের চারটিতেই জয়। সেখানে শ্রীলঙ্কাকে দুইবার হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। এতে সহজেই ফাইনালে বাঁধা পেরিয়ে শিরোপা ঘরের রাখার আশা দেখছিল অনেকেই। তবে সেই আশায় গুড়েবালি। দলীয় ব্যর্থতায় সেই জয়রথ থামল বাংলাদেশ নারী অনূর্ধ্ব-১৯ দলের। তাও আবার ফাইনালে এসে। এতে স্বপ্নভঙ্গ শিরোপার। আগে ছন্দহীন বোলিংয়ের পর ছন্নছাড়া ব্যাটিং। এতে শ্রীলঙ্কার কাছে ৩৬ রানে হারল বাংলাদেশ। 

এর আগে কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এদিন টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। সেখানে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৪৮ রানের বড় সংগ্রহ দাঁড় করায় দলটি।

সেই লক্ষ্য তাড়া করতে নেমে কেবল ২৩ রানেই ৪ উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা। সেখান থেকে শেষ পর্যন্ত আর উঠে দাঁড়াতে পারেনি সুমাইয়া আক্তারের দল। বাকি ব্যাটাররা কেবলই কমিয়েছেন ব্যবধান। শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১২ রান তোলে বাংলাদেশ। ব্যাট হাতে সর্বোচ্চ ৩১ রান করেন রাবেয়া। ব্যাট হাতে নৈপুণ্য দেখানোর পর বোলিংয়েও ৩ উইকেট নেন দেউমি। এতে ফাইনালে ম্যাচ সেরার খেতাবও নিজের দখলে রাখেন এই লঙ্কান অলরাউন্ডার।

এর আগে এদিকে এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে শুরু থেকে দাপুটে ব্যাটিং করতে থাকেন দুই ওপেনার পূর্ণা ও দেউমি। ওপেনিং জুটি থেকেই আসে ১০৪ রান। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে সেই সংগ্রহ দাঁড়ায় ১৪৮ রানে। দলীয় সর্বোচ্চ ৬৬ রান করেছেন পূর্ণা। এদিকে দেউমি করে ৪৯ রান। বল হাতে একটি করে উইকেট নিয়েছেন রাবেয়া, নিশি ও মাওয়া।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *