বিনোদন

আয় এবং রেটিং-এ দুর্দান্ত সিনেমা ‘ডিউন ২‘

ডেস্ক রিপোর্টঃ জোরদার গল্পে তৈরি হওয়া সিনেমা ‘ডিউন’ ভক্তদের মুগ্ধ করেছিল। এবার মুক্তি পেল তার ২য় কিস্তি ‘ডিউন:পার্ট ২’। শুক্রবার (০১ মার্চ, ২০২৪) বিশ্বব্যাপী সিনেমা ঘরগুলোতে প্রকাশ পেয়েছে ‘ডিউন ২’ সিনেমা। এই সিনেমা যে অনেক ভালো আয় করবে, তার আঁচ পাওয়া গিয়েছিল বহু আগেই। মুক্তির ২ দিনের মধ্যেই ৫০ মিলিয়ন ইউএস ডলারের মাইলফলক স্পর্শ করেছে সিনেমাটি। বর্তমানে আইএমডিবিতে দর্শক এবং  সমালোচক- উভয়ক্ষেত্রেই সর্বোচ্চ রেটিং পাওয়া সিনেমা ‘ডিউন পার্ট টু’।

টিমোথি শালামে, জেনডায়া, জেসন মোমোয়া, অস্টিন বার্টার, রেবেকা ফের্গুসন, স্টেলান স্কার্সগার্ড সহ বাঘা বাঘা অভিনয় শিল্পী কাজ করেছেন এই সিনেমায়।  সিনেমা ‘ডিউন পার্ট টু’ একই নামের উপন্যাসের গল্পের ভিত্তিতে তৈরি করা হয়েছে। বৈজ্ঞানিক কল্প-কাহিনীর ভিত্তিতে তৈরি করা এই সিনেমা; শুধু দর্শকের নয়, সমালোচকদেরও মুগ্ধ করেছে।

ডিউন পার্ট ২ সিনেমায় টিমোথি শালামে

ডিউন এর দু’টি পর্বের প্রযোজনা করেছেন ওয়ার্নার ব্রো’জ এবং সিনেমাটি পরিচালনা করেছেন ডেনিস ভিলেনিউভ। নেটিজেনদের মন্তব্য, ডিউনের দু’টি পর্বই অসাধারণ সিনেমাটোগ্রাফি ধরে রেখেছে। সিনেমাকে যথাযথভাবে দৃশ্যপটে ফুটিয়ে তুলেছেন পরিচালক। প্রতিটি চরিত্রে দারুণ অভিনয় করেছে শিল্পীরা।   

এর আগে ডিউনের প্রথম কিস্তি প্রকাশ পেয়েছিল ২০২১ সালে। করোনা মহামারীর প্রকোপের মধ্যে প্রকাশ পাওয়া সত্ত্বেও ব্যবসা সফল হয় সিনেমাটি। ২য় কিস্তি নিয়েও তাই ভক্তদের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। ভক্তদের আশা বেশ ভালোভাবেই পূরণ করতে পেরেছে সিনেমাটি।     

ফ্র্যাংক হারবার্ট  ১৯৬৫ সালে কৃত্রিম বুদ্ধিমত্তার গল্পের ভিত্তিতে লেখেন বিখ্যাত উপন্যাস ডিউন। সেই গল্পের অনুপ্রেরণায় তৈরি হয়েছে গেম অব থ্রোনস, স্টার ওয়ার্স- এর মতো গল্প। অনুপ্রেণিত গল্পে তৈরি সিরিজ এবং সিনেমাগুলোও ভক্তদের মধ্যে অনেক জনপ্রিয়তা লাভ করে। এইসব সিনোগুলো আরও অনেক আগে নির্মিত হলেও মূল গল্প ‘ডিউন’ নিয়ে সিনেমা তৈরি হয় ২০২১ সালে।

 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *