সারাদেশ

দেশে টানা ৩ দিন ঝড়-বৃষ্টির সম্ভাবনা

ডেস্ক রিপোর্ট: দেশে টানা ৩ দিন ঝড়-বৃষ্টির সম্ভাবনা

ছবি: বার্তা২৪.কম

দেশের বিভিন্ন জায়গায় টানা তিনদিন ঝোড়ো হওয়াসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর।

বুধবার (২৭ মার্চ) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এ অবস্থায় বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রাও সামান্য বৃদ্ধি পেতে পারে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এ ছাড়া শুক্রবার (২৯ মার্চ) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা অপরিবর্তিত এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

রাজধানীতে ইয়াবার বড় চালানসহ আটক ২

ছবি: বার্তা ২৪

রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে ২ হাজার ৩২৫ পিস ইয়াবাসহ ২জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)। গতকাল মঙ্গলবার রাতে মোহাম্মদপুরের হুমায়ুন রোডে মাদক (ইয়াবা) বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থানকালে তাদের আটক করা হয় বলে জানানো হয়।

বুধবার (২৭ মার্চ) র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি শিহাব করিম এ তথ্য নিশ্চিত করেন।

আটককৃতরা হলেন, ইমরান শেখ (৩৬), মো. ইউনুস (২৪)।

শিহাব করিম বলেন, গতকাল মঙ্গলবার (২৬ মার্চ) রাতে গোপন সংবাদের ভিত্তিতে মোহাম্মদপুর থানার হুমায়ুন রোড এলাকায় ৩ থেকে ৪ জন মাদক ব্যবসায়ী মাদক (ইয়াবা) বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে বলে জানতে পারি। পরে মাদকের চালানটি আটকের জন্য এই এলাকায় র‌্যাব-২ এর গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করা হয় এবং অভিযান পরিচালনা করা হয়। এ সময় র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে তারা দৌড়ে পালানোর চেষ্টা করলে তাদের মধ্যে দুইজনকে আটক করা হয়।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নিজেদেরকে গাড়ির ড্রাইভার ও স্টাফ বলে পরিচয় দেয়। আটককৃত ব্যক্তিদের মাদক সর্ম্পকে জিজ্ঞাসাবাদ করলে প্রথমে কৌশলে এড়িয়ে যাওয়ার চেষ্টা করে। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তাদের কাছে ইয়াবা আছে স্বীকার করে। পরে তাদের প্যান্টের নিচে কস্টেপে পেঁচানো ২ হাজার ৩২৫ পিস ইয়াবা পাওয়া যায়।

আটককৃতদের কথা জানিয়ে তিনি বলেন, আসামিরা জানায়, রাজধানীসহ আশেপাশের জেলায় নেশা জাতীয় দ্রব্যের ব্যাপক চাহিদা থাকায় নতুন নতুন কৌশলে সীমান্তবর্তী জেলা কক্সবাজার হতে কম দামে মাদক কিনে আনে। এরপর রাজধানীসহ আশপাশের জেলায় বেশী দামে মাদক বিক্রয় করে আসছিল তারা।

আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

;

কোম্পানীগঞ্জে অ্যাম্বুলেন্সের ধাক্কায় নির্মাণ শ্রমিকের মৃত্যু

ছবি: সংগৃহীত

নোয়াখালীর কোম্পানীগঞ্জে অ্যাম্বুলেন্সের ধাক্কায় এক নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। এ সময় আরও এক শ্রমিক আহত হয়েছেন।

বুধবার (২৭ মার্চ) সকাল ৭টার দিকে বসুরহাট টু দাগনভূঞা সড়কের মীর বাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত আবুল কালাম (৩৫) উপজেলার সিরাজপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের মোহাম্মদ নগর গ্রামের রৌশন আলী মিয়াজী বাড়ির মৃত জয়নাল আবেদীনের ছেলে।

এসব তথ্য নিশ্চিত করেন স্থানীয় ইউপি সদস্য (মেম্বার) মো.হায়দার হোসেন সম্রাট।

তিনি বলেন, নিহত কালাম পেশায় একজন নির্মাণ শ্রমিক ছিলেন। ফেনী জেলার দাগনভূঞার তালের চারা এলাকার মাদরাসা মার্কেট সংলগ্ন একটি ভবনের নির্মাণ কাজ চলছিল। পায়ে হেঁটে ওই ভবনে কাজ করতে আজ সকালে বাড়ি থেকে বের হয় কালাম। কাজে যাওয়ার পথে তিনি আরেক শ্রমিকসহ দাগনভূঞার মীর বাড়ির সামনে পৌঁছলে বসুরহাট থেকে ঢাকামুখী একটি অ্যাম্বুলেন্স তাকে পেছন থেকে ধাক্কা মেরে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী বলেন, খবর পেয়ে পুলিশ পাঠানো হচ্ছে। পরে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

;

স্যান্ডেলের তলায় মাদক পাচার, গ্রেফতার ১

স্যান্ডেলের তলায় মাদক পাচার, গ্রেফতার ১

অভিনব কায়দায় স্যান্ডেলের তলায় মাদক পাচারকার চক্রের শাওন বেপারী (২০) নামের এক সদস্যকে হাতে-নাতে গ্রেফতার করেছে ওয়ারী থানা পুলিশ। গতকাল মঙ্গলবার (মার্চ ২৬) রাজধানীর কাপ্তান বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানানো হয়।

বুধবার (মার্চ ২৭) ওয়ারী জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার এস এম শামীম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ওয়ারী থানা এলাকায় ইত্তেফাক মোড়ে এসআই প্রদ্যুৎ কুমার প্রামানিক ফোর্স সহ হোন্ডা ডিউটি করাকালীন সময় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে কাপ্তান বাজার এলাকায় একজন মাদক ব্যবসায়ী অবস্থান করছে। সাথে সাথে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানান। ঘটনার সত্যতা যাচাই ও আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য কাপ্তান বাজারস্থ ৫৫/১ প্রিন্স রেস্তোরার সামনে উপস্থিত হলে একজন লোক কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা করাকালে তাকে আটক করেন এবং জিজ্ঞাসাবাদে সে তার নাম শাওন বেপারী (২০) বলে জানান।

এ সময় তার পালানোর কারণ জিজ্ঞাসা করলে সে কোন সদুত্তর দিতে পারেননি, এক পর্যায়ে তার দেহ তল্লাশি করলে সে স্বীকার করে যে তার পরিহিত স্যান্ডেলের ভিতর ৫০০ গ্রাম অবৈধ মাদকদ্রব্য গাঁজা রয়েছে মর্মে স্বিকার করেন, তার কথার ভিত্তিতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে স্যান্ডেলের সেলাই কেটে সাদা পলিথিনে মোড়ানো ৫০০ গ্রাম গাঁজা জব্দ করে আসামিকে থানায় নিয়ে আসেন।

এস এম শামীম বলেন, জিজ্ঞাসাবাদে এই মাদক ব্যাবসায়ী আমাদেরকে জানান যে তিনি (শাওন বেপারী) হচ্ছেন মাদকের ক্যারিয়ার। তিনি কুমিল্লা থেকে এই মাদক নিয়ে এসেছেন মুন্সিগঞ্জের কোন এক মেলায় সরবরাহ করার জন্য।

;

পরিবারের কেউ বেঁচে নেই, চলে গেল বিদ্যুৎস্পৃষ্টে দগ্ধ সোনিয়াও

ছবি: সংগৃহীত

মৌলভীবাজারের জুড়ীতে বিদ্যুৎস্পৃষ্টে দগ্ধ শিশু সোনিয়া সুলতানাও (৮) মারা গেছে। পরিবারের সদস্যদের মধ্যে একমাত্র সোনিয়াই বেঁচে ছিল। এ নিয়ে একই পরিবারের মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬ জনে।

বুধবার (২৭ মার্চ) ভোরের দিকে সোনিয়ার মৃত্যু হয়। 

সোনিয়া গোয়ালবাড়ী উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দ্বিতীয় শ্রেণিতে পড়তো।

মঙ্গলবার (২৬ মার্চ) বিদ্যুৎস্পৃষ্টে সোনিয়ার বাবা-মা ও তিন ভাইবোনও মারা যান। সোনিয়ার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার মামা আব্দুল আজিজ।

তিনি বলেন, সোনিয়াকে প্রথমে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তার শরীরের ২৫ শতাংশ পুড়ে গেছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। উন্নত চিকিৎসার জন্য মঙ্গলবার রাতে তাকে ঢাকায় নেওয়া হয়। সেখানে পৌঁছানোর কিছুক্ষণ পরই সে মারা যায়।

ভাগ্যক্রমে বেঁচে যাওয়া সোনিয়া জানে না বেঁচে নেই বাবা-মা কেউ মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু ঢাকায় সোনিয়ার চিকিৎসার ব্যবস্থা করা পূর্ব গোয়ালবাড়ীর বাসিন্দা এস এম জাকির বলেন, সোনিয়াকে চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে আসি। সিলেট থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নেওয়ার পর আজ ভোর ৪টার দিকে তার মৃত্যু হয়।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *