খেলার খবর

চোটে পড়া তাসকিনকে যে কারণে রাখা হয়েছে স্কোয়াডে

ডেস্ক রিপোর্ট: জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচে চোট পেয়েছিলেন টাইগার পেসার তাসকিন আহমেদ। এর আগেও এরকম নজির আছে যে বিশ্বকাপের ঠিক আগে চোটে পড়ে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন তিনি। এবারও সেরকম কিছুর শঙ্কাই করছিল ক্রিকেট বোর্ড এবং তাসকিনের সমর্থকরা।

তবে সব শঙ্কা উড়িয়ে বিশ্বকাপের দলে জায়গা পেয়ে গেছেন দেশের অন্যতম সেরা এই পেসার। শুধু তাই নয়, অধিনায়ক নাজমুল শান্তর পাশাপাশি সহ-অধিনায়কের ভূমিকায় দেখা যাবে তাসকিনকে।

বিশ্বকাপের আগে তাসকিন পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন কিনা এ বিষয়ে নিয়ে আছে সংশয়। তবে তার পাঁজরের চোট নিয়েই তাকে দলে রেখেছেন নির্বাচকরা। প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু এই বিষয়ে বলেন, ‘আমরা আশা করছি বিশ্বকাপ চলার কোনো একটা পর্যায়ে তিনি সুস্থ হয়ে যাবেন। সে আলোকেই তাকে দলভুক্ত করা হয়েছে।’

আইসিসির নিয়মানুসারে বিশ্বকাপের প্রাথমিক দল থেকে চূড়ান্ত দলে পরিবর্তন করা যাবে সবশেষ ২৫ মে। এরপর বিশ্বকাপের দলে পরিবর্তন আনতে হলে আইসিসির ইভেন্ট কমিটির অনুমোদন লাগবে। নির্বাচকরা মূলত সে সুযোগটাই নিয়েছেন। 

লিপু আরও জানান, ‘আপনারা আইসিসির নিয়ম জানেন। ইঞ্জুর্ড ক্রিকেটার ক্যারি করা যায়। বিশ্বকাপের সময় যদি আশানুরূপ রিকভারি না হয়, তখন তাকে রিপ্লেস করতে পারবেন। মেডিক্যাল রিপোর্টে যেমনটা বলা হয়েছে, তাতে বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্র সিরিজে তার খেলাটা প্রায় অসম্ভব। দলের সঙ্গে যারা ট্র্যাভেল রিজার্ভ হিসেবে যাবে, তারা সেখানে সেই সিরিজে খেলবে।’

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *