খেলার খবর

‘শরিফুলের না থাকা দলের জন্য বড় ক্ষতি’, বললেন তাসকিন 

ডেস্ক রিপোর্ট: শান্ত-লিটন-সৌম্যরা ব্যাট হাতে একেবারেই নেই ছন্দে। পুরো ব্যাটিং অর্ডারেই চলছে টালমাটাল অবস্থা। তবে বোলাররা ধরে রেখেছেন তাদের ছন্দ। এবারের বিশ্বকাপে তার বাংলাদেশের মূল ভরসা বোলারদের ঘিরেই, আলাদাভাবে বলতে গেলে পেসারদের ঘিরে। তবে দিন চারেক আগে ভারতের বিপক্ষে বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে শরিফুলের হাতে পাওয়া চোট নিশ্চিতভাবেই চিন্তায় ফেলেছে দলের পেস বিভাগকে। এবং শেষ পর্যন্ত বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে শরিফুলকে দল যদি না পায় সেটি দলে জন্য বড় ধাক্কা বলে অভিহিত করলেন তাসকিন আহমেদ। 

ভারতের বিপক্ষে গত ১ জুনের সেই ম্যাচে নিজের শেষ ওভার করার সময় হার্দিক পান্ডিয়ার একটি ফিরতি বল ঠেকাতে গিয়ে চোট পান শরিফুল। পরে ছাড়তে হয় মাঠ। শরিফুলকে পরে নিয়ে যাওয়া হয় নাসাউ ইউনিভার্সিটি মেডিকেল সেন্টারে এবং তার হাতে লাগে ৬টা সেলাই। সেই ম্যাচে বল হাতে দারুণ ছন্দে ছিলেন এই বাঁহাতি পেসার। চোট পাওয়ার আগে ৩ ওভার ৫ বলে স্রেফ ২৬ রান দিয়ে ১টি উইকেট নিয়েছিলেন তিনি। 

এর আগে গত মাসে ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজের চতুর্থ ম্যাচে চোটে পড়েছিলেন তাসকিনও। অবশ্য শঙ্কা কাটিয়ে বিশ্বকাপ দলে আছেন এই ডানহাতি পেসার। তবে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে নামার জন্য তাকেও এখনো পুরোপুরি ফিট বলছে না টিম ম্যানেজমেন্ট। সঙ্গে একাদশে না থাকার সম্ভাবনা বেশ চাউর দিয়েছে শরিফুলের। এতেই শরিফুলের এই অনুপস্থিতি দলের জন্য বড় ধাক্কা হিসেবেই দেখছেন তাসকিন। 

দলের বাকি দুই পেসার মুস্তাফিজুর রহমান ও তানজিম হাসান সাকিব। তারা ম্যাচের জন্য পুরোপুরি ফিট থাকলেও নতুন বলের সময়ে দেশের অন্যতম পেসার শরিফুলের অনুপস্থিতি দলের জন্য নেতিবাচকই মানছেন তাসকিন। ‘শরিফুল যদি না খেলতে পারে  তাহলে এটা আমাদের বোলিং আক্রমণের জন্য বড় ক্ষতি। তবে বাকিরা প্রস্তুত। মোটামুটি সবাই ভালো ছন্দে আছি। যদি আমিও না খেলতে পারি, বাকি যারা আছে তারাও প্রস্তুত। আশা করছি যারাই খেলবে সেরাটা দিতে পারলে যথেষ্ট হবে।’

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *