জয়পুরহাট

জয়পুরহাটে বিমান বাহিনীর চালক পদে প্রশ্নপত্রের টাকা নিতে গিয়ে ধরা দুই ভুয়া র‍্যাব

ডেস্ক রিপোর্ট:  

র‌্যাব পরিচয়ে বিমান বাহিনীতে সিভিল গাড়ি চালক পদে চাকরি দেওয়ার কথা বলে প্রশ্নপত্র সরবরাহের টাকা নিতে গিয়ে জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার মাস্টারপাড়া এলাকা থেকে তরিকুল ইসলাম সোহাগ (২৭) ও নাঈম হোসেন (২০) নামে দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাব-৫ এর সদস্যরা।

শনিবার (১৩ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে মাস্টারপাড়া এলাকায় একটি বাগানবাড়ী থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

রোববার (১৪ জুলাই) দুপুরে এসব তথ্য নিশ্চিত করেন কোম্পানি কমান্ডার সনজয় কুমার সরকার।

গ্রেফতার তরিকুল ইসলাম সোহাগ নাটোরের নলডাঙ্গা উপজেলার বাসুদেবপুর বাজার এলাকার জাহাঙ্গীর আলমের ছেলে।

সে নিজেকে বাংলাদেশ পুলিশের এসআই ও বর্তমানে র‌্যাব-৫ এর রাজশাহী, নাটোর ক্যাম্পে নিয়োজিত আছেন বলে পরিচয় দিয়ে আসছেন।

তার সহযোগী নাঈম হোসেন জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার চকবিলা গ্রামের মনোয়ার হোসেনের ছেলে। সেও নিজেকে বাংলাদেশ বিমান বাহিনীর অফিস সহায়ক পদে কর্মরত আছেন বলে এলাকায় পরিচয় দিতেন। তারা দুজনে মিলে দীর্ঘদিন এসব প্রতারণা করতেন। 

কোম্পানি কমান্ডার সনজয় কুমার সরকার জানান, প্রতারক তরিকুল ও নাইম মিলে আক্কেলপুরের আজিজুল নামে এক ব্যক্তির কাছ থেকে বাংলাদেশ বিমান বাহিনীর সিভিল গাড়ি চালক পদে চাকরি দেওয়ার কথা বলে ১২ লাখ টাকা নিয়ে নেয়। এরপর তারা দুজনে মিলে শনিবার রাতে মাস্টারপাড়াতে একটি বাগানবাড়ীতে আজিজুলকে ডেকে নিয়ে পরীক্ষার প্রশ্নপত্র দেওয়ার কথা বলে আরও ২৬ হাজার ৩০০ টাকা দাবি করেন। তখন আজিজুলের মনে সন্দেহের সৃষ্টি হয়। পরে কৌশলে আজিজুল টাকা নিয়ে আসার কথা বলে মোবাইল ফোনে র‌্যাব সদস্যদের খবর দেন। পরে র‌্যাব সদস্যরা সেখানে এসে প্রতারক দুজনকে গ্রেফতার করে।

এ সময় তাদের ব্যবহারকৃত মোটরসাইকেলে সিটের নিচ থেকে র‌্যাবের পরিধানকৃত একটি কটি ও নগদ ৮ হাজার ২৫০ টাকা উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, জিজ্ঞাসাবাদে দুজনেই স্বীকার করেন তারা ভুয়া র‌্যাব সদস্য। তাদের বিরুদ্ধে মামলা দিয়ে রোববার দুপুরে আক্কেলপুর থানায় সোপর্দ্দ করা হয়েছে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় ডেইলি জয়পুরহাট-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *