সারাদেশ

নিম্ন আদালত মনিটরিংয়ের দায়িত্বে হাইকোর্টের ১৩ বিচারপতি

ডেস্ক রিপোর্ট: দেশের আট বিভাগের অধস্তন আদালত মনিটরিংয়ে ১৩টি কমিটি গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি। হাইকোর্টের ১৩ জন বিচারপতিকে এ মনিটরিং কমিটির দায়িত্ব দেওয়া হয়েছে।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচার শাখার রেজিস্ট্রার এস কে.এম. তোফায়েল হাসান স্বাক্ষরিত এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দ্য সুপ্রিম কোর্ট অব বাংলাদেশ (হাইকোর্ট ডিভিশন রুলস), ১৯৭৩ অনুযায়ী ‘মনিটরিং কমিটি ফর সাবঅর্ডিনেট কোর্টস’ গঠন করা হয়।

এতে বলা হয়, নির্দেশিত হয়ে জানানো যাচ্ছে যে, প্রধান বিচারপতি দেশের ৮টি বিভাগের জন্য ১৩টি মনিটরিং কমিটি ফর সাবঅর্ডিনেট কোর্টস গঠন করেছেন, যা সুপ্রিম কোর্টের ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে। প্রধান বিচারপতি দেশের ৮ বিভাগের জন্য পৃথক পৃথক ১৩টি ‘মনিটরিং কমিটি ফর সাবর্ডিনেট কোর্টস’ গঠন করে হাইকোর্ট বিভাগের একজন বিচারপতিকে উল্লিখিত জেলাগুলোর দায়িত্ব দিয়েছেন। একইসঙ্গে সাচিবিক সহায়তার জন্য বিচার বিভাগীয় ১৩ কর্মকর্তাকেও দায়িত্ব দেওয়া হয়েছে।

১৩টি কমিটিতে হাইকোর্ট বিভাগের যে ১৩ জন বিচারপতিকে দায়িত্ব প্রদান করা হয়েছে, তারা হলেন- বিচারপতি মো.হাবিবুল গনি, রাজশাহী-২ বিভাগ (বগুড়া, জয়পুরহাট, পাবনা ও সিরাজগঞ্জ), তাকে সাচিবিক সহায়তা করবেন সরকারি রেজিস্ট্রার মো. ওমর হায়দার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *