খেলার খবর

বিজয়ের মাসে আরেকটি জয়ের খোঁজে সাবিনারা

ডেস্ক রিপোর্ট: ২০২২ সালে মেয়েদের সাফ নারী চ্যাম্পিয়নশিপ জয়ের পর থেকেই যেন দিন দিন বড় হয়েছে বাংলাদেশের নারী ফুটবলের পিছিয়ে পড়ার গল্প। একের পর এক অবসর নিয়েছেন দেশের নারী ফুটবল তারকারা। তবে এই সবকিছু পাশ কাটিয়ে নারীদের ভালো ফুটবলের প্রদর্শন কিন্তু থেমে নেই। যার প্রমাণ দুই ম্যাচ সিরিজের প্রথমটিতে বাংলাদেশ নারী ফুটবল দলের জয়।

এবার তাদের সামনে সুযোগ র‍্যাঙ্কিংয়ে ১২ ধাপ এগিয়ে থাকা সিঙ্গাপুরের বিপক্ষে সিরিজ জেতার। তাইতো, এবার সিরিজ জয়ের স্বপ্ন নিয়ে আজ আবারও ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে সিঙ্গাপুর নারী ফুটবল দলের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ নারী ফুটবল দল।

দুই দিন আগে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে সিঙ্গাপুরের বিপক্ষে সেদিন বাংলাদেশ শুধু জয়ই পায়নি, বরং রীতীমত দাপট দেখিয়ে সাবিনারা ছিনিয়ে এনেছিল ৩-০ গোলের বড় জয়। তাইতো এই ম্যাচের আগের বেশ আত্মবিশ্বাসী বাংলাদেশ অধিনায়ক সাবিনা খাতুনও।

ম্যাচ পূর্ববর্তী প্রেস কনফারেন্সে তিনি বলেন, “জয়টা অবশ্যই দরকার। যেহেতু শক্তিশালী প্রতিপক্ষ থাকার কারণে এশিয়ান গেমস ভালো হয়নি। আমরাও চাই বছর ভালোভাবে শেষ করতে। তবে জয়ের চেয়ে বেশি দরকার ম্যাচ।”

 

বাংলাদেশের কাজ কঠিন করতে এই সিরিজেই জার্মানি থেকে সিঙ্গাপুর উড়িয়ে এনেছে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডে খেলা তাদের ১৯ বছর বয়সী ফরওয়ার্ড দ্যানিয়েলে টানলিকে। যদিও প্রথম ম্যাচে তিনি মাঠে নামেননি, তবে দ্বিতীয় ম্যাচে রয়েছে তার খেলার জোর সম্ভাবনা। তাইতো এই বছরের শেষ্টা জয় দিয়ে রাঙাতে নিজেদের সেরাটাই দিতে হবে বাংলাদেশকে। বাংলাদেশ সময় দুপুর ৩ টায় শুরু হবে ম্যাচটি।

 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *