খেলার খবর

জ্যোতিদের দ্বিতীয় ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত

ডেস্ক রিপোর্ট: তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে গত রবিবার দক্ষিণ আফ্রিকার মেয়েদের বিপক্ষে দুর্দান্ত জয় তুলে নিয়েছিল নিগার সুলতানা জ্যোতির দল। আজ ছিল তাদের দ্বিতীয় টি-টোয়েন্টি। তবে ম্যাচ শুরু হওয়ার পরও বৃষ্টির কারণে অবশেষে পরিত্যক্ত ঘোষণা করা হলো ম্যাচটি।

দক্ষিণ আফ্রিকায় সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে স্বাগতিকদের তাদেরই মাঠে প্রথমবারের মতো হারিয়ে সিরিজে ১-০ তে এগিয়ে যায় বাংলাদেশ নারী ক্রিকেট দল। বুধবার সিরিজের দ্বিতীয় ম্যাচে জ্যোতিদের সামনে ছিল ইতিহাস গড়ার সুযোগ। প্রোটিয়াদের বিপক্ষে প্রথম সিরিজ জয়ের। তবে সেখানে বাড়ল অপেক্ষা। বৃষ্টি এবং বজ্রপাতের কবলে পড়ে কেবল এক ওভার দুই বল পরেই কিম্বার্লির ম্যাচটি হয়েছে পরিত্যক্ত। এতেই প্রথমবারের মতো পরিত্যক্ত ম্যাচ দেখল বাংলাদেশের মেয়েরা। 

এদিন বৃষ্টির শঙ্কা ছিল আগে থেকেই। টসে জিতে আগে সফরকারীদের ব্যাটিংয়ে পাঠায় প্রোটিয়ারা। সেখানে শুরুতেই চাপে পড়ে বাংলাদেশ দল। প্রথম ওভারের শেষ বলেই সাজঘরে ফেরেন ওপেনার শামিমা সুলতানা। তবে সেখান থেকে আর দুই বল পর ম্যাচ হয় বন্ধ এবং শেষ পর্যন্ত পরিত্যক্ত। 

আগামীকাল সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি একই মাঠেই। এর আগে প্রথম ম্যাচে বেশ দাপটের সঙ্গেই জেতে বাংলাদেশ। ১৫০ রানের লক্ষ্য দাঁড় করিয়ে ১৩ রানের জয় পায় তারা। দক্ষিণ আফ্রিকার মাঠে এটিই ছিল জ্যোতিদের এই ফরম্যাটের প্রথম জয়।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *