খেলার খবর

ফিফার বর্ষসেরার তালিকায় আবারও মেসির নাম

ডেস্ক রিপোর্ট: বয়স ৩৬ এর ঘরে, তবুও থেমে থাকছেন না সর্বকালের সেরা ফুটবলারদের মধ্যে অন্যতম একজন। নাম তার লিওনেল মেসি। নিজের দুর্দান্ত ফর্মকে বয়সের ভারে নুইয়ে পড়তে দেননি। টেক্কা দিয়ে চলেছেন নতুন প্রজন্মের খেলোয়াড়দের সঙ্গেও।

এইতো কিছুদিন আগেই নিজের অষ্টম ব্যালন ডি’অর জিতেছেন আর্জেন্টাইন এই বিশ্বকাপজয়ী মহাতারকা। এবার মনোনয়ন পেলেন ফিফার বর্ষসেরাদের তালিকায়।

মেসির সঙ্গে এই তালিকায় আছেন ফ্রান্স ও পিএসজি তারকা কিলিয়ান এমবাপে এবং ম্যানচেস্টার সিটির নরওয়েন স্ট্রাইকার আর্লিং হাল্যান্ড। এদের মধ্যেই একজন হবে ফিফার এই বছরের সেরা খেলোয়াড়।

সাধারণত জাতীয় দলের কোচ, অধিনায়ক, ক্রীড়া সাংবাদিক ও ভক্তদের ভোটের ভিত্তিতে চূড়ান্ত করা হয় ‘ফিফা দ্য বেস্ট’ অ্যাওয়ার্ডটি। সেরা খেলোয়াড় নির্বাচন করার জন্য ২০২২ সালের ১৯ ডিসেম্বর থেকে এ বছরের ২০ আগস্ট পর্যন্ত সময়ের পারফরম্যান্স বিবেচনায় করা হবে। সেই ক্ষেত্রে মেসি এগিয়ে থাকবেন বিশ্বকাপ জেতার কারণে।

আবার হাল্যান্ডকেও অনেকে এগিয়ে রাখছেন গত মৌসুমে তার ক্লাবের হয়ে ট্রেবল জয়ের জন্য। অপরপক্ষে নিজ দেশ ফ্রান্সকে বিশ্বকাপ জেতাতে না পারলেও এমবাপে দলের হয়ে পালন করেছেন দুর্দান্ত ভূমিকা। এছাড়াও ক্লাবে নিয়মিত পারফরম্যান্স তো আছেই।

লন্ডনে আগামী ১৫ জানুয়ারি বিজয়ীর নাম ঘোষণা করবে ফিফা।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *