খেলার খবর

প্রথমবার বিসিএল শিরোপা পূর্বাঞ্চলে

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) এক দশক পেরিয়ে গেছে, কিন্তু শিরোপা ছুঁয়ে দেখা হয়নি পূর্বাঞ্চলের। এবার সে আক্ষেপ সঙ্গী করেই মাঠে নেমেছিল তারা। দারুণ দলীয় নৈপুণ্যে সে আক্ষেপ ঘুচেও গেছে তাদের।

বুধবার (২০ ডিসেম্বর) পেসার খালেদ আহমেদের নৈপুণ্যে নর্থ জোনকে ইনিংস ও ১১২ রানে হারিয়ে এবারের বিসিএলে চ্যাম্পিয়ন শিরোপা ঘরে তুলেছে তারা।

সিলেটে নর্থ জোনকে প্রথম ইনিংসে মাত্র ১০৮ রানে গুটিয়ে দেয় পূর্বাঞ্চল। ৪০ রানে ৪ উইকেট নিয়ে উত্তরাঞ্চলকে অল্প রানে আটকাতে বড় ভূমিকা রেখেছিলেন খালেদ আহমেদ। তার এমন বোলিংয়ের পর পূর্বাঞ্চলের ব্যাটাররাও চড়াও হন উত্তরাঞ্চলের উপর। মুমিনুল হকের সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৩৫২ রান করে পূর্বাঞ্চল। দলের দ্বিতীয় সর্বোচ্চ ৯০ রান আসে পারভেজ হোসেন ইমনের ব্যাট থেকে।

প্রথম ইনিংসে লিডের পাহাড় গড়েই শিরোপার সুবাস পাচ্ছিল ইরফান শুক্কুরের দল। তার ওপর পয়েন্ট টেবিলেও ছিল তাদের দাপট। তাই উত্তরাঞ্চলকে অল্পতে বেধে ফেলাটাই ছিল পূর্বাঞ্চলের লক্ষ্য। সেই লক্ষ্যে অবশ্য বাজিমাত করেছেন খালেদ।

এদিন তার বোলিংয়ের সামনে খুব একটা দাঁড়াতে পারেনি উত্তরেরর ব্যাটাররা। মাত্র ১৩২ রানেই গুটিয়ে যায় দলটি। ৫০ রান খরচায় নর্থের সাত ব্যাটারকে সাজঘরের পথ ধরান এই বোলার। দলকে জেতান ইনিংস ও ১১২ রানের ব্যবধানে। তাতেই বিসিএল মাঠে গড়ানোর এক দশকের মাথায় এসে প্রথম শিরোপা উৎসব করে পূর্বাঞ্চল।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *