সারাদেশ

প্রধানমন্ত্রী ৫ জেলায় ভাষণ দেবেন আজ

ডেস্ক রিপোর্ট: প্রধানমন্ত্রী ৫ জেলায় ভাষণ দেবেন আজ

প্রধানমন্ত্রী আজ ৫ জেলায় ভাষণ দেবেন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের প্রচারণার অংশ হিসেবে আজ পাঁচ জেলার জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিকাল ৩টায় রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ ভবন থেকে তিনি ভার্চুয়ালি যুক্ত হয়ে জনসভাগুলোয় ভাষণ দেবেন।

আওয়ামী লীগের পক্ষ এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৃহস্পতিবার দলীয় সভানেত্রী শেখ হাসিনা পর্যায়ক্রমে রংপুরের পঞ্চগড় ও লালমনিরহাট, রাজশাহীর নাটোর ও পাবনা এবং চট্টগ্রামের খাগড়াছড়ির নির্বাচনী জনসভায় ভাষণ দেবেন।

বুধবার (২০ ডিসেম্বর) সিলেটে জনসভার মাধ্যমে নির্বাচনী প্রচার শুরু করেছেন দলীয় সভানেত্রী শেখ হাসিনা। 

আগামী ২৯ ডিসেম্বর বরিশাল সফরে যাবেন শেখ হাসিনা। ওইদিন বিকেল ৩টায় বরিশাল জেলা সদরে নির্বাচনী জনসভায় বক্তব্য রাখবেন আওয়ামী লীগ সভাপতি।

এরপর ৩০ ডিসেম্বর (শনিবার) গোপালগঞ্জ-৩ আসনে নিজের নির্বাচনি এলাকায় (টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া) এবং মাদারীপুর-৩ নির্বাচনি জনসভায় বক্তব্য রাখবেন শেখ হাসিনা।

উল্লেখ্য, নভেম্বর মাসের ১৫ তারিখে প্রধান নির্বাচন কমিশনার কাজী হবিবুল আউয়াল নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন ফরম দাখিলের শেষ দিন ছিল ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই হয় ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়নের আপিল ও নিষ্পত্তি হয় ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ছিল ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ হয় ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত চলবে এবং ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি।

বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র ও গাড়িসহ চালক গ্রেফতার

দেশীয় অস্ত্র ও গাড়িসহ চালক গ্রেফতার

টাঙ্গাইলের গোপালপুরে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র ও গাড়িসহ মনির (২৫) নামের এক চালককে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত মনির উপজেলার সমেশপুর গ্রামের লোকমানের ছেলে। সে মাইক্রোবাসের চালক।

বুধবার (২০ ডিসেম্বর) রাত ৯ টার দিকে গোপালপুর থানা সংলগ্ন এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু বকর সরকারের নেতৃত্বে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা গোপালপুর পৌরসভার থানা সংলগ্ন এলাকায় তল্লাশি চালায়। এসময় মাইক্রোবাসযোগে দেশীয় অস্ত্রবহনকারী মাইক্রোবাসটিকে থামানোর জন্য সিগন্যাল দেয়া হয়। গাড়িতে থাকা দু’জন পালিয়ে যায়। পরে অস্ত্রসহ চালককে গ্রেফতার করা হয়।

গোপালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল মোর্শেদ বলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুল হাসান এবং জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু বকর সরকার ঘটনাস্থলে উপস্থিত থেকে র‌্যাব ও পুলিশের সহায়তায় ওই মাইক্রোবাস চালককে অস্ত্রসহ গ্রেফতার করেন। পরে র‌্যাবের কাছে তাদের হস্তান্তর করা হয়। আসামিকে এখনও পুলিশের কাছে সোপর্দ করা হয়নি।

;

২৭ দিনে কক্সবাজার এক্সপ্রেস থেকে আয় ১ কোটি ৩৮ লাখ টাকা

ছবি: বার্তা২৪.কম

যাত্রা শুরুর মাত্র ২৭ দিনে কক্সবাজার এক্সপ্রেস ট্রেন থেকে বাংলাদেশ রেলওয়ে ১ কোটি ৩৮ লাখ ২০ হাজার টাকা আয় করেছে বলে জানিয়েছেন কক্সবাজার আইকনিক রেল স্টেশনের দায়িত্বপ্রাপ্ত স্টেশন মাস্টার গোলাম রাব্বানী।

বুধবার (২০ ডিসেম্বর) বিষয়টি নিশ্চিত করে তিনি জানান, প্রথম মাসে (২৭ দিন) কক্সবাজার এক্সপ্রেসে অনলাইনে ও অপলাইনে এসি ও ননএসির ২৮ হাজার ৬২০টি টিকিট বিক্রি হয়েছে, যা থেকে আয় হয়েছে ১ কোটি ৩৮ লাখ ২০ হাজার টাকা।  

তিনি আরও জানান, প্রতিদিন ২ লাখ মানুষ অনলাইনে টিকিটের জন্য চার্জ করেন। তবে চাহিদার তুলনায় আসন কম। তাই আগামী ১ জানুয়ারি থেকে নতুন আরও দুইটি ট্রেন সংযুক্ত করার প্রক্রিয়া চলমান রয়েছে।

উল্লেখ্য, ঢাকা-কক্সবাজার রুটে যাত্রীবাহী ট্রেনের গতিসীমা ঘণ্টায় সর্বোচ্চ ১২০ কিলোমিটার নির্ধারণ করা হয়েছে। কয়েক দফা পরীক্ষামূলক ট্রেন চলাচলের সফল কার্যক্রম শেষে গত ১১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজার রেল সংযোগ উদ্বোধনের সময় ডিসেম্বর থেকে দুইটি ট্রেন চালুর নির্দেশ দেন।

;

হাতীবান্ধায় ঈগল পাখি উদ্ধার

ছবি: বার্তা২৪.কম

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় দেশীয় প্রজাতির ঈগল পাখি উদ্ধার করেছে প্রাণী সম্পদ অফিসার। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মার্কা ঈগল হওয়ায় পাখি উদ্ধারে হাতীবান্ধা উপজেলায় আলোড়ন সৃষ্টি হয়েছে।

বুধবার (২০ ডিসেম্বর) রাতে উপজেলা ডরমেটরির ভিতরে মনজুরুল নামে এক ব্যক্তি জানান, ‘বুধবার রাতে ঈগল পাখিটি উপজেলা চত্বরের বাগানে এসে পড়ে। আমরা তা প্রাণী সম্পদ অফিসারের হাতে হস্তান্তর করি।’ 

হাতীবান্ধা প্রাণী সম্পদ অফিসার ডা: মাহমুদুল হাসান জানান, এটি ঈগল পাখি। এর চিকিৎসা চলমান আছে। আগামীকাল বনবিভাগ এর কাছে পাখিটিকে হস্তান্তর করা হবে বলে জানান তিনি।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা নির্বাহী অফিসার ময়নুল ইসলাম এই ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

;

তারা তিনজন: বঙ্গবন্ধুর নৌকা প্রেমী

ছবি: বার্তা২৪.কম

তিনজনের গায়ে পরনে লাল-সবুজের পতাকার আদলে পাঞ্জাবি। দুই পাশের দুজনের মধ্যে একজনের হাতে নৌকা ও জাতীয় পতাকা, অন্যজনের মাথার মধ্যে ঝুলছে নৌকা। আর মধ্যখানের যিনি এক হাতে তার একতারা অপর হাতে হ্যান্ডমাইক। আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেখানে জনসভায় যান সেখানে তারা গিয়ে হাজির হয়ে গানে গানে মানুষের মাঝে প্রচারণা করেন।

বুধবার (২০ ডিসেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট পৌঁছানোর আগেই জনসভাস্থলের পাশে সুরের তালে তালে গান গেয়ে চারদিকে ঘুরতে দেখা যায় তাদের।

সিলেটের জনসভায় আসা তিন ব্যক্তি হলেন- বরিশালের মো.মজিবুর রহমান বয়াতি, ঢাকা মহানগরের শেখ মো. ইলিয়াস ও রংপুরের মোহাম্মদ আলী। দেশের অন্যান্য স্থানের জনসভার মতো এবার সিলেটের জনসভায় এসে সুরের তালে তালে জানুয়ারির ৭ তারিখে নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনাকে পুনরায় নির্বাচিত করার আহ্বান জানান।

তিনজনেই দেশের তিনটি অঞ্চলের হলেও দেশের ভেতরে যেখানে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা হয় সেখানে গিয়ে তারা উপস্থিত হয়ে জনসভায় আসা নেতাকর্মীদের অনুপ্রাণিত করেন এবং সাধারণ মানুষকে নৌকা মার্কায় ভোট দিতে আহ্বান জানান। মূলত তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ হাসিনাকে ভালোবেসে এমনটা করে থাকেন বলে জানান।

তাদের গানের মধ্যে ছিলো- কোন মেস্তরি বানাইয়াছে বড় সুন্দর দেখা যায়, ওরে ঝিলমিল ঝিলমিল করে আমার বঙ্গবন্ধুর নায়। ঝিলমিল ঝিলমিল করে আইজগো শেখ হাসিনার নায়…

গান গাওয়া তিনজনের সঙ্গে কথা হয় বার্তা ২৪.কম’র এ প্রতিবেদকের। গানে গানে মানুষের মাঝে এমন প্রচারণা করে প্রধানমন্ত্রীর কাছে কি প্রত্যাশা করেন এমন প্রশ্নের জবাবে তারা বলেন, ‘আগামী ৭ জানুয়ারী নির্বাচনে এই দেশের জনগণ যাতে তাকে নৌকা মার্কায় ভোট দিয়ে আবারও প্রধানমন্ত্রীর আসনে বসায় এটাই প্রত্যাশা করি’।

গান গাইতে থাকা ঢাকা মহানগরের শেখ মো. ইলিয়াস বলেন, ‘দেশের বিভিন্ন অঞ্চলে জনসভা হলে আমরা ছুটে যাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধুকে ভালোবাসি বলে। আমাদের প্রত্যাশা মাননীয় প্রধানমন্ত্রী যে উন্নয়ন করেছেন, তার জন্য মানুষ নৌকা মার্কায় ভোট দেবে। আমি মৃত্যুকে ভয় না করে আজকের জনসভায় ছুটে আসছি। দেশবাসীর কাছে একটি বার্তা পৌঁছে দিতে চাই ৭ তারিখের নির্বাচনে বাংলার জনগণ ভোটের মাধ্যমে শেখ হাসিনাকে জয়ী করবেন।’

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *