খেলার খবর

৩২ বছরের খরা কাটাতে চান রোহিত

ডেস্ক রিপোর্ট:  

বিশ্বকাপ ফাইনালে হার। যার পেরিয়েছে এক মাসেরও বেশি সময়। তবে সেই যন্ত্রণা যেন এখনো বয়ে বেড়াচ্ছেন ভারতের নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা। বিশ্বকাপের পর অজি সিরিজ এবং প্রোটিয়া সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম কাটিয়ে মাঠে ফিরলেন লাল বলের ক্রিকেট দিয়ে। সেখানে এতদিন যা কেউ করে দেখাতে পারেনি সেটি করতে চান রোহিত। এতে ফাইনাল হারের দুঃখ পুরোপুরি না কমলেও হয়তো লাঘব হবে কিছুটা।

দক্ষিণ আফ্রিকার মাটিতে ৩২ বছরে আটটি লাল বলের সিরিজ খেলেছে ভারত। তবে জয়ের দেখা পায়নি একটিতেও। সেই জুজু কাটিয়ে দক্ষিণ আফ্রিকাকে তাদের মাটিতেই থামাতে চায় রোহিত শর্মার দল। 

গতকাল (সোমবার) ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে রোহিত বলেন, ‘আমরা এখানে এখন পর্যন্ত সিরিজ জিতিনি। যদি তা করতে পারি, সেটি বিরাট ব্যাপার হবে। আমি জানি না এখানে জিতলে বিশ্বকাপ ফাইনালে হারের দুঃখ কিছুটা কমবে কি না। তবে যদি এই অর্জন করতে পারি তা অবশ্যই আমাদের জন্য ভালো হবে।

প্রোটিয়া সফরে বেশ ছন্দেই আছেন রাহুল-শ্রেয়াসরা। টি-টোয়েন্টি সিরিজ ড্র এবং ওয়ানডে সিরিজ জেতার পর এখন তাই নজর লাল বলে, এবং ৩২ বছরের খরা কাটিয়ে প্রথম সিরিজ জয়ের। ২০১১ সালে টেস্ট সিরিজ জয়ের অনেকটাই কাছাকাছি পৌঁছেছিল ভারত। সেবার ১-১ এ ড্র হয়েছিল সিরিজটি। 

রোহিত আরও বলেন, ‘আমরা এমন কিছু করতে চাই, যা অন্যরা করেনি। দল হিসেবে যে জায়গায় আমরা আছি,  সেদিক বিবেচনায় ম্যাচগুলো গুরুত্বপূর্ণ। যেহেতু এখানে আগে কখনো জিততে পারিনি, এবার তা করতে পারলে সেটা হবে বিরাট অর্জন।’

দক্ষিণ আফ্রিকা-ভারত সিরিজের প্রথম টেস্টটি শুরু হচ্ছে আজ। সেঞ্চুরিয়নে প্রথম দিনের খেলা শুরু হবে বাংলাদেশ সময় দুপুর দুইটায়। 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *