খেলার খবর

আইনি লড়াইয়ে প্রথমিক জয় পেল ইমরানের দল

ডেস্ক রিপোর্ট: নির্বাচনে দলীয় প্রতীক ফিরে পাওয়ার আইনি লড়াইয়ে কারাগারে থাকা পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল আংশিকভাবে জিতেছে।

এনডিটিভি জানিয়েছে, পেশোয়ার হাইকোর্ট মঙ্গলবার (২৬ ডিসেম্বর) পাকিস্তান তেহরিক-ই-ইনসাফকে (পিটিআই) তার নির্বাচনী প্রতীক ক্রিকেট ‘ব্যাট’ থেকে বঞ্চিত করার নির্বাচন কমিশনের আদেশ স্থগিত করেছে।

এনডিটিভি জানিয়েছে, গত সপ্তাহের একটি রায় অনুযায়ী ইমরানের দলের নির্বাচন করার বৈধতা প্রত্যাখ্যান করে দলটির নির্বাচনী প্রতীক হিসাবে ‘ব্যাট’ ব্যবহার করা থেকে বিরত থাকার আদেশ দেয় পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি)।

এর পর দলটি ইসিপির ওই রায়কে চ্যালেঞ্জ করে পেশোয়ার হাইকোর্টে আপিল করেন। বিশদ শুনানির পরে বিচারপতি কামরান হায়াত মিয়াঁখেল আবেদনের চূড়ান্ত রায় না হওয়া পর্যন্ত ইসিপির রায় স্থগিত করেন।

ব্যারিস্টার গোহর আলী খান বলেছেন, ‘এটি ন্যায়বিচারের বিজয় এবং আমরা আশা করি যে, চূড়ান্ত সিদ্ধান্তে আদালত স্থায়ীভাবে ইসিপির রায় প্রত্যাহার করবে।’

পিটিআই এর আগে মঙ্গলবার ইসিপির আদেশকে চ্যালেঞ্জ করে আদালতকে দ্রুত শুনানির জন্য দিন ধার্য্য করার অনুরোধ জানায়।

উল্লেখ্য, ইমরান খান বর্তমানে তোশাখানা মামলাসহ দুর্নীতির মামলায় বন্দী। গত সপ্তাহে সুপ্রিম কোর্টের হস্তক্ষেপে সাইফার মামলায় জামিন পান তিনি।

পিটিআইয়ের অভ্যন্তরীণ কর্মকাণ্ডের প্রথম ধরণের মাইক্রোস্কোপিক পরীক্ষার পরে ইসিপি একটি রায় জারি করেছিল যে, আসন্ন সাধারণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য দলটি নির্বাচনী প্রতীক পাওয়ার অযোগ্য।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *