সারাদেশ

চকরিয়ায় বাস-পিকআপ ভ্যানের সংঘর্ষ, নিহত ৪

ডেস্ক রিপোর্ট: চকরিয়ায় বাস-পিকআপ ভ্যানের সংঘর্ষ, নিহত ৪

ছবি: বার্তা২৪.কম

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া অংশে পিকনিক বাসের সঙ্গে পিকআপ ভ্যানের সংঘর্ষে ৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ৪ জন।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সকাল সোয়া ৮টার দিকে উপজেলার হারবাং ইউনিয়নের কলাতলী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়ার চিরিঙ্গা হাইওয়ে থানার পরিদর্শক মাহাবুবুল হক। তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় জানা যায়নি।

চিরিঙ্গা হাইওয়ে থানার পরিদর্শক মাহাবুবুল হক বলেন, কক্সবাজারমুখী একটি পিকনিক বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৪ জন। তাদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

ভোটারদের হুমকি দেওয়া নৌকার প্রার্থীকে শোকজ

ছবি: সংগৃহীত

দ্বাদশ সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে নৌকা প্রতীকে ভোট দেওয়ার জন্য ভোটারদের হুমকি দেওয়ার অভিযোগে কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের বর্তমান সংসদ সদস্য ও নৌকার প্রার্থী আ ক ম সরওয়ার জাহান বাদশাহকে শোকজ করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

একই সঙ্গে কুষ্টিয়া-৩ আসনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কুষ্টিয়া পৌরসভার কাউন্সিলর সোহেল রানা আশাসহ সাতজনকে শোকজ করা হয়েছে।

বুধবার (২৭ জুলাই) কুষ্টিয়া-১ ও কুষ্টিয়া-৩ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধানরা পৃথকভাবে এই শোকজ নোটিশ পাঠান।

কুষ্টিয়া-১ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধান যুগ্ম জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক আসাফ-উদ-দৌলা আগামী শুক্রবার (২৯ ডিসেম্বর) সকালে নৌকার প্রার্থী আ ক ম সরওয়ার জাহান বাদশাহকে সশরীরে আদালতে হাজির হয়ে শোকজের জবাব দিতে বলেছেন।

অন্যদিকে কুষ্টিয়া-৩ আসনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কুষ্টিয়া পৌরসভার কাউন্সিলর সোহেল রানা আশাসহ সাতজনকে আগামী শুক্রবার (২৯ ডিসেম্বর) সকালে সশরীরে আদালতে হাজির হয়ে জবাব দিতে বলা হয়েছে। তাদেরকে শোকজ নোটিশ পাঠিয়েছেন ওই আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধান মুহাম্মদ মাযহারুল ইসলাম।

নির্বাচনী অনুসন্ধান কমিটি সূত্রে জানা গেছে, গত সোমবার (২৫ ডিসেম্বর) রাতে দৌলতপুর উপজেলার মরিচা ইউনিয়নে নির্বাচনী পথসভায় কুষ্টিয়া-১ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী বাদশাহ নৌকা প্রতীকে ভোট না দিলে ভোটারদের দেখে নেওয়ার হুমকি দেন। তার ওই বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। এ নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা।

ভাইরাল হওয়া ভিডিওতে নৌকা প্রতীকের প্রার্থী বাদশাহ বলেন, ‘আমি কে, আপনারা জানেন এবং চেনেন। আমি বেশি কথা বলবো না। এখানে যারা আছেন, আমাকে ভোট দিতে হবে, পরিষ্কার কথা। নৌকা মার্কায় আমাকে ভোট দিতে হবে। এই অধিকার আমার আছে। সুতরাং যার মনে যাই থাকুক না কেন, যতই নাচানাচি-গুতাগুতি করেন না কেন, মনস্থির করেন, নৌকা মার্কায় বাদশাহকে ভোট দিতে হবে। উল্টাপাল্টা দু-একজন বকছে, সোজা করে দেব কিন্তু। মনে রাইখেন।’

;

বিকেলে ৬ জেলার জনসভায় বক্তব্য দেবেন শেখ হাসিনা

ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে ৬টি জেলার নির্বাচনী জনসভায় ভার্চুয়ালি অংশগ্রহণ করে বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) বিকেল ৩টায় রাজধানীর তেজগাঁওস্থ ঢাকা জেলা আওয়ামী লীগ ভবন প্রান্ত থেকে তিনি অংশগ্রহণ করবেন।

আওয়ামী লীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শেখ হাসিনা পর্যায়ক্রমে ময়মনসিংহ বিভাগের জামালপুর ও শেরপুর জেলা, ঢাকা বিভাগের কিশোরগঞ্জ ও নরসিংদী জেলা এবং চট্টগ্রাম বিভাগের চাঁদপুর ও বান্দরবান জেলার নির্বাচনী জনসভায় বক্তব্য রাখবেন।

উক্ত কর্মসূচিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ, সংশ্লিষ্ট জেলা আওয়ামী লীগ, উপজেলা/থানা/পৌর আওয়ামী লীগ, ইউনিয়ন/ওয়ার্ড আওয়ামী লীগ নেতৃবৃন্দ এবং সংশ্লিষ্ট জেলাগুলোর নির্বাচনী এলাকাসমূহের আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা উপস্থিত থাকবেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ভার্চুয়াল জনসভা সফলভাবে সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানিয়েছেন।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এর আগে গত ২১ ডিসেম্বর ৫ জেলায় এবং ২৩ ডিসেম্বর ৬ জেলায় নির্বাচনী জনসভায় ভার্চুয়ালি অংশ নিয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।

;

সায়েন্সল্যাবে সুকন্যা টাওয়ারের নিচতলায় আগুন

ছবি: সংগৃহীত

রাজধানীর নিউমার্কেটের সায়েন্স ল্যাবরেটরি এলাকায় সুকন্যা টাওয়ারের নিচতলায় অগ্নিকাণ্ড ঘটেছে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে এনেছে। তবে এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

বুধবার (২৭ ডিসেম্বর) সায়েন্স ল্যাবরেটরি এলাকায় রাত ১টার দিকে একটি ভবনের নিচতলায় আগুনের খবর পাওয়া গেলে ফায়ার সার্ভিসের পলাশী ব্যারাকের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে রাত ১টা ২৭ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী সূত্রে জানা গেছে, সায়েন্সল্যাব মোড়ের বাম পাশের বসুন্ধরা গলির সুকন্যা টাওয়ারের নিচতলায় একটি দোকানের ভেতরে ফ্রিজে বিস্ফোরণ ঘটে। সেখান থেকেই পরে অগ্নিকাণ্ড ঘটে। তবে ফায়ার সার্ভিসের প্রচেষ্টার কারণে আগুন দ্রুতই নিয়ন্ত্রণে চলে আসে।

;

ফেনীতে ৭ তলা ভবন থেকে পড়ে শিশুর মৃত্যু

ছবি: বার্তা২৪.কম

ফেনী শহরের পূর্ব উকিল পাড়ার করিম উল্ল্যাহ ভবনের সাত তলা থেকে নিচে পড়ে সায়ান সাইফুল (৫) নামে এক শিশু নিহত হয়েছে। বুধবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যার দিকে এ ঘটনা ঘটে।

নিহত সায়ান ফেনী পৌরসভার পূর্ব উকিল পাড়ার মুন্সি পুকুর পাড় এলাকায় করিম উল্ল্যাহ ভবনের ভাড়াটিয়া ও ফেনী সেন্ট্রাল হাই স্কুলের প্রভাতী শাখার শিক্ষক সাইফুল ইসলাম শামীমের ছেলে। তাদের পৈত্রিক বাড়ি ফেনীর সোনাগাজী উপজেলার চর মজলিশপুর গ্রামে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, নিজে নিজে খেলার সময় সাত তলার বারান্দা দিয়ে তার বল নিচে পড়ে যায়। ওই সময় তার মা শৌচাগারে ছিল। সায়ান নিচে পড়ে যাওয়া বলটি কুড়িয়ে নেওয়ার জন্য ঐ ভবনের পিছনের অংশের একটি গেইটের তালা খুলে ছোট সিড়ি দিয়ে নিচে নামছিলো। বলটি সে ধরতে পারবে ভেবে নিচের দিকে যাওয়ার সময় আকস্মিক ভাবে সিড়ি থেকে পা পিছলে নিচে পড়ে যায়। এতে সেখানেই তার মৃত্যু হয়।

এ ঘটনার খবর পেয়ে রাত ৮ টার দিকে ফেনী মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়।

সায়ানের মৃত্যুতে এলাকায় নেমেছে শোকের ছায়া। এমন করুণ মৃত্যু মেনে নিতে পারছেন না কেউ।

নিহত শিশুর বাবা সাইফুল ইসলাম শামীম জানান, ঘটনার সময় আমি বাসায় ছিলাম না। ভবনের পেছনের সিড়ির বাহিরের গেইটটি সব সময় তালাবদ্ধ থাকে। কিন্তু আজ গেইটটি খোলা ছিলো।

ফেনী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মাহফুজুর রহমা পা পিছলে নিচে পড়ে এক শিশুর নিহত হওয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,  এ ঘটনায় আইনগত প্রক্রিয়া চলমান রয়েছে।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *