খেলার খবর

আইসিসির বর্ষসেরার তালিকায় উগান্ডার ক্রিকেটার

ডেস্ক রিপোর্ট: জিম্বাবুয়েকে পেছনে ফেলে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে উগান্ডা। টি-টোয়েন্টিতে উগান্ডার চমক দেখানো বছরে আইসিসির বর্ষসেরার তালিকাতেও উঠে এসেছে দেশটির এক ক্রিকেটারের নাম। উগান্ডার অলরাউন্ডার আল্পেশ রামজানি পেয়েছেন বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার হিসেবে মনোনয়ন।

বুধবার (৩ জানুয়ারি) আইসিসি ২০২৩ সালের বর্ষসেরা উদীয়মান (পুরুষ ও নারী) এবং টি-টোয়েন্টি ক্রিকেটারের (পুরুষ ও নারী) মনোনয়ন ঘোষণা করেছে। সেখানে বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটারের তালিকায় স্থান হয়েছে রামজানির। টি-টোয়েন্টিতে ব্যাট হাতে ৬৪২ রান করেছেন, বল হাতে পেয়েছেন ৬৭ উইকেট। এছাড়া হাতে জমিয়েছেন ১৫টি ক্যাচও।

দলকে টি-টোয়েন্টি বিশ্বকাপে তুলতে না পারলেও চেষ্টায় যে কোনো কমতি রাখেননি সিকান্দার রাজা, তার স্মারক আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটারের মনোনয়ন। টি-টোয়েন্টি ব্যাট হাতে ১৭৭৪ রান এবং বোলিংয়ে ৫৫ উইকেট পাওয়া রাজা বর্ষসেরার দৌড়ে অন্যতম ফেবারিট।

রামজানি এবং রাজার সঙ্গে টি-টোয়েন্টির বর্ষসেরার দৌড়ে আছেন নিউজিল্যান্ডের মার্ক চ্যাপম্যান এবং ভারতের ভারপ্রাপ্ত টি-টোয়েন্টি অধিনায়ক সূর্যকুমার যাদবও।

বর্ষসেরা টি -টোয়েন্টি ক্রিকেটার নারী বিভাগে মনোনয়ন পেয়েছেন শ্রীলঙ্কার চামারি আতাপাত্তু, ইংল্যান্ডের সোফি একেলস্টোন, ওয়েস্ট ইন্ডিজের হেইলি ম্যাথুস এবং অস্ট্রেলিয়ার এলিস পেরি।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *