সারাদেশ

ঢাকা-১০ কে উন্নয়নে দশে দশ রাখার চেষ্টা করব: ফেরদৌস

ডেস্ক রিপোর্ট: ঢাকা-১০ কে উন্নয়নে দশে দশ রাখার চেষ্টা করব: ফেরদৌস

ঢাকা-১০ কে উন্নয়নে দশে দশ রাখার চেষ্টা করব: ফেরদৌস

ঢাকা-১০ কে উন্নয়নে দশে দশ রাখার চেস্টা করবো বলে মন্তব্য করেছেন ঢাকায় চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক ও আওয়ামী লীগের নবনির্বাচিত সংসদ সদস্য ফেরদৌস আহমেদ।

বুধবার (১০ জানুয়ারি) সকাল ১০টায় দ্বাদশ জাতীয় সংসদের শপথ গ্রহণ শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

জাতীয় সংসদে শপথ নিলেন নতুন এমপিরা এর আগে, নব নির্বাচিত সংসদ সদস্যদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শপথবাক্য পাঠ করান।

ঢাকাই সিনেমার এই জনপ্রিয় নায়ক বলেন, আমার উপর যে বিশ্বাস ও আস্থা, দল ও ভোটারসহ এলাকাবাসী রেখেছেন তার প্রতিদান যেন দিতে পারি। কোনো কাজ বিঘ্নিত না হয় সে চেষ্টাই করে যাবো।

ফেরদৌস বলেন, আমি যেন সততার সঙ্গে দেশের প্রতি, জনগণের প্রতি বিশেষ করে আমার ঢাকা-১০ আসনের সম্মানিত নাগরিকদের জন্য অর্পিত দায়িত্ব পালন করতে পারি।

তিনি বলেন, ঢাকা-১০ এর আওয়ামী লীগ নেতা-কর্মী ও বিশেষ করে ব্যারিস্টার তাপসের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

গাজীপুরে ছিনতাইকারীর ছুরিকাঘাতে যুবকের মৃত্যু

ছবি: বার্তা ২৪.কম

গাজীপুরে ছিনতাইকারীর ছুরিকাঘাতে নয়ন মৃধা (৩৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। বুধবার (১০ জানুয়ারি) সকালে গাজীপুরের টঙ্গী থানাধীন হোসেন মার্কেট এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত নয়ন মৃধা বরিশাল জেলার বানইপাড়া থানাধীন মাদারকাঠি গ্রামের মান্নান মৃধার ছেলে।

স্থানীয় সূত্র জানায়, বুধবার সকালে নয়ন টঙ্গীর হো‌সেন মার্কেট এলাকায় তার বাসা থে‌কে বের হয়ে কর্মস্থলে যাচ্ছিলেন। পথে একদল ছনিতাইকারী তা‌কে গ‌তি‌রোধ ক‌রে সাথে থাকা জিনিসপত্র হাতিয়ে নিতে চেষ্টা করে। এসময় ছিনতাইকারীরা তা‌কে এলোপাথা‌রি ছু‌ড়ি দি‌য়ে আঘাত ক‌রে পা‌লি‌য়ে যায়। নয়নের ডাক চিৎকারে স্থানীয় লোকজন ছুটে এসে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে গাজীপুর সদরের শহীদ তাজউ‌দ্দিন আহ‌মেদ মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে নি‌য়ে গে‌লে সেখানকার কর্মরত চিকিৎসক তা‌কে মৃত ঘোষণা ক‌রেন।

টঙ্গী প‌শ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) সাখাওয়াত হো‌সেন ঘটনাটি নি‌শ্চিত ক‌রে ব‌লেন, এ ব্যাপারে আইনগত ব্যবস্থা চলমান।

;

উত্তাপ ছড়ানো আমার উদ্দেশ্য না: লতিফ সিদ্দিকী

লতিফ সিদ্দিকী

টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে বিজয়ী আবদুল লতিফ সিদ্দিকী বলেছেন, সংসদে উত্তাপ ছড়ানো আমার উদ্দেশ্য না।

বুধবার (১০ জানুয়ারি) সকাল ১০টায় দ্বাদশ জাতীয় সংসদের শপথ গ্রহণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নে তিনি একথা বলেন। এর আগে, নবনির্বাচিত সংসদ সদস্যদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শপথবাক্য পাঠ করান।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর বহিষ্কৃত এই সদস্য বলেন, সংসদে উত্তাপ ছড়ানো আমার উদ্দেশ্য নয়। আমার কাছে যা সঙ্গত মনে হয় তাই বলি।

লতিফ সিদ্দিকী বলেন, উত্তপ্ত বা উত্তাপ, আমি কিন্তু সঙ্গত কথার বাইরে যাই না। আমি যা বিশ্বাস করি অন্যের কাছে অসঙ্গত মনে হলেও আমার কাছে যা সঙ্গত মনে হয় তাই বলি। এর বাইরে আমি কোনো কথা বলি না।

স্বতন্ত্র নির্বাচিত এ সংসদ সদস্য বলেন, আমার লক্ষ্য অর্জন আমার উদ্দেশ্য। কে স্বাধীনতা বিরোধী আর কে পক্ষে সেটি বিচার করার বিষয়, তাই এখনই এ নিয়ে মন্তব্য করতে চান না তিনি।

;

শপথগ্রহণ শেষে সংসদ ত্যাগ করছেন এমপিরা

ছবি: বার্তা ২৪.কম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর শপথগ্রহণ শেষে বের হচ্ছেন নবনির্বাচিত সংসদ সদস্যরা।

বুধবার (১০ জানুয়ারি) বেলা ২ টার দিকে একে একে সংসদ ভবন থেকে বের হতে থাকেন সদ্য শপথ নেওয়া সংসদ সদস্যরা। এর আগে সকাল ৯ টার দিকে শপথ নিতে সংসদ ভবনে প্রবেশ করেন তারা।

শপথ গ্রহণের মধ্য দিয়ে ক্ষণ গণনা শুরু হলো মন্ত্রিসভা গঠনের। রাষ্ট্রপতির কাছে শপথ নেয়ার মাধ্যমে প্রধানমন্ত্রীর নেতৃত্বে নতুন সরকারের কার্যক্রম শুরু হয়েছে ইতিমধ্যে।

এদিকে সকাল থেকে নবনির্বাচিত সংসদ সদস্যদের শুভেচ্ছা জানাতে সংসদ ভবনের সামনে ভিড় করছেন বিভিন্ন অঞ্চলের নেতা কর্মীরা। ফুল নিয়ে অপেক্ষা করছেন কাঙ্ক্ষিত নেতার। হেভিওয়েট এমপিদের দেখতেই কাছে যাচ্ছেন অনেক নেতাকর্মী।

সুনামগঞ্জ থেকে আসা সুলতানা বেগম বলেন, আমার বাপের জনমে এমন সুষ্ঠু ভোট দেখিনি। বিপুল ভোটে আমাদের প্রার্থী ব্যারিস্টার সুমন জয় লাভ করেছেন। আজ শপথ নিতে এসেছেন। আমরা তাকে অভিনন্দন জানাতে এসেছি।

আরমান নামের আরেকজন বলেন, রংপুর থেকে আসছি সবাইকে দেখতে। আসলে আমরা কাছ থেকে সংসদ ভবন দেখলাম। সব মিলিয়ে ভালো লাগছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হওয়ার পর টানা চতুর্থবারের মতো সরকার গঠন করতে যাচ্ছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। আজ গেজেট প্রকাশ ও শপথগ্রহণের পর৷ শেখ হাসিনার নেতৃত্বে মন্ত্রীসভা গঠন করবে আওয়ামী লীগ। এর আগে রাষ্ট্রপতির সাথে সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

;

আয়ানের মৃত্যু: অভিযুক্তদের গ্রেফতারে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম 

ছবি: বার্তা ২৪

আয়ানের মৃত্যুর ঘটনায় রাজধানীর বাড্ডার সাতারকুল ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালের অভিযুক্ত দুই চিকিৎসককে গ্রেফতারে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে স্বাস্থ্য সুরক্ষা আন্দোলন। এই সময়ের মধ্যে গ্রেফতার করা না হলে ইউনাইটেড হাসপাতাল ঘেরাও কর্মসূচি ঘোষণা দেয়া হয়।

বুধবার (১০ জানুয়ারি) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে সংগঠনটির পক্ষে এ ঘোষণা দেন সমন্বয়ক নাজমুল হাসান।

তিনি বলেন, ‘আয়ানের এই অপমৃত্যুর মাধ্যমে আমাদের চিকিৎসা ব্যবস্থার দীনতা প্রকাশ পেয়েছে। আয়ানের জায়গায় আজকে আমি, আপনি, আমাদের পরিবারের যে কেউ থাকতে পারতো। দেশের এই দৈন্য চিকিৎসার বিরুদ্ধে তাই আমাদের সবাইকে সজাগ হতে হবে।’  

নাজমুল হাসান বলেন, ‘ভুল চিকিৎসার জন্য ইডেন কলেজের আমাদের এক বোন ও তার বাচ্চা গতবছর সেন্ট্রাল হাসপাতালে মৃত্যু হয়। সে ঘটনার কাঙ্ক্ষিত কোনো বিচার আমরা পাইনি।’ 

মানববন্ধনে শিশু আয়ানের চাচা মো. মানিক বলেন, ‘আয়ানকে হারিয়ে আমাদের বুক যেভাবে খালি হয়েছে আর কারও যেন না হয়। আমরা ধারণা করেছিলাম আয়ানের মৃত্যু আরও আগেই হয়েছে কিন্তু তারা সেটা প্রকাশ করেনি। ৭ জানুয়ারি নির্বাচনের দিন তারা সেটা প্রকাশ করে যাতে ঘটনা ধামাচাপা যায়। এরপর তারা আমাদেরকে ৬ লাখ টাকার বিল ধরিয়ে দেয়।’ 

জানা যায়, গত ৩১ ডিসেম্বর সকালে বাড্ডার মাদানী এভিনিউ এলাকার ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতাল আয়ানকে সুন্নতে খৎনা করাতে নিয়ে যায় তার পরিবার। ওইদিনই সকালে ডাক্তারদের পরামর্শে আয়ানকে অ্যানেসথিসিয়া দিয়ে খৎনা করা হয়। সকাল ৯ টা থেকে ১২ টা পর্যন্ত আয়ানের জ্ঞান না ফেরায় তার বাবা জোর করে অপারেশন রুমে ঢুকে দেখেন আয়ানকে সিপিআর (কৃত্তিম শ্বাস দেওয়ার প্রক্রিয়া) দেওয়া হচ্ছে। আর বুকের দুই পাশে দুইটা ছিদ্র করা এবং বুকের ভেতরে পাইপ ঢুকানো।

এরপর আয়ানের অবস্থা আরও গুরুতর হয়। তাৎক্ষণিক ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালের গাড়িতে করেই গুলশান-২ এ ইউনাইটেড হাসপাতালে লাইফ সাপোর্টে নেওয়া হয়। ৮ দিন লাইফ সাপোর্টে থাকার পর রোববার (৭ জানুয়ারি) রাত ১১ টা ৫০ মিনিটে রাজধানীর গুলশান-২ এ ইউনাইটেড হাসপাতালে মারা যায় শিশু আয়ান। এরপর রাজধানীর শেরে বাংলা নগরে সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গে ময়নাতদন্ত শেষে দাফন করা হয় পাঁচ বছরের আয়নকে।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *